Cutlet Recipe: শনিবারে চায়ের সঙ্গে টাও জমুক শেফের তৈরি এই স্পেশাল পদে!

Veg Snacks: সম্প্রতি শেফ কুণাল কাপুর তাঁর ইনস্টা গ্রামে কাটলেটের একটি রেসিপি শেয়ার করেছেন। এই কাটলেটের মধ্যে রয়েছে চিজের চমক।

Cutlet Recipe: শনিবারে চায়ের সঙ্গে টাও জমুক শেফের তৈরি এই স্পেশাল পদে!
TV9 Bangla Digital

| Edited By: megha

Aug 13, 2022 | 3:07 PM

সারা সপ্তাহ কর্মব্যস্ততার মধ্যে মুখরোচক খাবারের কথা মনে পড়ে না। কিন্তু সপ্তাহ শেষে যখন শনিবার বিকালে বিকালে বন্ধুরা একজোট হয়, তখন চায়ের সঙ্গে ভাজাভুজি হলে আড্ডা জমে যায়। ছুটির বিকালে স্ন্যাকসের খোঁজে থাকেন অনেকেই। কিন্তু শনিবার অনেকেই নিরামিষ খাবার খান, তাই ইচ্ছা না থাকলেও চিকেনের পদ এড়িয়ে যেতে হয়। কিন্তু শেফ কুণাল কাপুরের নতুন রেসিপি এবার আর সেটা হতে দেবে না। সম্প্রতি শেফ কুণাল কাপুর তাঁর ইনস্টা গ্রামে পনিরের একটি রেসিপি শেয়ার করেছেন। নাম পনিরের কাটলেট। কিন্তু এই পনিরের কাটলেটের মধ্যে রয়েছে চিজের চমক। পাশাপাশি এই পদ নিরামিষ। তাছাড়া শেফের দেখানো পদ্ধতি মেনে চললে রান্নাতেও জটিলতা তৈরি হবে না। বরং কম সময়ের মধ্যে বৃষ্টিমুখর বিকালে বানিয়ে নিতে পারবেন পনিরের কাটলেট। তাহলে চলুন দেরি না করে দেখে নেওয়া যাক, পনিরের কাটলেটের রেসিপি…

View this post on Instagram

A post shared by Kunal Kapur (@chefkunal)

পনিরের কাটলেট তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ:

১ কাপ গ্রেট করা পনির, ১/৪ কাপ সেদ্ধ করা আলু, স্বাদ অনুযায়ী নুন, ২ চামচ কুচি কুচি করে কাটা আদা, ১ টা কাঁচা লঙ্কা কুচি, ২ টেবিল চামচ পেঁয়াজ, ১ টেবিল চামচ হলুদ বেলপেপার কুচি, ১ টেবিল চামচ লাল বেলপেপার কুচি, ১ টেবিল চামচ ক্যাপসিকাম কুচি, ১ টেবিল চামচ ধনে পাতা কুচি, ১ চামচ জিরে, সামান্য পরিমাণে টমেটো কেচআপ, ৩ টেবিল চামচ শুকনো পাউরুটির গুঁড়ো, কাটলেট ভাজার জন্য পরিমাণ মতো তেল আর কয়েকটা চিজের কিউব।

পনিরের কাটলেট তৈরি করার পদ্ধতি:

এই খবরটিও পড়ুন

একটি বাটিতে একে-একে সব উপকরণ নিন। পনির, সেদ্ধ আলু মাখা, আদা কুচি, লঙ্কা কুচি, পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, দু’রকম বেলপেপারের কুচি, ধনে পাতা কুচি, জিরে ও শুকনো পাউরুটির গুঁড়ো দিয়ে দিন। এতে স্বাদ অনুযায়ী নুন দিয়ে উপকরণগুলোকে একে অপরের সঙ্গে ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ থেকে আটার লেচির মতো তৈরি করুন। ওই লেচির মধ্যে সামান্য টমেটো সস দিন এবং তারপর একটা করে চিজের কিউব দিয়ে আবার হাতে করে গোল করে নিন। হাতে করে হালকা চ্যাপ্টা আকার দিতে পারেন কাটলেটগুলোকে। এভাবে কয়েকটা কাটলেট তৈরি করে নিন। এবার ওই কাটলেটগুলোকে পাউরুটির গুঁড়ো মিশিয়ে নিন। এবার ফ্রাইংপ্যানে তেল গরম করুন। তাতে কাটলেটগুলো ভেজে নিন। ব্যস তৈরি আপনার শেফ স্পেশাল পনিরের কাটলেট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla