Jagannath Temple: ভক্তদের জন্য সুখবর! শনিবারও খোলা থাকবে পুরীর জগন্নাথের মন্দির

গত ১৬ অগস্ট দর্শনার্থীদের জন্য জগন্নাথ মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল। ওড়িশায় সপ্তাহান্তে লকডাউন উঠে যাওয়ায় শনিবার ও রবিবারের দিনগুলিতে মন্দির প্রবেশে নিষেধাজ্ঞা ছিল।

Jagannath Temple: ভক্তদের জন্য সুখবর! শনিবারও খোলা থাকবে পুরীর জগন্নাথের মন্দির
শনিবারও খোলা থাকবে পুরীর জগন্নাথের মন্দির
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Sep 10, 2021 | 11:58 PM

অগস্টেই ভক্তদের জন্য পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল। এবার সপ্তাহান্তেও লকডাউন উঠে যাওয়ায় চলতি মাস থেকে শনিবারেও খোলা থাকবে জগন্নাথ মন্দির। এমনটাই ঘোষণা করেছে শ্রী জগন্নাথ মন্দির অ্যাডমিনিস্ট্রেশন। সঙ্গে এও জানিয়ে দেওয়া হয়েছে, ওড়িশার বি্খ্যাত এই মন্দির শনিবার ভক্তদের জন্য খুলে দেওয়া হলেও স্যানিটাইজেশনের কারণে রবিবার গোটা মন্দির বন্ধ রাখা হবে। এছাড়া সরকারি ছুটির দিনেও বন্ধ থাকবে। শ্রী জগন্নাথ মন্দির অ্যাডমিনিস্ট্রেশন থেকে জানানো হয়েছে, আগামী ১৩ সেপ্টেম্বর থেকে এই নির্দেশ কার্যকর করা হবে।

শুধু তাই নয়, দর্শনের সময়সীমাও আগের থেকে ২ ঘণ্টা বাড়ানো হয়েছে বলে জানানো হয়েছে। সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেব-দর্শন করার অনুমতি দেওয়া হবে। মন্দিরের ট্রাস্ট থেকে বলা হয়েছে, যে কোনও উত্‍সব চলাকালীন বিশাল জনসমাগম এড়াতে করোনাভাইরাস সংক্রমণ যাতে বৃদ্ধি না পায়. তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, মন্দিরের দরজা সাধারণের জন্য খুলে দেওয়া হলেও কোভিডের সব নিয়ম-বিধি ও বিধিনিষেধ কার্যকর করা থাকবে।, জগন্নাথ মন্দিরে প্রবেশের জন্য ভক্তদের অবশ্যই ভ্যাকসিনের ২টি ডোজ় গ্রহণ করতেই হবে ও তাঁদের কোভিড টিকা নেওয়ার শংসাপত্র সঙ্গে থাকতে হবে। যদি একজনের সম্পূর্ণ টিকা দেওয়া না হয়ে থাকে, তাহলে তাঁকে আরটিপিসিআর টেস্টে নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। তবে ওই রিপোর্ট ৯৬ ঘণ্টার বেশি হলে চলবে না। এছাড়া মন্দির ও মন্দির চত্বরে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক বলে জানানো হয়েছে।

গত ১৬ অগস্ট দর্শনার্থীদের জন্য জগন্নাথ মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছিল। ওড়িশায় সপ্তাহান্তে লকডাউন উঠে যাওয়ায় শনিবার ও রবিবারের দিনগুলিতে মন্দির প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। রাজ্যে সপ্তাহান্তে লকডাউন উঠে যাওয়া শনিবার মন্দির খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Addicted To Travel: দেশ-বিদেশে ঘুরে বেড়াতে ভালবাসেন! আপনি যে ভ্রমণপিপাসু, তা বুঝবেন কীভাবে?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla