Paratha: নাগপুরের দোকানে কড়াইয়ের সাইজের বিশাল পরোটা! ভাইরাল ভিডিয়ো দেখে কী বলছেন নেটিজ়েনরা?

ভোজনরসিকরা বলছেন, এই পরোটা একবার চেখে দেখাই যায়। সঙ্গে গরম গরম হালুয়া পেলে আরও ভাল।

Paratha: নাগপুরের দোকানে কড়াইয়ের সাইজের বিশাল পরোটা! ভাইরাল ভিডিয়ো দেখে কী বলছেন নেটিজ়েনরা?
এই পরোটা তৈরির ভিডিয়োই ভাইরাল হয়েছে ইনস্টাগ্রামে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 5:53 PM

চলতি বছর সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে বিভিন্ন খাবারের ভিডিয়ো। তার মধ্যে কিছু খাবারের রেসিপি বা উপস্থাপনা নিয়ে সমালোচনাও হয়েছে দেদার। তবে বেশ কিছু খাবার কিন্তু নেটিজ়েনদের মনও জিতে নিয়েছে। এমনই একটি খাবারের নমুনা দেখা গিয়েছে সম্প্রতি ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে। সেখানে দেখা গিয়েছে সুবিশাল একটি পরোটা। আকার-আয়তনে প্রায় একটা বড় লোহার কড়াইয়ের সমান।

কয়েকদিন আগেই দেখা গিয়েছিল দৈত্যাকার বা জায়ান্ট মোমোর ভিডিয়ো। এবার সেই তালিকায় নাম জুড়েছে জায়ান্ট পরোটার। নাগপুরের একটি স্ট্রিট ফুডের দোকানে পাওয়া যাচ্ছে এই পরোটা। হালুয়ার সঙ্গে এই পরোটা পরিবেশন করা হয় ওই দোকানদারে। নাগপুরের দুই ফুড ব্লগার বিবেক এবং আয়েষা এই ভিডিয়ো শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। eatographers নামে একটি ইনস্টাগ্রাম চ্যানেল রয়েছে এই দুই ফুড ব্লগারের। সেখানেই ভিডিয়ো শেয়ার করেছেন তাঁরা।

জায়ান্ট পরোটার ভিডিয়োতে দেখা গিয়েছে, একটা বড় গামলায় আটা মাখছেন দোকানদার। তারপর লেচি কেটে বেশ বড় একটা পাত্রে (চাকি) পিটিয়ে পিটিয়ে ছোট লেচি থেকে বিশাল বড় একটা পরোটা তৈরি করা হয়েছে। পেটাই পরোটা তৈরি হয় যেভাবে, সেভাবেই তৈরি করা হয়েছে এই পরোটা। মাত্র কয়েক মিনিটেই একটা বড়ো কড়াইয়ের মতো সাইজের এই পরোটা তৈরি করে ফেলেছেন ওই দোকানদার। পরোটা ভাজার আগে দেখা গিয়েছে, হাত দিয়ে পরোটার মাঝখানে ফুটো ফুটো করে নিয়েছেন দোকানদার। ২৫০ গ্রাম পরোটার দাম ৪০ টাকা। জানা গিয়েছে, ৭০০ গ্রাম লেচির সঙ্গে ১০০ গ্রাম ডালডা আর নুন মিশিয়ে তৈরি হয়েছে পরোটা।

দেখুন জায়ান্ট পরোটার ভিডিয়ো

অনেকেই এই সুবিশাল পরোটার তারিফ করেছেন। তবে অনেকে আবার হাত দিয়ে পরোটা ভাজার আগে ফুটো করে নেওয়ার ঘটনায় বলেছেন, এই পরোটা মোটেও হাইজিনিক নয়। তবে নিন্দুকদের সেইসব কথায় পাত্তা না দিয়ে ভোজনরসিকরা বলছেন, এই পরোটা একবার চেখে দেখাই যায়। সঙ্গে গরম গরম হালুয়া পেলে আরও ভাল।

আরও পড়ুন- Winter Special Recipe: এই শীতে মিষ্টির স্বাদকে দ্বিগুণ করে তুলতে নলেন গুড় দিয়ে বানিয়ে ফেলুন কালাকাঁদ

আরও পড়ুন- Winter Special Recipe: জমজমাট শীতকাল! উত্‍সবের দিনে তৈরি করুন জিভে জল আনা নলেন গুড়ের পায়েস

আরও পড়ুন- Viral Video: জয়পুরে মিলছে অন্য স্বাদের মিরান্ডা গোলগাপ্পে! ভাইরাল ভিডিয়ো দেখে রেগে আগুন নেটিজ়েনরা