Chocobar Recipe: গরমে প্রাণ জুড়াতে বাড়িতেই বানান দোকানের মতো চকোবার, রইল রেসিপি

Chocobar: যত আইসক্রিমই বাজারে আসুক তাতে এক ফোঁটাও ভাটা পড়েনি চকোবারের (Chocobar) চাহিদায়। আট থেকে আঁশি সকলেই বেশ পছন্দ করেন এই বিশেষ আইসক্রিম।

Chocobar Recipe: গরমে প্রাণ জুড়াতে বাড়িতেই বানান দোকানের মতো চকোবার, রইল রেসিপি
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 2:43 PM

আইসক্রিম (Icecream)! এই নামটা শুনলেই ঠোঁটের কোণে হাসি ফুটে ওঠে বাচ্চা থেকে বুড়ো সকলের। আর গরমে, এর চাহিদা আরও যেন একটু বেশি। তবে যত আইসক্রিমই বাজারে আসুক তাতে এক ফোঁটাও ভাটা পড়েনি চকোবারের (Chocobar) চাহিদায়। আট থেকে আঁশি সকলেই বেশ পছন্দ করেন এই বিশেষ আইসক্রিম। চকোলেটের (Chocolates) পুরু আস্তরন পেরিয়ে ভিতরে থাকা ভ্যানিলার স্বাদ চেটেপুটে উপভোগ করেন সকলে।

জানেন কি বাড়িতে খুব সহজেই বানানো যায় দোকানের মতো চকোবার? তাই আর পয়সা খরচ না করে গরমে তৃপ্তি পেতে বানিয়ে ফেলুন এই আইসক্রিম। রইল রেসিপি…

প্রথমেই দেখে নেওয়া যাক সাধের চকোবার বানাতে কী-কী লাগবে…

উপকরণ: ১ কাপ গুঁড়ো দুধ, ১ লিটার দুধ ৩/৪ কাপ জল, স্বাদমতো চিনি, ১/৩ কাপ কনডেন্স মিল্ক, ১ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, ১/২ চা-চামচ ভ্যানিলা এসেন্স, ২০০ গ্রাম মিল্ক চকোলেট ১০০ গ্রাম চকোলেট

স্টেপ ১- প্রথমেই সসপ্যানে দুধ ঢেলে দিন। এবার দুধ ফোটাতে শুরু করুন। দুধ ফুটতে শুরু করলে তাতে গুঁড়ো দুধ ও সামান্য জল মেশান। এবার একটি বাটিতে জলের মধ্যে কনফ্লাওয়ার গুলে নিন।

স্টেপ ২- ফুটন্ত দুধে কন্ডেন্স মিল্ক ঢেলে দিন। এবার তাতে গুলে রাখা কনফ্লাওয়ার ও স্বাদমতো চিনি যোগ করুন। এবং মিশ্রণটি ক্রমাগাত নাড়তে থাকুন।

স্টেপ ৩- মিশ্রণটি ঘন হয়ে আসলে একটি পাত্রে ঢেলে নিন এবং তাতে ভ্যানিলা এসেন্স মেশান। এবার আইসক্রিমের ছাঁচে পুরো মিশ্রণটি ঢেলে মাথাটা অ্যালুমনিয়াম ফয়েল দিয়ে মুড়ে নিন। এইভাবে একটা গোটা রাত এটি ফ্রিজে রাখুন।

স্টেপ ৪– এবার একটি বাটিতে মিল্ক চকোলেট নিয়ে তা হালকা আঁচে গলান। এতে চকোলেটের কিউব যোগ করে তা ভাল করে নাড়াতে থাকুন। তাতে পুরো মিশ্রণটি গলে যাবে। এবার তাতে ফ্রিজ থেকে বের করে নেওয়া আইসক্রিম গুলি ডুবিয়ে কোটিং করে তুলে নিন। ব্যাস তৈরি আপনার চকোবার আইসক্রিম।