Dark Circles Care: খুব সহজে এবং প্রাকৃতিক উপায়ে এবার বাড়িতে বসেই ডার্ক সার্কেলের চিকিৎসা করুন

কীভাবে আমরা চোখের নীচের ডার্ক সার্কেল থেকে মুক্তি পাবো? এটি নিরাময়ে আমাদের কিছুটা সময়, বেশ কিছুটা ধৈর্য এবং প্রচুর পরিমাণে শৃঙ্খলা লাগবে।

Dark Circles Care: খুব সহজে এবং প্রাকৃতিক উপায়ে এবার বাড়িতে বসেই ডার্ক সার্কেলের চিকিৎসা করুন

মুখের ত্বকের নানান সমস্যার মধ্যে সবচেয়ে বিরক্তিকর হল আপনার চোখের নীচের ডার্ক সার্কেল! স্ট্রেসফুল ব্যস্ত দৈনিক রুটিন এবং একটি অনিয়মিত জীবনধারা চোখের নীচে ডার্ক সার্কেলের সম্ভাবনাকে এগিয়ে নিয়ে যায়। এই ডার্ক সার্কেল আমাদের প্রকৃত বয়সের চেয়ে আমাদের অনেক বেশি বয়স্ক দেখায়। নিঃসন্দেহে আমরা অনেকেই এমন একটি পরজায় কাটিয়ে এসেছি বা কাটিয়ে চলেছি।

যাইহোক, এখন প্রশ্ন হল, কীভাবে আমরা চোখের নীচের ডার্ক সার্কেল থেকে মুক্তি পাবো? এটি নিরাময়ে আমাদের কিছুটা সময়, বেশ কিছুটা ধৈর্য এবং প্রচুর পরিমাণে শৃঙ্খলা লাগবে।

কোল্ড কম্প্রেস:

কোল্ড কম্প্রেস আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করে। আপনি এটি সকালে বা সন্ধ্যায় চেষ্টা করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আক্রান্ত স্থানে প্রায় ১০ মিনিটের জন্য একটি কোল্ড কম্প্রেস প্রয়োগ করুন। আরও ভাল, যদি আপনার মাস্ক থাকে তবে আপনি এটি কিছু সময়ের জন্য ফ্রিজে রাখতে পারেন। দিনে দুবার সেটা বের করে মুখে রাখতে পারেন। এটি আপনার চোখের নীচের ডার্ক সার্কেল কমানোর সবচেয়ে সহজ উপায়।

Dark Circles

শসার রস + লেবুর রস:

শশা এবং লেবুর সংমিশ্রণ আপনার ত্বকের জন্য বহু জুগ আগে থেকেই স্বাস্থ্যকর। এগুলি আপনার ত্বকের নানান অসুস্থতার চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সমান ভাগে শসা এবং লেবুর রস মেশানোর চেষ্টা করুন। তারপর আপনার চোখের নীচের সার্কেলগুলিতে এই মিশ্রণটি তুলোর ছোট বল দিয়ে আস্তে আস্তে লাগিয়ে নিন। আপনার চোখে লেবুর রস যাতে না ঢুকে যায় সে ব্যাপারে খেয়াল রাখবেন। ১০ থেকে ১৫ মিনিট পর গরম জল দিয়ে মুখ ভাল করে ধুয়ে ফেলুন।

টমেটো:

টমেটো আপনার ত্বকের জন্য বিশেষ উপকারি। কারণ এদের মধ্যে লাইকোপিনের পরিমাণ বেশি থাকে। লাইকোপিন নরম ত্বক তৈরি করতে সাহায্য করতে পারে। সেই সঙ্গে চোখের নিচে ডার্ক সার্কেল কমাতেও  সাহায্য করে। আপনার চোখের নীচের কালো দাগ থেকে মুক্তি পেতে লেবুর রসের সঙ্গে সমান অনুপাতের টমেটোর রস মিশিয়ে নিন। তারপরে চোখের নীচের অংশে এটি প্রয়োগ করতে একটি তুলোর বল বা মেকআপ রিমুভার প্যাড ব্যবহার করুন। সমাধানটি প্রায় ১০ মিনিটের জন্য রেখে দিন। প্রতিদিন দুবার করে মাখুন আর গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

ঠান্ডা চায়ের ব্যাগ:

ডার্ক সার্কেলের চিকিৎসার জন্য টি ব্যাগও ব্যবহার করা যেতে পারে। যদি আপনার ব্যবহারের জন্য কোল্ড কম্প্রেস বা মাস্ক না থাকে তবে তাদের পরিবর্তে টি ব্যাগও ব্যবহার করতে পারেন। সবুজ চায়ের মতো অনেক চায়ের মধ্যেই অ্যান্টিঅক্সিডেন্টের অতিরিক্ত সুবিধা রয়েছে। এতে প্রদাহবিরোধী বৈশিষ্ট্য রয়েছে যা আপনার চোখের নীচে থাকা দাগগুলি কমাতে সাহায্য করে।  একটি চা ব্যাগ পরিষ্কার জলে ভিজিয়ে রাখুন এবং তারপর ৩০ মিনিটের জন্য তাকে ফ্রিজে রাখুন। এবারে আপনার চোখের নীচে টি ব্যাগ রাখুন। উষ্ণ জল দিয়ে এলাকাটি ধুয়ে ফেলার আগে প্রতিদিন প্রায় ১০ মিনিট বা তারও বেশি সময় ধরে রাখতে পারেন।

আরও পড়ুন: চুলে কার্ল আনার এই সহজ আর স্বাস্থ্যকর উপায়টি জেনে নিন…

Click on your DTH Provider to Add TV9 Bangla