সামনেই বিয়ে? এই ৬ মেকআপে কনে হিসেবে নজর কাড়বেন আপনি

আপনার পছন্দের মেকআপ আর্টিস্ট ঠিক, আপনার পোশাকও বাছা হয়ে গিয়েছে। তাহলে এইবার মাথায় রাখবেন, এই ৬টা থাম্বরুল আপনাকে এস্থেটিক লুক এনে দেবে।

সামনেই বিয়ে? এই ৬ মেকআপে কনে হিসেবে নজর কাড়বেন আপনি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 10:30 PM

বাঙালি বিয়ে মানেই উৎসব। সব আত্মীয়দের মিলনক্ষেত্র। আপনি যদি কনে হন, সেক্ষেত্রে আপনাকে সবচেয়ে সুন্দর করে সাজতেই হবে। পোশাক নির্বাচন করা যতটা কঠিন, মেকআপটাও ঠিক ততটাই জোর দিয়ে ভাবা উচিত। আগে থেকেই পছন্দের মেকআপ আর্টিস্টের তালিকা বানিয়ে ভাল করে রিসার্চ করে ফেলুন। আপনার পছন্দের মেকআপ আর্টিস্ট ঠিক, আপনার পোশাকও বাছা হয়ে গিয়েছে। তাহলে এইবার মাথায় রাখবেন, এই ৬টা থাম্বরুল আপনাকে এস্থেটিক লুক এনে দেবে।

১) ট্রায়াল মেকআপ অন্য কোনও কনের মেক-আপ হয়ত খুব পছন্দ হয়েছে আপনার। কিন্তু সেই একই মেকআপ আপনার ওপরে কেমন লাগবে? সেটা আগে ভেবে দেখতে হবে। এমনিতেই ভাল মেকআপ মন ভাল করে। তার ওপরে বিয়ের মেকআপ, বছর বছর আপনি উল্টে-পাল্টে সেই ছবি। তাহলে তো একদম পারফেক্ট হওয়া চাই, তাই আগে ট্রায়াল মেকআপ মাস্ট।

২) হাই কভারেজ ফাউন্ডেশন বেশির ভাগ কনে মনে করেন, চড়া মেকআপ করলে ছবি ভাল আসবে। তা কিন্তু একেবারেই নয়। আপনার স্কিন টোনের সঙ্গে মিলিয়ে বেসটা বাছাই করতে হবে। তবে বেস ফাউন্ডেশনটা খুব সুন্দর করে মুখ, ঘাড়, গলা, পিঠ, হাতে মিশিয়ে নিতে হবে। তাতে আপনার স্কিন টোনেই উজ্জ্বল হবেন আপনি, পরের মেকআপ বসবে আরও সুন্দর করে।

৩) আই প্রাইমার আই প্রাইমার দেওয়া খুব জরুরি। বিয়ের দিন আগুনের সামনে অনেকক্ষণ বসে থাকতে হয়। ফলে চোখের ওপরেও প্রাইমার ভাল করে বসিয়ে তারপর মেকআপ করতে হবে। আই মেকআপ গলে গেলে বিশ্রী ব্যাপার হবে।

৪) ঠিক ফাউন্ডেশন বাছতে হবে এক স্টেপ উজ্জ্বল বা এক স্টেপ ডাউন ফাউন্ডেশন ব্যবহার করা খুব ভুল ধারণা। তাতে মেকআপ ফুটে ওঠে। তাই একদম আপনার ত্বকের রঙের ফাউন্ডেশন ব্যবহার করুন।

৫) ওয়াটারপ্রুফ মাসকারা গরমে বিয়ে হোক বা শীতে, বিয়েটা হয় অগ্নিসাক্ষী করে। ফলে পুরো বিয়ের সময়টা কনেকে থাকতে হয় আগুনের সামনে। তাই ঘামে যাতে মাসকারা না গলে যায়, তাই ওয়াটারপ্রুফ। পাশাপাশি বাপের বাড়ি ছেড়ে যাওয়ার সময় কাঁদলেও, মাকআপ থাকবে অটুট। ছবিও আসবে বেশ মিষ্টি।

৬) ত্বকের ডাক্তার দেখানো বিয়ের ৬মাস আগে ডাক্তার দেখিয়ে নিজের স্কিন টাইপ জেনে নিন। ত্বকের সমস্ত র‍্যাশের সমাপ্তি ঘটান খাদ্যাভ্যাস পরিবর্তন করে। প্রয়োজনে ওষুধ খান। তারপর সুস্থ ত্বকে মেকআপ করার জন্য প্রস্তুত হয়ে যান।