Pudding Recipe: ছুটির দিনে ব্রেকফাস্ট করুন পুষ্টিকর রেসিপি দিয়ে, চটপট বানান কমলালেবুর স্বাদের ওটস পুডিং

Recipe: এই সুস্বাদু খাবারটি যদি সত্যিই স্বাস্থ্যকর বানাতে তান, তাহলে চিনি দেওয়ার বদলে মধু বা গুড় বা ম্যাপেল সিরাপ ব্যবহার করতে পারেন।

Pudding Recipe: ছুটির দিনে ব্রেকফাস্ট করুন পুষ্টিকর রেসিপি দিয়ে, চটপট বানান কমলালেবুর স্বাদের ওটস পুডিং
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Mar 13, 2022 | 8:41 AM

স্বাদে সুস্বাদু আবার পুষ্টিকরও। মনের মত রেসিপি খুঁজে পাওয়া বেশ কঠিন। শীত চলে যেতে না যেতে বাজারে কমছে কমলালেবুর চাহিদা। দিনের শুরুতেই একটি স্বাস্থ্যকর খাবার খাওয়া অত্যন্ত জরুরি। ছুটির দিনে একু অন্যস্বাদের ব্রেকফাস্ট হবে কেমন হয়? ফল, ওটস দিয়ে বানানো পুডিং সকাল সকাল একেবারে জমে যাবে।

ওটস, কমলালেবুর রস, বেদানা, ড্রাই ফ্রুটস দিয়ে তৈরি পুডিং শুধু স্বাদেই অতুলনীয় তাই নয়, এই খাবারটিকে রয়েছে ভরপুর পুষ্টি, অ্যান্টি-অক্সিডেন্ট ও ফাইবার। তাই স্বাস্থ্যকর কিছু খাবার খাওয়ার প্ল্যান করলে সকালেই বানিয়ে ফেলুন এই কমলালেবু ও ওটসের পুডিং।

২জনের জন্য কমলালেবুর স্বাদের ওটস পুডিং বানাতে হলে কী কী লাগবে, দেখে নিন এখানে…

উপকরণ

আধ টেবিলস্পুন ওটস, ২ টেবিলস্পুন বেদানা, ২ চা চামচ কিসমিস, ৩/৪ কাপ কমলালেবুর রস, ১/৪ পাউন্ড অরেঞ্জ জেস্ট চিনি স্বাদমত, প্রয়োজনমত জল

কীভাবে বানাবেন

এই সহজ রেসিপিটি বানাতে বেশ সময় নেবে না। রেসিপিটি বানাতে প্রথমে একটি প্যানে জল গরম করতে দিন। এবার তাতে কমলালেবুর রস দিয়ে ফোটান। রস ও জল একসঙ্গে মিশে গিয়ে ফুটে গেলে তাতে ওটস দিয়ে দিন। ২-৩ মিনিট এইভাবে রান্না করুন।ওটস নরম হয়ে পুডিংয়ের মত হয়ে গেলে আভেন বন্ধ করে দিন। এবার তাতে বেদানা, অরেঞ্জ জেস্ট , কিসমিস, চিনি দিয়ে নেড়ে নিন। ব্রেকফাস্টে গরম গরম এই পুডিংয়ের স্বাদই আলাদা।

মনে রাখবেন

-এই সুস্বাদু খাবারটি যদি সত্যিই স্বাস্থ্যকর বানাতে তান, তাহলে চিনি দেওয়ার বদলে মধু বা গুড় বা ম্যাপেল সিরাপ ব্যবহার করতে পারেন। পরিবেশনের সময় আমন্ড বা চিনাবাদাম ছড়িয়ে দিতে পারেন। তাতে একটা মুচমুচে ট্যুইস্ট আসবে।

আরও পড়ুন: Holi Special Recipe: রঙিন মেজাজে ট্যুইস্ট! এবার হোলির দিনে অতিথিদের দিন স্বাস্থ্যকর অন্য স্বাদের ঠান্ডাই

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla