দেশি ট্যুইস্ট! ‘ফিউশন বার্গার’ বেচে কোটিপতি এই পাইলট

প্রথম দিকে বাটার চিকেন নিয়ে পথ চলা শুরু। বাটার চিকেনের টেস্ট তো প্রায় সকলেরই চেনা, কিন্তু তাতেও কীভাবে ফিউশন আনা সম্ভব, তা দেখিয়ে দিয়েছিল দুই বন্ধু।

দেশি ট্যুইস্ট! 'ফিউশন বার্গার' বেচে কোটিপতি এই পাইলট
দেশি ফিউশন বার্গার বিক্রি করেই মাত এই পাইলটের!
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 6:17 PM

হোয়াট-আ-বার্গার! বার্গারের এক কামড় বসালেই এই কথাটাই প্রথম বলবেন আপনি। বার্গারের নামও তাই! ফিউশন বার্গারের অন্যতম জিভে জলআনা স্বাদের বার্গার এখনকার দিনে সুপার হিট। বার্গারের বেশ কয়েকটি আন্তর্জাতিক সংস্থান চেইন দেশে বেশ জনপ্রিয় হলেও, Wat-a-Burger-এর কদর দিনে দিনে বেড়েই চলেছে। আলু আচারি বার্গার, পেরি পেরি চিকেন বার্গার, চিকেন সারপ্রাইজ বার্গার, গ্রিলড মটন কাবাব বার্গার… আরও কত ধরনের বার্গার রয়েছে, তার ইয়োত্তা নেই ।

রজত জায়সওয়াল, পেশায় কমার্শিয়াল পাইলট এই যুবা বার্গারপ্রেমিক তো বটেই, Wat-a-Burger-এর মালিকও বটে। ছোট্টবেলার বন্ধুকে সহ্গে নিয়ে নয়ডায় প্রথম বার্গার ব্র্যান্ড লঞ্চ করেন। ২০১৬ সাল থেকে যাত্রা শুরু করে এই সংস্থা এখন ১১টি রাজ্যে, ১৬টি শহরের ৬০টি আউটলেট খুলে দেদার ব্যবসা শুরু করেছে। বার্ষিক আয় প্রায় ১৩ কোটি টাকা। তবে এই দুর্দান্ত যাত্রার পিছনে রয়েছে জেদ, প্যাশন, নিষ্ঠা-পরিশ্রম ও কঠোর পরিশ্রম।

View this post on Instagram

A post shared by Wat-a-Burger (Brand Page) (@wat_a_burger)

স্বপ্ন ছিল আকাশে ওড়ার। পাশাপাশি ইচ্ছে ডানা মেলে ধরেছিল ফুট সেক্টরে কিছু নতুন করার। কিন্তু এই কাজে মন বসাতে হলে দরকার হাতে নগদ টাকা, বিকল্প রোজগারও। ফলে অ্যাভিয়েশন সেক্টরে ভর্তি হয়ে স্বপ্নের উড়ানে চেপে বসেন উত্তরপ্রদেশের নয়ডার বাসিন্দা রজত। কিন্তু প্যাশন যখন চেপে বসে তখন পেশার পাশাপাশি নিজের ইচ্ছেকে তুলে ধরতে হয়। আর সেই কাজটিই করেছিলেন রজত ও তাঁর বন্ধু।

আরও পড়ুন: ইন্টারনেটে ঝড় তুলেছে চকোলেট ম্যাগি! ট্রাই করবেন নাকি?

বার্গার তো অনেক নামী-আন্তর্জাতিক সংস্থাই মানুষের মন কেড়েছে। কিন্তু সেই খাবারে অন্য নতুন কী আনলে সেটি আরও বেশি সুস্বাদু ও গ্রহণীয় হয়ে উঠবে সেই নিয়ে চলে পরীক্ষা-নিরীক্ষা। ফিউশন বার্গারের দুর্দান্ত চিন্তাভাবনায় মোহিত হলে শুরু গ্রাহকদের আনাগোনা। প্রথম দিকে বাটার চিকেন নিয়ে পথ চলা শুরু। বাটার চিকেনের টেস্ট তো প্রায় সকলেরই চেনা, কিন্তু তাতেও কীভাবে ফিউশন আনা সম্ভব, তা দেখিয়ে দিয়েছিল দুই বন্ধু।

এখনও পর্যন্ত ২০ ধরনের বার্গারের তালিকা রয়েছে এই ব্র্যান্ডের মেনুতে। খুব বেশি দামও নয়,৪৯টাকা ও ১৮৯ টাকা। উত্তরপ্রদেশ, দিল্লি, হরিয়ানা, পঞ্জাব, মহারাষ্ট্র, গুজরাত, হায়দরাবাদ, রাজস্থান, বেঙ্গালুরু, অসম, বিহারে রয়েছে এই ব্র্যান্ডের আউটলেট। শুধু বার্গারেই আটকে থাকতে চাইছেন না রজত। বিরিয়ানির পরিকল্পনা রয়েছে তাঁদের। আরও বেশ কয়েকটি শহরে আউটলেট খোলারও প্ল্যানিংয়ের তালিকাভুক্ত বলে জানিয়েছেন তিনি।