Winter Care: টানা ১৪দিন এই বিশেষ তেল ব্যবহার করলেই শীতকালে পাবেন নরম তুলতুলে ও উষ্ণ পা!

এতে পা শুধু উষ্ণই থাকবে তা নয়। নরম তুলতুলেও থাকবে। যেমনটা টিভির পর্দায় দেখায়, ঠিক তেমনিই আপনি সুন্দর পায়ের অধিকারী হবেন।

Winter Care: টানা ১৪দিন এই বিশেষ তেল ব্যবহার করলেই শীতকালে পাবেন নরম তুলতুলে ও উষ্ণ পা!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 4:54 PM

শীতকালে কী আপনার পা হাসি-খুশি থাকে? শীতকালে শুষ্ক আবহাওয়ার কারণে ত্বক এমনিতেই কুঁচকে থাকে, রুক্ষ হয়ে থাকে। এছাড়া ঠান্ডা থেকে বাঁচতে গরম জামা কাপড়, পায়ে সুন্দর মোজা পরা হয়। ঠান্ডা আমেজে মিঠে রোদের তাপ নিতে কার না ভাল লাগে! শুষ্ক ত্বক, ফাটা ঠোঁট, ঠান্ডা পা ঢাকা দিতে মোজা পরায় শীতকালে ত্বকের যত্ন একটু বেশিই নিতে হয়। অনেকেরই আবার শরীরের থেকে হাত -পা বেশি ঠান্ডা থাকে বলে এই ঋতুকে অপছন্দ করেন। ঠান্ডার হাত থেকে পায়ে গরম মোজা ও গ্লাভসের কারণে হাত-পায়ের ত্বক কিছুটা হলেও রুক্ষ ও শুষ্ক হয়ে থাকে। কিন্তু শীতের আবহাওয়ায় হাত ও পা কীভাবে নরম তুলতুলে ও গরম রাখা যায়, তা অজানা রয়েছে অনেকের।

শীতকালে পা গরম ও কোমল রাখবেন, তা জেনে নিন…

একটি ছোট প্যানে এক টেবিল চামচ ঘি নিয়ে গরম করুন। গরম করা ঘিকেতে প্রায় ২-৪টি বাদাম যোগ করুন। সেটি যতক্ষণ না কালো হচ্ছে, ততক্ষণ গরম করুন। মাঝারি আঁচে এই ২টি উপাদান ভালভাবে মিশিয়ে নিন। তারপর একটি পাত্রে রেখে দিন। রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে এই ভাজা বাদাম-ঘি পায়ের আঙুলে ও পায়ে লাগিয়ে মাসাজ করে নিন। তারপর মোজা পরে শুয়ে পড়ুন।

এই পদ্ধতিটি টানা ২ সপ্তাহ ধরে করতে থাকুন। তারপর আগের থেকে আপনার পায়ের ত্বকের কোমলতার পার্থক্য নিজেই বুঝতে পারবেন। এতে পা শুধু উষ্ণই থাকবে তা নয়। নরম তুলতুলেও থাকবে। যেমনটা টিভির পর্দায় দেখায়, ঠিক তেমনিই আপনি সুন্দর পায়ের অধিকারী হবেন।

পায়ের গোড়ালিতে ফাটা থাকলে তা দ্রুত সেরে যাবে। নখের বৃদ্ধি দ্রুত হবে। এছাড়া মাসাজের জন্য পায়ে রক্তসঞ্চালনও বৃদ্ধি পাবে। তবে এই সহজ পদ্ধতি যদি সম্ভব না হয়, তাহলে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন। এছাড়া নারকেল তেল গরম করেও মাসাজ করতে পারেন। ফল পাবেন হাতে নাতে।

আরও পড়ুন: Post-Diwali Tips: দীপাবলির পর ক্ষতিগ্রস্ত চুল ও ত্বকের যত্ন নেবেন কীভাবে, রইল কিছু টিপস