Virtual Shopping: উত্‍সবের মরসুমে ভার্চুয়াল শপিংয়েই মজা বেশি! এই যুক্তিতে সহমত?

অনেকেই নিউমার্কেট, গড়িয়াহাটের মোড় থেকে পোশাক ও জিনিস দেখে কেনাকেই প্রাধান্য দেন। তাঁদের মতে, যতই অনলাইনে শপিং করার মজা থাকুক না কেন, নিজের হাতে, ট্রায়াল দিয়ে ও দরাদরি করে কেনার অন্য আনন্দ।

Virtual Shopping: উত্‍সবের মরসুমে ভার্চুয়াল শপিংয়েই মজা বেশি! এই যুক্তিতে সহমত?
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 4:32 PM

আধুনিকযুগে কেনাকাটার জন্য ভার্চুয়াল শপিং একটি বিপ্লব ডেকে এনেছে। করোনার জেরে লকডাউনের ফলে এই বিপ্লব আরও বেশি করে চাগার দিয়েছে। নিজের পছন্দ মতো পোশাক বা জিনিস কিনতে দোকানে বা সশরীরে সেখানে উপস্থিত থাকার দরকার নেই। দেশ-বিদেশের যে কোনও ব্র্যান্ডের জিনিস ও পোশাক আপনি ব্যবহার করতে পারেন নির্দ্বিধায়। উত্‍সবের দিনগুলিতে যেন আরও বেশি করে এই অনলাইন শপিং বা ভার্চুয়াল শপিংয়ের ধারা বজায় থাকে। তবে অনেকেই নিউমার্কেট, গড়িয়াহাটের মোড় থেকে পোশাক ও জিনিস দেখে কেনাকেই প্রাধান্য দেন। তাঁদের মতে, যতই অনলাইনে শপিং করার মজা থাকুক না কেন, নিজের হাতে, ট্রায়াল দিয়ে ও দরাদরি করে কেনার অন্য আনন্দ। কিন্তু করোনাকালে এই সুযোগ হাতছাড়া হচ্ছে ঠিকই, তবে সুরক্ষিত থাকতে এই ভার্চুয়াল দুনিয়া ছাড়া উপায় নেই।

উত্‍সবের দিনগুলির জন্য এখনই শপিং করা শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে রয়েছে করোনার করাল গ্রাস। তাই ভিড় ঠেলে পুজোর বাজার করার প্রয়োজন নেই। অনলাইনকেই বিকল্প হিসেবে ধরে নিন।

ম্যাগাজিন বা টিভির পর্দায় সেলেবদের পোশাক দেখে পুজোর পোশাক কেনার প্ল্যান রয়েছে। তাহলে অনলাইনই সেরা উপায়। পছন্দের পোশাককে অনলাইনে অর্ডার দিলেই বাড়ির দোরগোড়ায় তা পৌঁছে যাবে।

পছন্দের ব্র্যান্ডের পোশা পরবেন ভেবেছেন। ভাল। অনলাইনেই রয়েছে নামী-দামী ব্র্যান্ডের পোশাক ও অ্যাকসেসারিজ। জরুরি অবস্থাতে অর্ডার দিলেও ঠিক সময় আপনি ডেলিভারি পেয়ে যাবেন।

সময়ের দাম এখন অনেক বেশি। কাজের ফাঁকে অনলাইনে জিনিসপত্র ঠিকমতো পছন্দের পোশাক বা জিনিস কার্ট করে রেখে দিতে পারেন। তারপর সুবিধামতো তা অর্ডার দিয়ে দিন। তাতে সময় অনেক কম খরচ করবে।

নিজের জন্যও তো বটেই, পরিবারের জন্য শপিং মলে ঘুরে ঘুরে কেনাকাটার দরকার নেই। করোনাকালে যতটা পারেন, বাড়ির ভিতরে থাকার চেষ্টা করুন। প্রিয়জনের জন্যউপহার কেনার জন্য এই ভার্চুয়াল শপিং অনেক বেশি সাশ্রয়ী।

উত্‍সবের সময় অনেক ব্র্যান্ড বা ই-কমার্স সংস্থাগুলি দারুণ ছাড়ের অফার দেয়। সেই বুঝে পুজোর শপিং সেরে ফেলতে পারেন। তাতে সময়ও বাঁচবে, খরচও হবে কম।

দোকানে সেই একঘেঁয়েমি ডিজাইনের পোশাক বা আউটফিট নয়, এবার নিজের পছন্দের ডিজাইনারের তৈরি পোশাক পরার চেষ্টা করুন। তার জন্য দরকার হাতের মুঠোর যন্ত্রটি। যেখান থেকে অনায়াসেই অনলাইনে অর্ডার দিয়ে পুজোয় আলাদা চমক দিয়ে দিতে পারবেন।

আরও পড়ুন: ২ লাখি থেকে ২০ হাজার টাকার জুতোর সম্ভার! জুনিয়র বচ্চনের সেরা স্নিকার্স কালেকশন দেখুন এখানে…

আরও পড়ুন: Raveena Tandon: অসাধারণ ক্রপ টপ- স্কার্টে গ্ল্যামারাস রবিনা ট্যান্ডন! এই ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের দাম কত জানেন?