Ice Cream Recipe: বাড়িতে মাত্র তিনটি উপকরণ দিয়েই তৈরি করুন সুস্বাদু ও পুষ্টিকর আইসক্রিম!

Summer Special Recipe: এই গরমের সময় আইসক্রিম খাওয়ার ধুম বেড়ে যায়। যে কোনও প্রকার পার্টি, জন্মদিনের পার্টি, বা যে কোনও সময় সত্যিকারের আনন্দ পেতে এই রেসিপিটি ট্রাই করতে পারেন।

Ice Cream Recipe: বাড়িতে মাত্র তিনটি উপকরণ দিয়েই তৈরি করুন সুস্বাদু ও পুষ্টিকর আইসক্রিম!
চকোলেট বানান আইসক্রিম
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 7:39 AM

স্বাদে আনন্য আবার স্বাস্থ্যকরও বটে, এমন আইসক্রিমের (Ice Cream) খোঁজ দেওয়া খুবই কঠিন। তবে এরও রয়েছে প্রতিকার। এই গরমে অত্যন্ত সহজ উপায়ে (Easy Recipe)  একটি স্বাস্থ্যকর ও অসাধারণ স্বাদের আইসক্রিমের রেসিপির হদিশ দেওয়া হল।

সহজ ভাবে তৈরি আইসক্রিমটির জন্য লাগবে খুব সামান্য কয়েকটি উপকরণ। শুধু তাই নয়, আইসক্রিমটি নানাভাবে বাড়িতে সুস্বাদু করে তোলার চেষ্টা করতে পারেন। মৌলিক রিসিপির পরিবর্তন ঘটিয়ে আইসক্রিম বানানো সম্ভব। চকোলেট বানান আইসক্রিম (Chocolate Banana Ice Cream) তৈরি করতে লাগবে মাত্র তিনটি জিনিস। কলা, কোকো পাউডার ও হেভি ক্রিম। তাতেই রেসিপিটি যথেষ্ট ক্রিম ও অসাধারণ স্বাদে হয়ে উঠবে। এই গরমের সময় আইসক্রিম খাওয়ার ধুম বেড়ে যায়। যে কোনও প্রকার পার্টি, জন্মদিনের পার্টি, বা যে কোনও সময় সত্যিকারের আনন্দ পেতে এই রেসিপিটি ট্রাই করতে পারেন।

২ জনের জন্য চটোলেট বানান আইসক্রিম তৈরি করতে কী কী লাগবে ও কী ভাবে তৈরি করবেন, তা এখানে জেনে নিন…

উপকরণ

৫টি কলা (টুকরো করে কাটা কলা) আধ কাপ কোকো পাউডার, ১ চিমটে নুন, ৩ টেবিলস্পুন চিনি, আধ কাপ হেভি ক্রিম

পদ্ধতি

এই সুস্বাদু ও সহজ রেসিপিটি তৈরি করতে, প্রথমে একটি ব্লেন্ডারে সব উপকরণগুলি একসঙ্গে নিন। এবার ব্লেন্ড করে পেস্টটি স্মুদ করে ফেলুন।

এবার একটি এয়ারটাইট কন্টেনার নিয়ে তাতে মিশ্রণটি ঢেলে ফেলুন। আইসক্রিম তৈরির জন্য কন্টেনারটি ফ্রিজের মধ্যে ৬-৭ঘণ্টা রেখে দিন। ঠান্ডায় জমে গেলে ছোট ছোট কাপের মধ্যে স্কুপের আকার পরিবেশন করতে পারেন। গার্নিশের জন্য চটোলেট সস, কলার ছোট ছোট স্লাইস করে সাজিয়ে দিতে পারেন। শিশু থেকে প্রবীণ, সকলের কাছেই এই আইসক্রিম সমানভাবে যে জনপ্রিয় হয়ে উঠবে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: Ramadan 2022: রবিবারের ছুটিতে বাড়িতেই জমিয়ে বানান চিকেন শিক কাবাব! রইল তার সহজ ও মজাদার রেসিপি