Hot Chocolate Recipe: বাচ্চা দুধ খেতে না চাইলে শীতকালের সন্ধ্যায় চটপট বানিয়ে দিন সুস্বাদু হট চটোলেট!

দুধ, ডার্ক চকোলেট, ভ্যানিলা এক্সট্রাক্ট দিয়ে তৈরি এই ঘন হট চকোলেটে রেসিপিটি সকলকেই আনন্দ দিতে পারে। তবে এই লোভনীয় ও সুস্বাদু রেসিপিটি তৈরি করতে সময় লাগবে কয়েক মিনিট।

Hot Chocolate Recipe: বাচ্চা দুধ খেতে না চাইলে শীতকালের সন্ধ্যায় চটপট বানিয়ে দিন সুস্বাদু হট চটোলেট!

চকোলেট কে না পছন্দ করে? শীতের সন্ধ্যায়, এক কাপ হট চকোলেট নিয়ে কম্বলের ভিতর ওম নেওয়ার থেকে ভাল কিছু হয় না।বাচ্চাদের কাছে স্বর্গ পাওয় হলেও বড়রাও কোনও অংশে কম যান না। সামনেই ক্রিসমাস। তাই উত্‍সবের সময় হট চকোলেটের মতো রেসিপি পেলে সকলেরই মন ভাল হয়ে যাবে। দুধ, ডার্ক চকোলেট, ভ্যানিলা এক্সট্রাক্ট দিয়ে তৈরি এই ঘন হট চকোলেটে রেসিপিটি সকলকেই আনন্দ দিতে পারে। তবে এই লোভনীয় ও সুস্বাদু রেসিপিটি তৈরি করতে সময় লাগবে কয়েক মিনিট। বাজারচলতি হট চকোলেট না কিনে বাড়িতেই এই রেসিপিটি বানিয়ে নিতে পারেন চটজলদি।

কী কী লাগবে

২ ১/২ কাপ দুধ, ২ ১/২ টেবিলস্পুন চিনি, মার্শমেলো, ১৫০গ্রাম ডার্ক চকোলেট, ৩/৪ চা চামচ ভ্যানিলা এক্সট্র্যাক্ট

কীভাবে করবেন

এই সহজ রেসিপিটি বানানোর জন্য প্রথমে সসপ্যান মাঝারি আঁচে গরম করতে বসান। তাতে দুধ দিয়ে গরম করতে দিন। ফুটে উঠলে তাতে চিনি দিয়ে দিন। কয়েক সেকেন্ড পর পর নাড়তে থাকুন।

এরপর ডার্ক চকোলেট ছোট ছোট করে কেটে একটি বোলের মধ্যে রেখে ৩০ সেকেন্ড মাইক্রোওয়েভে গরম করে নিন। এরপর চকোলেটটি নেড়ে ফের একবার মাইক্রোওয়েভে ৩০ সেকেন্ড মেল্ট হতে দিন। এইভাবে যতক্ষণ না চকোলেটগুলো একসঙ্গে গলে যাচ্ছে ততক্ষণ এই প্রক্রিয়াটি করে যান।

এবার দুধ ফুটে ঘন হয়ে এলে তাতে মেল্টেড চকোলেটটি ফুটন্ত দুধের মধ্যে দিয়ে দিন। এরপর ভাল করে মেশানোর জন্য হুইস্ক ব্য়বহার করতে পারেন। এরপর ভ্যানিলা এক্সট্রাক্ট মিশিয়ে এক মিনিট রান্না করুন।

হট চকোলেট বানানোর পর আভেন বন্ধ করে দিন। এবার একটি বড় গ্লাসের মধ্যে সেটি ঢেলে দিন। গার্নিশের জন্য মার্শমেলো ব্যবহার করতে পারেন। এছাড়া হুইপড ক্রিমও ব্যবহার করতে পারেন। তারপর চকোলেট সস ছড়িয়ে দিলে আরও আকর্ষণীয় দেখাবে।

আরও পড়ুন: Weightloss Coffee Recipe: একমাসে ৫কেজি ওজন কমাতে ৫ মিনিটে তৈরি করুন এই বিশেষ কফি!

Click on your DTH Provider to Add TV9 Bangla