Small Town Travel: ভারতের ৪ অফবিট ছোট-শহরের সন্ধান রইল এখানে…

চারিদিকে পাহাড়ে ঘেরা উপত্যকা, তাঁর মধ্যে ছোট্ট একটি গ্রাম। পাহাড়ি শিশুদের সারল্য আর গ্রামের বাসিন্দাদের আপ্যায়ন আপনাকে মুগ্ধ করবে।

Small Town Travel: ভারতের ৪ অফবিট ছোট-শহরের সন্ধান রইল এখানে…

ছোট শহর ভালবাসেন? পাহাড়ের কোলে ছোট কোনও গ্রাম বা সমুদ্রের ধারে একচালা ঘরে থাকতে ইচ্ছে করে? বা জঙ্গলের ধারে ছোট্ট কটেজেই আপনি শান্তি খুঁজে পান? তারজন্য আপনাকে বিদেশ বিভুঁই পারি দিতে হবে না। দেশের মধ্যেই আছে বেশ কিছু রোম্যান্টিক ছোট শহরের হদিশ।

১) ল্যান্ডুর, উত্তরাখণ্ড:

মুসৌরির কাছে ছোট্ট এক শহর ল্যান্ডুর। প্রকৃতির মাঝে হারিয়ে যাওয়ার এক মোক্ষম জায়গা। ছোট্ট এই শহরে না আছে গাড়ির হর্নের বিকট আওয়াজ, না আছে জনমানসের কলকাকলি, কোনও ঝামেলা নেই এই শহরে। চারদেওয়ালের বন্দি জীবনের শেষে এইরকম এক নির্ঝঞ্ঝাট ভ্রমণ কার না ভাল লাগবে?

২) ওশিয়ান, রাজস্থান:

যোধপুরের এই ছোট্ট শহরে স্থাপত্য এবং ইতিহাসে ঠাসা। তবে আপনি এখানে থাকলে আপনাকে বিরক্ত করার লোক খুঁজে পাবেন না সেরকম। এই শহরে সেইরকম ভাবে পর্যটকেরা আসেন না।

৩) ভেলাপুরি, তামিলনাড়ু:

ঝরণা, পাহাড়, চা-বাগানে ঠাসা এই ছোট্ট শহরে নিজস্ব প্রাণ আছে। পর্যটকদের ভাল রাখে এই শহর। লোকজন থেকে দূরে গিয়ে শান্তি পেতে চাইলে এই শহর আপনার জন্য অন্যতম এক গন্তব্য।

৪) নাকো, হিমাচল প্রদেশ:

গ্রামের নাম নাকো। স্পিটি ভ্যালির পাশেই অবস্থিত ছোট্ট গ্রামটি। এই গ্রামের দৃশ্য এই গ্রামে না এলে বোঝা খুবই কঠিন। চারিদিকে পাহাড়ে ঘেরা উপত্যকা, তাঁর মধ্যে ছোট্ট একটি গ্রাম। পাহাড়ি শিশুদের সারল্য আর গ্রামের বাসিন্দাদের আপ্যায়ন আপনাকে মুগ্ধ করবে।

 

 

 

Click on your DTH Provider to Add TV9 Bangla