Recipe: ব্রেকফাস্ট-লাঞ্চ-ডিনার, সবেতেই দারুণ ফিট ভেজিটেবল প্যানকেক!

ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারের জন্য খুব সহজে এই সুস্বাদু প্যানকেক বানিয়ে ফেলতে পারবেন। স্বাস্থ্যকর খাবার হিসেবে এই ভেজিটেবল প্যানকেক তৈরি করতে পারেন মাত্র ২০ মিনিটে।

Recipe: ব্রেকফাস্ট-লাঞ্চ-ডিনার, সবেতেই দারুণ ফিট ভেজিটেবল প্যানকেক!
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 10:20 AM

ভেজিটেবলের কথা শুনেই নাক শিঁটকাচ্ছেন নাকি! কিন্তু এই ভেজিটেবল প্যানকেক একবার চেখে দেখলে এর স্বর্গীয় স্বাদ কখনও ভোলার নয়। ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনারের জন্য খুব সহজে এই সুস্বাদু প্যানকেক বানিয়ে ফেলতে পারবেন। স্বাস্থ্যকর খাবার হিসেবে এই ভেজিটেবল প্যানকেক তৈরি করতে পারেন মাত্র ২০ মিনিটে। শিশুদের জন্য তো বটেই,প্রাপ্ত বয়স্কদের জন্যও এই দুর্দান্ত রেসিপিটি বানিয়ে ফেলতে পারেন। সুজি, দই, পেঁয়াজ, ক্যাপসিকাম, গাজরে দিয়ে বানানো প্যানকেকের স্বাদ আপনাকে বারবার আকর্ষণ করবে। টমেটো কেচাপ বা মিন্ট চাটনি দিয়ে প্যানকেকের স্বাদ পাবেন অতুলনীয়।

কী কী লাগবে

৪ জনের জন্য ভেজিটেবল প্য়ানকেক বানাতে লাগবে ১ কাপ সুজি, আধ কাপ জল, ১টি ছোট ক্যাপসিকাম কুচি, নুন স্বাদমতো, ২ টেবিলস্পুন ধনে পাতা কুচি, আধ কাপ দই, ১ টি ছোট গাজর কুচি করে কাটা, ১ মাঝারি মাপের পেঁয়াজ কুচনো, আধ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ টেবিল স্পুন ভেজিটেবল অয়েল

কীভাবে করবেন

একটি বোলে সুজির সঙ্গে টকদই ও জল মেশান। তাতে পরিমাণমতো নুন ও গোলমরিচ একসঙ্গে যোগ করে একটি ব্যাটার তৈরি করুন।

এবার সব সবজিগুলি সরু ও ছোট করে কেটে রাখুন। কাটা সবজিগুলি সুজির ব্যাটারের মধ্যে দিয়ে ভাল করে মিশিয়ে নিন। সবশেষে ধনে পাতা কুচিয়ে মিশ্রণটি ভালো করে তৈরি করে নিন। এবার আপনার প্যানকেকের ব্যাটারটি তৈরি হয়ে গিয়েছে।

একটি মাঝারি সাইজের নন-স্টিক প্যানে আধ চা চামচ তেল দিয়ে গরম করুন। তেল গরম হলে তাতে ২ চামচ ব্যাটার দিন ও চামচ দিয়েই গোল করে ছড়িয়ে দিয়ে প্যানকেকের আকার দিন। একপিঠ বাদামি রঙের হলে, অন্য পিঠ উল্টে দিন। এইভাবে বেশ কয়েকটি প্যানকেক বানান।

গরম গরম ভেজিটেবল প্যানকেকের সঙ্গে টমেটো কেচাপ ও মিন্ট চাটনি পরিবেশন করুন।

টিপস- বিনস, কর্ন ইত্যাদি সবজির সঙ্গে প্যানকেক ব্যাটারে যোগ করতে পারেন। নরম ও ফোলা প্যানকেক তৈরি করতে হবে ব্যাটারের মধ্যে এক চিমটে ইনো যোগ করতে পারেন।

আরও পড়ুন: Janmashtami Special: এবার জন্মাষ্টমী পুজোয় মন জিততে বানান সহজ ও সুস্বাদু পাকা পেঁপের হালওয়া