Pedicure At Home:বাড়িতেই পারফেক্ট পেডিকিওর করার জন্য রইল কিছু সহজ টিপস…

বাড়িতেই সহজ ও ঘরোয়া উপায়ে পেডিকিওর করতে পারেন। কয়েকটি সহজ ধাপ অনুসরণ করলেই পেতে পারেন সুন্দর পা পেতে পারেন অনায়াসে।

Pedicure At Home:বাড়িতেই পারফেক্ট পেডিকিওর করার জন্য রইল কিছু সহজ টিপস...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 2:29 PM

মুখের যত্ন নেওয়া ছাড়াও শরীরে অন্যান্য অংশের প্রতি সমান মনোযোগ দেওয়া উচিত। পুরুষ ও মহিলা উভয়ের জন্যই পেডিকিওর করার পাশাপাশি ম্যানিকিউর করা খুবই গুরুত্বপূর্ণ।মুখের সঙ্গে সঙ্গে পায়েরও সৌন্দর্য় বৃদ্ধির জন্য কিছু নিয়ম মেনে চলা দরকার। এর জন্য ব্যস্ত সময়সূচি থেকে কয়েকঘণ্টা বের করতে হবে। এমনিতে পার্লারে গেলে আপনাকে এর জন্য কয়েক হাজার টাকা পকেট থেকে খসাতে হতে পারে। তাই মাসে মাত্র একবার পেডিকিওর ও ম্যানিকিওর আপনি বাড়িতে বসেই করতে পারেন।

বাড়িতেই সহজ ও ঘরোয়া উপায়ে পেডিকিওর করতে পারেন। কয়েকটি সহজ ধাপ অনুসরণ করলেই পেতে পারেন সুন্দর পা পেতে পারেন অনায়াসে। কীভাবে করবেন, তা জেনে নিন…

সঠিক সরঞ্জামগুলি কাছে রাখুন

আপনি যদি নিয়মিত বাড়িতে পেডিকিওর করার পরিকল্পনা করেন, তাহলে আপনার এমন কিছু সরঞ্জাম পাওয়া উচিত যা আপনার কাজে সহায়তা করতে পারে। একবার এই সরঞ্জামে বিনিয়োগ করলে ভবিষ্যতে অনেক সঞ্চয় করতে সাহায্য করতে পারে। শুধু কিছু জিনিস অনলাইন সাইটের মাধ্যমে সার্চ করলেই বাজেট অনুযায়ী পেডিকিওর ও ম্যানিকওরের কিট বেছে নিতে পারেন।

অনলাইন প্রশিক্ষণ নিন

সোশ্যাল মিডিয়াকে এজন্য অনেকেই ধন্যবাদ জানাবেন। কারণ অধিকাংশই নিজের জন্য বানাতে বা করতে গেলে এখন অনলাইনই সহায়। সেখানে গিয়ে সার্চ করে নিজের জন্য সেটি সেরা তা শিখতে পারেন। পেডিকিওর শুরু করার আগে সঠিক প্রক্রিয়া জামতে অনলাইনে কিছু বিউটি ভিডিয়ো দেখতে পারেন।

প্রক্রিয়া করার সময় তাড়াহুড়ো করবেন না

পার্লারে যাচ্ছেন না বলে এই নয় যে আপনি পেডিকিওর করার জন্য প্রয়োজনীয় সময় ব্যয় করবেন না । পা পরিস্কার ও স্বাস্থ্যকর দেখানোর জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিতে হবে।

যত্ন নেওয়ার পর সরঞ্জামগুলি পরিস্কার করুন

স্বাস্থ্যবিধি বজায় রাখা খুব গুরুত্বপূর্ণ। তাই পেডিকিওর সম্পন্ন করার পর সরঞ্জামগুলি সংরক্ষণ করার আগে সেগুলি ভাল করে পরিস্কার করুন।

আরও পড়ুন: Sugar Scurb: ঘরে বসে এক্সফোলিয়েটার তৈরি করতে এই উপাদানই সেরা!