Rakul Preet Singh’s Beauty: রাকুলের মত উজ্জ্বল ত্বক পেতে চান? ব্যবহার করুন কলার তৈরি ফেস প্যাক

রাকুল তাঁর ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় রাখতে কোনও পার্লারের ট্রিটেমেন্ট নেন না, বরং তিনি বাড়িতেই তৈরি করেন ফেস প্যাক। আপনি হয়তো ভাবছেন এমন কী উপাদান ব্যবহার করে অভিনেত্রী! আপনার রান্নাঘরেই রয়েছে সেই উপাদান। রাকুল তাঁর ফ্যানদের জানিয়েছেন যে, তিনি তাঁর ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় রাখতে ব্যবহার করেন বাড়িতে তৈরি কলার ফেস প্যাক।

Rakul Preet Singh's Beauty: রাকুলের মত উজ্জ্বল ত্বক পেতে চান? ব্যবহার করুন কলার তৈরি ফেস প্যাক
রাকুল প্রীত সিং
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 8:22 AM

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং, সব সময় তাঁর ফ্যানদের অনুপ্রাণিত করেন। কখনও ফিটনেস মন্ত্র দিয়ে তো কখন নিজের ডায়েট চার্ট‌ শেয়ার করে। আর অভিনেত্রীর এই প্রাকৃতিক সৌন্দর্যে তো নজর কাড়া। তবে তিনি তাঁর এই সৌন্দর্য বজায় রাখার জন্য কী করেন জানেন?

রাকুল তাঁর ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় রাখতে কোনও পার্লারের ট্রিটেমেন্ট নেন না, বরং তিনি বাড়িতেই তৈরি করেন ফেস প্যাক। আপনি হয়তো ভাবছেন এমন কী উপাদান ব্যবহার করে অভিনেত্রী! আপনার রান্নাঘরেই রয়েছে সেই উপাদান। রাকুল তাঁর ফ্যানদের জানিয়েছেন যে, তিনি তাঁর ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় রাখতে ব্যবহার করেন বাড়িতে তৈরি কলার ফেস প্যাক। এটা চাইলে আপনিও ব্যবহার করতে পারেন।

রাকুল তাঁর ইউটিউব ভিডিয়োর মাধ্যমে তাঁর ফ্যানদের দেখিয়েছেন যে কীভাবে তৈরি করতে হয় এই কলার ফেস প্যাক। কলার ফেস প্যাক তৈরি করার জন্য প্রয়োজন একটি অর্ধেক কলা, দু চামচ লেবুর রস আর এক চামচ মধু। প্রথমে কলাটা মেখে দিন। তারপর তাতে লেবুর রস আর মধু যোগ করে ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি ভাল করে ত্বকের ওপর প্রয়োগ করুন। ত্বকের ওপর প্রয়োগ করার সময় হালকা হাতে ম্যাসাজ করে নিন। তারপর এই ফেস প্যাক শুকনো হওয়া অবধি ত্বকের ওপর রেখে দিন। তারপর শুকনো হয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে দিন। এই ফেস প্যাক ব্যবহার করলেই আপনি পেয়ে যাবেন রাকুলের মত সুন্দর ত্বক।

তবে আপনি কি এই ফেস প্যাকের উপকারিতা সম্পর্কে জানেন? রাকুল তাঁর ফ্যানদের এই ফেস প্যাকের স্কিন বেনিফিট সম্পর্কে জানাতেও পিছু হন না। তিনি জানিয়েছেন যে কলাতে প্রচুর পরিমাণে পটাসিয়াম থাকে, যা আপনার ত্বককে হাইড্রেটেড রাখে। এছাড়াও, এর ভিটামিন বি উপাদান আপনার ত্বককে ফ্রি র‍্যাডিকেলগুলির বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে, যা অক্সিডেটিভ চাপ এবং অকাল বার্ধক্যকে প্রতিরোধ করে। যদি আপনার ত্বকে কালো দাগ এবং ব্রণ থাকে, সেটাও দূর করে দেয় কলা।

রাকুল লেবুর রসের কীভাবে ত্বকের ক্ষেত্রে সহায়ক সেটাও জানিয়েছেন। লেবুর রসে ব্লিচিং বৈশিষ্ট্য রয়েছে যা কালো দাগ, ব্রণ, দাগ ইত্যাদি কমাতে সহায়তা করে। আনইভেন স্কিন টোনের সমস্যাও প্রতিরোধ করে লেবু। এটি আপনার ত্বকের টোনকেও উন্নত করে এবং ময়শ্চারাইজড রাখে। অন্যদিকে, মধু পোড়া এবং ক্ষত নিরাময়ে কার্যকর। এটি আপনার ত্বকের ছিদ্রগুলিতে উপস্থিত অশুদ্ধ পদার্থগুলি শোষণ করে এবং ব্রণ, ব্রেকআউট গুলিকে দূরে রাখে। এছাড়াও, এটি আপনার ত্বককের আর্দ্রতা বজায় রাখে। এটি বলিরেখা গঠন হ্রাস করে এবং ত্বকের বার্ধক্য বার্ধক্যকে প্রতিরোধ করে।

আরও পড়ুন: শীতের মরসুমে কীভাবে খেয়াল রাখবেন আপনার পায়ের? এর জন্য রইল কিছু টিপস