Shreya Ghoshal: কন্ঠে তাঁর মধু ঢালা, রূপে-গুণে লক্ষ্মী শ্রেয়া ঘোষালের পছন্দের পোশাক জানেন?

Shreya Ghoshal Birthday: শ্রেয়ার ডাবল চিন রয়েছে, বাঙালি মেয়েদের মত শরীরে সামান্য মেদও রয়েছে তবুও সে সব নিয়ে তিনি ভাবেন না কখনই

Shreya Ghoshal: কন্ঠে তাঁর মধু ঢালা, রূপে-গুণে লক্ষ্মী শ্রেয়া ঘোষালের পছন্দের পোশাক জানেন?
মধুর মতই মিষ্টি গায়িকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 8:22 PM

তাঁর কন্ঠে মুগ্ধ কচি থেকে বুড়ো। মাত্র ৪ বছর বয়স থেকেই গান শেখা শুরু করেন শ্রেয়া ঘোষাল। বাংলা হিন্দি থেকে শুরু করে অসমিয়া, ভোজপুরি, তামিল, তেলুগু, ওড়িয়া, গুজরাটি, কন্নড়, মরাঠী, মালায়লম, নেপালি ভাষায় গান গেয়েছেন তিনি। রেকর্ড করেছেন হাজার হাজার গান। গজল, ক্লাসিক্যাল, পপ, ভজন সব রকমের গান গাইতে শোনা যায় শ্রেয়াকে। ১৬ বছর বয়সে সারেগামাপা-এর মঞ্চ তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়। বিখ্যাত এক পরিচালকের নজরে পড়েছিলেন তিনি। এরপরই সঞ্জয় লীলা বনশালী তাঁর দেবদাস ছবিতে শ্রেয়া ঘোষালকে গান গাওয়ার সুযোগ করে দেন। এই ছবি দিয়েই বলিউডে আত্মপ্রকাশ হয় তাঁর। এরপর আর ফিরে তাকাতে হয়নি তাঁকে। ১৮ বছর বয়সেই পান জাতীয় পুরষ্কার এবং ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।

শ্রেয়া ঘোষাল এখন একটা ব্র্যান্ড। মুখে তাঁর মধু ঝরে। দেশ থেকে বিদেশ ঘুরে বেড়ান তাঁর গান সফর নিয়ে। এত নাম, যশ, খ্যাতির পর এখনও মাটির মানুষ তিনি। শ্রেয়ার গলায় যেমন মধু ঢালা তেমনই তিনি দেখতেও খুব মিষ্টি। প্রতিটি অনুষ্ঠানের আগে তাঁর বাছাই করা পোশাকেও থাকে দারুণ চমক। সর্বদা বড়ই ঝলমলে তিনি। অধিকাংশ শোয়ের আগেই তাঁকে দেখা যায় বিভিন্ন ইন্ডিয়ান আউটফিটে। অধিকাংশ সময়ই গাউন পরেন তিনি। গাউনের উপর লং কোট, কখনও লং স্কার্ট, ক্রপ টপের সঙ্গে গাউন- এমন পোশাকেই দেখা যায় তাঁকে। অধিকাংশ সময়ই তাঁর আউটফিটে থাকে সিক্যুইনের কাজ করা। আর তার সঙ্গে থাকে মানানসই মেকআপও। পছন্দের তালিকায় প্রাধান্য পায় প্যাস্টেল শেডস, হলুদ আর গোলাপি। গোলাপির শেডের একাধিক পোশাকে দেখা যায় তাঁকে। পোশাকের সঙ্গে থাকে মানানসই গয়নাও।

যেহেতু শ্রেয়া সিক্যুইনের কাজ করা পোশাক বেশি পছন্দ করেন তাই তালিকায় স্টোন সেটিং গয়না থাকে বেশি। স্টোনের ঝোলা দুল, হার, ব্যাঙ্গেলস থাকবেই। রেডি টু ওয়্যার ডিজাইনার শাড়ি, স্টোন-বিডসের গয়না আর মিনিমাল মেকআপই তাঁর ইউএসপি। সব সময় চুল খোলা সেই সঙ্গে চুলে থাকে ওয়েভি  টাচ। শ্রেয়ার ডাবল চিন রয়েছে, বাঙালি মেয়েদের মত শরীরে সামান্য মেদও রয়েছে তবুও সে সব নিয়ে তিনি ভাবেন না কখনই। গানের মত, কথার মত তাঁর সাজও তেমনই মিষ্টি। আধুনিক, মার্জিত এবং শালীনতার মেলবন্ধন হলেন শ্রেয়া।