কাজল পেন্সিলের সাহায্যে বিভিন্ন উপায়ে মেকআপ করবেন কীভাবে?

শুধুমাত্র চোখ নয়, অন্যান্য মেকআপও কাজল দিয়েই সেরে ফেলতে পারেন। কীভাবে, তাই টিপস শেয়ার করব আমরা।

কাজল পেন্সিলের সাহায্যে বিভিন্ন উপায়ে মেকআপ করবেন কীভাবে?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2021 | 9:31 PM

চোখের পাতায় ঘন কাজল, অথবা হালকা কাজলের ছোঁয়া বদলে দিতে পারে যে কোনও লুক। প্রতিদিনের রূপসজ্জার অঙ্গ কাজল। মেকআপ বক্সে একটা ভাল কাজল পেন্সিল থাকা মানেই অনেক মুশকিল আসান। শুধুমাত্র চোখ নয়, অন্যান্য মেকআপও কাজল দিয়েই সেরে ফেলতে পারেন। কীভাবে, তাই টিপস শেয়ার করব আমরা।

১) কাজল পেন্সিল দিয়েই আইলাইনারের কাজ সারতে পারেন। আইলাইনার লাগনোর পর শুকোতে একটু সময় দিয়ে হয়। কাজলের ক্ষেত্রে সে সমস্যা নেই। আবার কাজল পেন্সিল ধরতে অনেকের সুবিধে বহয় বেশি। তাই চোখের উপর লাগানোর সময় বেঁকে যাওয়ার ভয় থাকে না।

২) স্মোকি আইজ সব সময়ই খুব ট্রেন্ডিং। আইশ্যাডোর সাহায্যে এই ধরনের চোখের মেকআপ করা সম্ভব। তবে কাজল পেন্সিলের সাহায্যেো এই মেকআপ করতে পারবেন। চোখের পাতার উপর কাজল লাগিয়ে আঙুল এবং ব্রাশের সাহায্যে স্মাজ করে নিলে পাওয়া যাবে স্মোকি লুক।

৩) নো মেকআপ লুকও অত্যন্ত জনপ্রিয়। ব্রাঞ্চ মিটিং বা জুম কলের জন্য আদর্শ। এক্ষেত্রেও শুধুমাত্র সরু করে চোখের নীচের পাতায় কাজলের ব্যবহার লুক বদলে দেবে।

৪) আইব্রো মেকআপের আলাদা পেন্সিল পাওয়া যায়। কিন্তু আপনার সংগ্রহে তা না থাকলে কাজল পেন্সিল দিয়েই সেরে ফেলতে পারবেন ভুরুর মেকআপ।

আরও পড়ুন, মেহেন্দি দ্রুত তুলে ফেলতে চাইলে কী কী করবেন?