Friendship Day: বন্ধুত্বে দিবসে বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়ার প্ল্যান করে ফেলুন এই জায়গাগুলিতে..

বন্ধুদের সঙ্গে ঘুরতে গেলে ভরপুর মজা সবার আগে দরকার। তাই বেছে নিন দেশের এইসব ডেস্টিনেশন। মজার সঙ্গে রোমাঞ্চও পাবেন ষোলোআনা।

Friendship Day: বন্ধুত্বে দিবসে বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়ার প্ল্যান করে ফেলুন এই জায়গাগুলিতে..

বন্ধুত্ব দিবস পালন করার সবচেয়ে ভাল একসঙ্গে কোনও পছন্দের ঘুরতে যাওয়ার জায়গায় বসে নিজের সবচেয়ে প্রিয় মানুষদের সঙ্গে নিজেদের মতো করে সময় কাটানো। তবে কোভিডের তৃতীয় ঢেউয়ের প্রাক্কালে ভারতের সব রাজ্যেই এখন কড়াকড়ি, তাই বেড়াতে যাওয়ার উপায় নেই। অতিমারির পরে তো যেতে বাধা নেই, তাহলে এই বন্ধুত্ব দিবসে কোথায় ঘুরতে যাবেন তার ছক কষে ফেলুন না বাড়ি বসে। ভারতের কিছু জায়গা বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়ার জন্য যথাযথ, জেনে নিন এই পর্যটনকেন্দ্রেগুলির হদিশ..

১) মধ্যপ্রদেশের বান্ধবগড় ন্যাশনাল পার্ক বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়ার তালিকায় বেশ উপরে থাকবে। এখানে জঙ্গল সাফারি এবং রোমাঞ্চকর ভ্রমণের জন্য তৈরি হতে পারেন বন্ধুদের সঙ্গে।
২) আপনার বন্ধুদের গ্রুপ যদি কোনও নির্জন পাহাড়ের কোলে শুধুমাত্র আরাম করে সময় কাটাতে চায়, তবে উত্তরাখণ্ডের বিনসারের নাম রাখুন আপনার তালিকায়। হিমালয়ের কোলে রাতে বর্ন-ফায়ার, আর সারাদিন কিছু না করে কাটিয়ে দিতে পারবেন এই পাহাড়ি গ্রামে।
৩) বন্ধুদের সঙ্গে ঘোরার আরেকটা পর্যটনকেন্দ্র হতে পারে হাম্পি। প্রাণোচ্ছ্বল এই শহরের সুন্দর ক্যাফেগুলিতেই সুন্দর করে আপনার দিন কেটে যাবে।
৪) গোয়া মানেই বন্ধু, বিচ আর পার্টি। সব বন্ধুদের গ্রুপেই গোয়া ট্রিপের একটা পরিকল্পনা হয়েই থাকে। এখনও ব্ন্ধুদের সঙ্গে গোয়া ভ্রমণটা না হয়ে থাকলে প্যান্ডেমিকের পর সেটা সেরে নিন।
৫) বন্ধুদের সঙ্গে ট্রেকের জন্য হিমাচলের কিন্নর দারুণ জায়গা।
৬) আপনার বন্ধুরা সবাই পাহাড় ভালবাসে? তাহলে লাদাক ট্রেক পরিকল্পনায় না থাকলে কি বন্ধুত্ব দিবসের পরিকল্পনা সফল হয়?
৭) ঝরণা আর মেঘের রাজ্য মেঘালয়ে বন্ধুদের সঙ্গে ঘোরার জন্য একেবারে আদর্শ।
৮) অতিমারির পর একঘেয়ে জীবন থেকে বন্ধুদের সঙ্গে একেবারে হারিয়ে যেতে চাইলে আপনার ভ্রমণ তালিকায় রাখুন স্পিতি ভ্যালি আর লহর।

Click on your DTH Provider to Add TV9 Bangla