Katrina kaif Detox juice: এই জুস খেয়েই দিন শুরু করেন ক্যাটরিনা, রহস্য ফাঁস ট্রেনারের!

Fitness Tips: সকালে উঠে খালি পেটে ডিটক্স ড্রিংক খেয়েই ওজন নিয়ন্ত্রণে রাখেন ক্যাট সুন্দরী। সিক্রেট শেয়ার ক্যাটের ফিটনেস ট্রেনারের

Katrina kaif Detox juice: এই জুস খেয়েই দিন শুরু করেন ক্যাটরিনা, রহস্য ফাঁস ট্রেনারের!
দেখে নিন ডিটক্স জুসের সিক্রেট রেসিপি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 8:18 PM

আর মাত্র কদিন পরই বসবেন বিয়ের পিঁড়িয়ে, আর তার আগে তুঙ্গে শরীরচর্চা ক্যাটরিনা কইফের। এমনিই ফিটনেস ফ্রিক তিনি। বিশেষ দিনের জন্য চলছে এখন বিশেষ তোড়জোড়। ক্যাটরিনার ডায়েটে বরাবরই থাকে প্রচুর পরিমাণ ফল আর সবজি। এছাড়াও খিদে মেটাতে তাঁর বিশেষ ভরসা জুস। শীত মানেই বাজারে প্রচুর সবজির সমারোহ। নানা মরশুমি ফলও পাওয়া যায় এই সময়।

বলা ভাল, ডায়েট উপযোগী সবজি আর ফলে ছেয়ে থাকে বাজার। শরীরের জন্য শাক-সবজি যে কতটা উপকারী তা আমরা সকলেই জানি। সবজি আর পছন্দের ফল দিয়ে বানানো ডিটক্স জুস কিন্তু ওজন কমাতে সাহায্য করে। সেই সঙ্গে শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করে দেয়। যার ফলে শরীর থাকে তরতাজা। ক্যাট সুন্দরীর চেহারা বরাবরই নজরকাড়া। শরীরের কোথাও অতিরিক্ত মেদও নেই। আর জানেন এই ফিগার ধরে রাখখতে কী খান ক্যাটরিনা?

প্রতিদিন আনারস আর কলা দিয়ে তৈরি এই ডিটক্স স্মুদিতেই দিন শুরু করেন ক্যাট। ইয়াসমিন করাচিওয়ালা শুধুই যে ক্যাটরিনাকে ফিটনেস পরামর্শ দেন এমন নন। তাঁর সেলেব্রিটি ক্লায়েন্টের লম্বা তালিকা। আর সেই তালিকায় বানী কাপুর, দীপিকা পাড়ুকোন, প্রীতি জিন্টা, আলিয়া ভাট-সহ একাধিক তারকারা রয়েছেন। সম্প্রতি ইন্সটাগ্রামে এই জুসের রেসিপি ভিডিয়ো শেয়ার করেছেন ইয়াসমিন। সেখানেই তিনি শেয়ার করেছেন এই জুসের সিক্রেট রেসিপি। আনারস, আপেল, পালংশাক আর কলা দিয়ে বানানো হয় বিশেষ এই ডিটক্স ড্রিংক। অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর এই জুস শরীরের জন্য যেমন ভাল তেমনই অনেকক্ষণ পরেট ভর্তি রাখে। সেই সঙ্গে মেদ কমাতেও সাহায্য করে এই পানীয়।

কী ভাবে বানাবেন ক্যাটরিনার স্পেশ্যাল এই ডিটক্স ড্রিংক?

যা যা লাগছে

ফ্রোজেন আনারস- ১/২ কাপ পালং শাক- ১/২ কাপ একটি আপেল ফ্রোজেন কলা-১/২ কাপ জল- ১/২ কাপ

যে ভাবে বানাবেন

ব্লেন্ডারে সব উপকরণ দিয়ে একসঙ্গে ব্লেন্ড করে নিন। খুব ভালো করে ব্লেন্ড করুন যতক্ষণ পর্যন্ত না স্মুথ হয়। এবার একে কয়েক কিউব বরফ দিয়ে ঠান্ডা অবস্থাতেই খেয়ে ফেলুন।

এই জ্যুসের উপকারিতা

ডিটক্স জ্যুস পান করলে শীতে শরীর হাইড্রেট থাকে। এটি পরিপাকতন্ত্রকে উন্নত করে, পুষ্টির উন্নত করে এবং একজনকে সতেজ ও শক্তিমান বোধ করে। পানীয়ের উপাদানগুলির জন্য, আনারস অ্যান্টিঅক্সিডেন্টের উত্স, হজমে সহায়তা করে এবং প্রদাহের বিরুদ্ধে লড়াই করে। পালং শাক রক্তে শর্করা কমাতে সাহায্য করে, হাড়ের স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে, ওজন কমাতে সাহায্য করে। আপেল কোলেস্টেরল এবং রক্তচাপের মাত্রা কমায়, ইমিউন সিস্টেমকে বাড়িয়ে দেয়। সবশেষে, কলা ফাইবার, ফোলেট এবং পটাসিয়াম প্যাক করে এবং হজমে সাহায্য করে।

আরও পড়ুন: Viral Video: তুরস্ক পেরিয়ে বাঙালির প্লেটেও নিজের জায়গা পাকা করেছে বাকলাভা! কী ভাবে বানাবেন? রইল ভিডিয়ো