Hair Colour Trends: উৎসবের মরসুমে চুলে রঙ করার বিভিন্ন ট্রেন্ড সম্বন্ধে বিস্তারিত জেনে নিন…

সাম্প্রতিককালে চুলে নতুন স্টাইল মানেই হল চুলের নতুন রঙ করার চেষ্টা। যদিও অনেকেই চুলকে বিভিন্ন আকারে কেটেও এই স্টাইল করে থাকেন। চুলে রঙ করার কিছু মজার দিক বা কৌশল আছে। আসুন, জেনে নেওয়া যাক…

Hair Colour Trends: উৎসবের মরসুমে চুলে রঙ করার বিভিন্ন ট্রেন্ড সম্বন্ধে বিস্তারিত জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 8:21 AM

উৎসব একদম দোরগোড়ায়। আমরা সবাই উদযাপনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছি। উৎসবের মরসুমে আমরা আমাদের পোশাক থেকে শুরু করে মেকআপ, ঘর থেকে শুরু করে ওয়াড্রোব সবের মধ্যেই একটা নতুন চেহারা দেওয়ার চেষ্টায় থাকি। এবার যদি প্রসঙ্গ ত্বক আর চুল হয়, তাহলে তো কথাই নেই। চুলের ক্ষেত্রে আমরা সব সময়ই একটা নতুন সাজ বেছে নেওয়ার চেষ্টা করি। 

আপনি যদি আপনার স্টাইল রিফ্রেশ করার জন্য আকর্ষণীয় আইডিয়া খুঁজছেন, আপনার চুল নিয়েই আপনি পরীক্ষা শুরু করুন। সাম্প্রতিককালে চুলে নতুন স্টাইল মানেই হল চুলের নতুন রঙ করার চেষ্টা। যদিও অনেকেই চুলকে বিভিন্ন আকারে কেটেও এই স্টাইল করে থাকেন। চুলে রঙ করার কিছু মজার দিক বা কৌশল আছে। আসুন, জেনে নেওয়া যাক…

হাইলাইটস:

চুলের রঙের সবচেয়ে জনপ্রিয় কৌশলগুলোর মধ্যে একটা হল এই হাইলাইটস। এটা সূক্ষ্ম, মাঝারি বা চাইলে মোটাও করতে পারেন। আপনার পছন্দের উপর নির্ভর করে, এটি আপনার সমস্ত চুলে বা আংশিকভাবে করা যেতে পারে।

Hair Colour Techniques

স্লাইস:

যখন একজন হেয়ারস্টাইলিস্ট আপনার চুলের একটি গুচ্ছকে সাধারণত ১/৮ ভাগ করে নিয়ে ফয়েলে মুড়ে হাইলাইটার ব্যবহার করেন, তখন তাকে স্লাইসিং বলে। স্লাইস যত মোটা হবে, হাইলাইটগুলি তত বেশি সুন্দর হতে থাকে। যার ফলে সেগুলো আরও বেশি চোখে পড়ে। 

বালয়াগে:

এই ট্রেন্ডি হেয়ার কালার টেকনিকটি সম্প্রতি কারিনা কাপুর, দীপিকা পাড়ুকোন এবং অন্যান্য অনেক জনপ্রিয় সেলিব্রেটি বেছে নিয়েছেন। এটি আপনার চুলকে আরো প্রাকৃতিক চেহারার হাইলাইট এফেক্ট দেওয়ার একটা নতুন কৌশল।

ওমব্রে:

ওমব্রে হল আরেকটি ট্রেন্ডি হেয়ার কালার টেকনিক যেখানে চুলের অংশগুলোকে গোড়া থেকে আলাদা করে দেওয়া হয়। আরও নাটকীয় দু’রকম স্তরের প্রভাব দেওয়ার জন্য চুলের মাঝখান থেকে শেষ প্রান্ত পর্যন্ত রঙ করা হয়।

সোমব্রে:

উৎসবের মরসুমে চুলের রঙের সবচেয়ে প্রচলিত কৌশলগুলির মধ্যে একটি হল সোম্ব্রে। এটি বালয়াগে এবং ওম্ব্রে এর সমন্বয় বলা যেতে পারে। এই স্টাইলে গোড়া থেকে প্রান্ত পর্যন্ত রঙ করা হয়। এই কৌশলটি আপনার সামগ্রিক চেহারাকে বদলে দিতে পারে।

আন্ডারলাইট:

চুলের রঙের এই শীর্ষ ট্রেন্ডিং কৌশলটি বেশিরভাগই ফাঙ্কি এবং উজ্জ্বল রঙের সঙ্গে আসে। একটি স্ট্র্যান্ড হাইলাইট করার জন্য এই কৌশল বেছে নেওয়া হয়। চুলের নীচেে দিকের মোটা টুকরোকে বেশ কয়েকটি ভাগ করে নিয়ে একটি প্রাণবন্ত উজ্জ্বল রঙ করা হয়। স্টাইলিংয়ের উপর নির্ভর করে এই ধরনের হাইলাইট করা চুলের রঙ চাইলে দেখানোও যায় আবার লুকানোও যায়।

আরও পড়ুন: ব্রণ খুঁটে ফেলার অভ্যেস রয়েছে? এক মিনিটের মধ্যে জ্বালাভাব কমান এই সহজ উপায়ে!

আরও পড়ুন: আন্ডারআর্ম‌সের কালো ছোপ নিয়ে চিন্তিত? প্রতিকার রয়েছে আপনার রান্নাঘরেই!