Stretch Marks: ইন্সটাগ্রামে নিজের স্ট্রেচ মার্ক নিয়ে চিঠি লিখলেন সামিরা রেড্ডি

আমরা আমাদের স্ট্রেচ মার্ক, শরীরের চুল এবং দাগ নিয়ে বাকিদের জন্য অস্বতিতে ভুগি। সামিরার এই চিঠি আমাদের নিজেদের শরীর, তা সে যেমনই হোক না কেন, সেটা নিয়ে অহঙ্কার করার কথা প্রচার করে। দেখে নিন নীচে।

Stretch Marks: ইন্সটাগ্রামে নিজের স্ট্রেচ মার্ক নিয়ে চিঠি লিখলেন সামিরা রেড্ডি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 9:31 AM

বলিউড অভিনেত্রী এবং দুই সন্তানের মা সামিরা রেড্ডি (Sameera Reddy) একজন ফিটনেস এবং বডি পজিটিভিটি আইকন। অভিনেত্রী ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দূরে থাকলেও সোশ্যাল মিডিয়ায় একটা ভাল সংখ্যায় ফ্যান ফলয়িং রয়েছে তাঁর। তিনি নিয়মিত শরীরচর্চা পোস্টের সঙ্গে জনসাধারণকে নিজের শরীর ও স্বাস্থ্যের ব্যাপারে সচেতন থাকার পরামর্শ দিয়ে থাকেন। সম্প্রতি তিনি নিজের স্ট্রেচ মার্ক নিয়ে একটি অসাধারণ সুন্দর বার্তা দিয়েছেন ইন্সটাগ্রামে।

সামিরা নিজের একটি ফিল্টার ছাড়া ছবি শেয়ার করেছেন এবং তাঁর স্ট্রেচ মার্কগুলি জড়িয়ে বসে থাকার পোজ দিয়েছেন। সামিরাকে পোস্ট-ওয়ার্কআউট সেলফিতে একটি গোলাপি ট্যাঙ্কের নীচে কালো-সাদা স্পোর্টস ব্রা পরে থাকতে দেখা গেছে। একটি সুন্দর হাসিও দেখতে পাওয়া যায়।

অভিনেত্রী তাঁর পোস্টের ক্যাপশনে লিখেছেন, “প্রিয় স্ট্রেচ মার্কস, আমি তোমাকে ভয় পেতাম, তোমাকে ঘেন্নাও করতাম। এক এক সময় খুব বেশি বিরক্তি লাগতো তমায় দেখে। কিন্তু যেদিন আমি তমায় মেনে নিলাম, তোমায় নিজের ঢালের চোখে দেখলাম, আর বাঘের গায়ের দাগের মতোই তোমায় নিজের অহঙ্কার বানিয়ে নিলাম …আমি নিজেকে আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী অনুভব করতে পেরেছি। এই ফিটনেস ফ্রাইডে টা আমি আমার স্ট্রেচ মার্ককে উৎসর্গ করতে চাই। ২০২১ আমার জন্য একটা নতুন শুরু হতে চলেছে। নিজেকে আরও সুস্বাস্থ্যের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব আমি।”

সামিরার চিঠিতে তাঁর এই স্ট্রেচ মার্কের সাথে তাঁর প্রাথমিক লড়াইয়ের কথা বলা হয়েছে। তিনি ভয়, ঘেন্না আর স্ট্রেচ মার্কের সাথে অনেক সংঘর্ষ করে এসেছেন। যেদিন তিনি এই স্ট্রেচ মার্ককে নিজের করে নিতে পেরেছিলেন, তাকে মেনে নিয়েছিলেন, নিজেকে অনেক বেশি শক্তিশালী অনুভব করেছিলেন।

সামিরা যোগ করেছেন যে ফিট থাকা এবং ওজন কমানোর পুরো পদ্ধতিতে অনেক পরিবর্তন এসেছে তাঁর। তিনি চিঠিতে বলেছেন যে আগামী স্ট্রেচ মার্কগুলিকেও তিনি এভাবেই উদযাপিত করবেন।

সমাজের স্টেরিওটাইপিক্যাল ধারণার মতে শরীরের দাগগুলি আমাদের অনেক সময় লুকিয়ে চলতে হয়। এটা অনেকের কাছেই খুবই অস্বাস্তিকর। আমরা আমাদের স্ট্রেচ মার্ক, শরীরের চুল এবং দাগ নিয়ে বাকিদের জন্য অস্বতিতে ভুগি। এটি আমাদের মানসিক স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলে। সামিরার চিঠি আমাদের নিজেদের শরীর, তা সে যেমনই হোক না কেন, সেটা নিয়ে অহঙ্কার করার কথা প্রচার করে।

আরও পড়ুন: নকশি কাঁথায় অন্য স্বপ্ন সেলাই