Chhath Puja 2021: এ বছর ছট পুজোর ফ্যাশনে কোন শেডের রঙ বেশি ট্রেন্ডিং! রইল কিছু জরুরি টিপস

ছট পুজোয় উপবাস ছাড়াও মহিলারা ঐতিহ্যবাহী পোশাক শাড়ি পরে থাকেন। নানারঙের নানান ডিজাইনের শাড়ি পরা এখন যে কোনও উত্‍সবেরই নয়া ট্রেন্ড।

Chhath Puja 2021: এ বছর ছট পুজোর ফ্যাশনে কোন শেডের রঙ বেশি ট্রেন্ডিং! রইল কিছু জরুরি টিপস
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 8:19 AM

সূর্যদেবকে প্রার্থনা করার এবং খুশি করার অন্যতম শুভ উপলক্ষ হল ছট পুজো। এই উত্‍সবের চার দিন উপবাস ও সূর্যদেবকে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে পুজো করা হয়। কঠিন উপবাসের মাধ্যমে বিশেষত মহিলারা এই পুজো সম্পন্ন করে থাকেন। পৃথিবীতে জীবন ও শক্তি দেওয়ার জন্য সূর্যদেবের প্রতি কৃতজ্ঞতা জানাতে এবং পরিবারের জন্য এবং বিশেষ করে শিশুদের জন্য আশীর্বাদ পাওয়ার জন্য উপবাস পালন করা হয়।

ছট পুজোয় উপবাস ছাড়াও মহিলারা ঐতিহ্যবাহী পোশাক শাড়ি পরে থাকেন। নানারঙের নানান ডিজাইনের শাড়ি পরা এখন যে কোনও উত্‍সবেরই নয়া ট্রেন্ড। উত্‍সবের আমেজ থাকলেও হিন্দু মতে, যে কোনও শুভ অনুষ্ঠানে বা পুজোয় সাদা ও কালো রঙ অশুভ ইঙ্গিত দেয়। তাই এই দুটি রঙ ছাড়া অন্যসব রঙ পুজোর জন্য বেছে নিতে পারেন। এবারের এই বিশেষ ও পবিত্র উত্‍সবে কোন শেডের শাড়ি বা লেহেঙ্গা পরবেন, তার একটু টিপস নিয়ে নিন…

লাল- লাল রঙ সুখ এবং সৌভাগ্যের প্রতীক। এটি সেই রঙ যা ছট পূজায় বিশেষ তাৎপর্য রাখে এবং বিবাহিত মহিলাদের জন্য এটি শুভ বলে বিবেচিত হয়।

কমলা- হিন্দুদের মধ্যে কমলা একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় রঙ। দৃশ্যমান আলোর বর্ণালীতে, কমলা হল হলুদ এবং লালের মধ্যে রঙ। মহিলারা ভাল বোধ করতে হলুদ পোশাক পরতে পারেন।

হলুদ- হলুদ রঙকে জ্ঞান, গৌরব, সম্প্রীতি এবং সুখের রঙ হিসাবে বিবেচনা করা হয়। সূর্য যখন দিগন্তের কাছাকাছি থাকে তখন সূর্যের আলো হালকা হলুদ বর্ণের সাথে দেখা যায়। ছট পূজায় হলুদ পোশাক পরা শুভ।

গোলাপী- গোলাপী রঙ কবজ, সংবেদনশীলতা এবং নারীত্বের সাথে যুক্ত। লাল রঙকে যেমন শুভ বলে মনে করা হয়, তেমনি গোলাপীও লালের একটি ফ্যাকাশে আভা তাই গোলাপী রঙের পোশাক পরা ভালো হতে পারে।

আরও পড়ুন:  Priyanka Chopra: সব্যসাচীর ভেলভেট স্যুটে ‘রেট্রো কুইন’ প্রিয়াঙ্কা চোপড়া! গ্ল্যাম লুকে মুগ্ধ নিক জোনাসও