Korean Beauty Tips: গরমে অয়েল-ফ্রি স্কিন পেতে চান? কোরিয়ার বিউটি টিপস ট্রাই করুন

Summer Skin Care Tips: এখন যে ভাবে গরম পড়তে শুরু করেছে তাতে স্কিন কেয়ার পদ্ধতিতেও বদল আনতে হবে। এখানে আপনাকে সাহায্য করবে কোরিয়ান বিউটি টিপস।

Korean Beauty Tips: গরমে অয়েল-ফ্রি স্কিন পেতে চান? কোরিয়ার বিউটি টিপস ট্রাই করুন
কোরিয়ান বিউটির মধ্যে এমন অনেক ঘরোয়া উপায়ও রয়েছে যা ত্বকের ওপর দুর্দান্ত কাজ করে।Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 7:10 AM

গত কয়েক বছর বিউটি টিপসের মধ্যে কোরিয়ান বিউটি ট্রেন্ড (Korean Beauty Trends) ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে। প্রতি মুহূর্তে আমরা এই কোরিয়ান সৌন্দর্য (K-beauty trend) প্রবণতাকে অর্জন করছি তা বুঝেও উঠতে পারছি না। কারণ এই ট্রেন্ডটি এতটাই বেশি জনপ্রিয় হয়ে উঠেছে, তাতে এড়িয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। তাছাড়া অনেকেই এই কোরিয়ান বিউটি টিপস মেনে ত্বকের সৌন্দর্যে পার্থক্য লক্ষ্য করেছেন। কোরিয়ান বিউটি মানে যে শুধুই কোরিয়ান বিউটি পণ্য ব্যবহার করা এমনটা নয়। কোরিয়ান বিউটির মধ্যে এমন অনেক ঘরোয়া উপায়ও রয়েছে যা ত্বকের ওপর দুর্দান্ত কাজ করে। আর এখন যে ভাবে গরম পড়তে শুরু করেছে তাতে স্কিন কেয়ার (Skin Care Tips) পদ্ধতিতেও বদল আনতে হবে আমাদের।

দিনে দু’বার ফেসওয়্যাশ করুন

গরমে মুখে তেল ও সিবামের উৎপাদন বেশি হয়, তাই দিনে দু’বার করে মুখ ধুতে হবে। ত্বক তৈলাক্ত হলে ফোম ভিত্তিক ফেসওয়াশ ব্যবহার করুন। এতে মুখের তেল সহজেই পরিষ্কার হয়ে যায়। জল ভিত্তিক ফেসওয়াশও ব্যবহার করতে পারেন। আর যদি আপনার শুষ্ক ত্বক থাকে তবে দিনে একবার ধুলেই যথেষ্ট।

শিট মাস্ক ব্যবহার করুন

গরমে মুখ থেকে প্রচুর তেল বের হয়, তাই জেল বেসড শিট মাস্ক লাগান। এটি আপনার ত্বককে নরম রাখবে এবং যে কোনও ধরনের জ্বালাপোড়াকে রোধ করবে। গ্রীষ্মে ত্বকের জ্বালাভাবের সমস্যা থাকলে সে সব থেকে মুক্তি দেবে শিট মাস্ক। শিট মাস্ক কিছুক্ষণ ফ্রিজে রেখে ব্যবহার করুন। এর শীতল প্রভাব আপনার ত্বকে দারুণ স্বস্তি দেবে।

ফেস সিরাম ব্যবহার করুন

দিন দিন যে ভাবে গরম বাড়ছে তাতে এসি ছাড়া মানুষ ঘরে থাকছেন না আর। কিন্তু এই শীততাপ নিয়ন্ত্রিত ঘরে বেশিক্ষণ থাকলে অতিরিক্ত ঠান্ডার কারণে ত্বক শুষ্ক হতে শুরু করে। তাই আপনার ত্বকের ধরন মাথায় রেখে সিরাম ব্যবহার করুন। এর সঙ্গে জেল ভিত্তিক ময়েশ্চারাইজার লাগান। এটি সহজেই ত্বকে শোষিত হয়, ত্বক তৈলাক্ত দেখায় না। ময়েশ্চারাইজারের পাশাপাশি সানস্ক্রিন অবশ্যই ব্যবহার করবেন।

হোমমেড ফেসপ্যাক ব্যবহার করুন

কোরিয়ান বিউটি টিপস DIY ছাড়া অসম্পূর্ণ। অনেক ফেসপ্যাক আছে, যেগুলো ঘরোয়া উপাদান দিয়ে তৈরি। আপনার যদি তৈলাক্ত বা কম্বিনেশন স্কিন থাকে, তাহলে দই, ওটমিল এবং মধু দিয়ে তৈরি ফেসপ্যাক ব্যবহার করুন। এছাড়া জেলটিন পাউডারের ফেসপ্যাকও ট্রাই করা যেতে পারে। এর জন্য আনফ্লেভারড জেলটিন পাউডার নিন এবং এতে ২ চা চামচ দুধ মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি গরম করে মুখে লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন।

আরও পড়ুন: ঘাড়ের কালো দাগ-ছোপ আপনার লুক নষ্ট করছে? ঘরোয়া টোটকায় সমস্যা দূর করুন