বিয়ের দিন ‘নো-মেকআপ লুক’ বেশি পছন্দ ভারতীয় কনেদের! কিন্তু কেন?

হলিউডের বোন কার্দাশিয়ান থেকে বলিউডের বহু নামী তারকারও তাঁদের বিশেষ দিনে ভারী মেকআপ নয়, নো-মেকআপ লুককেই প্রাধান্য দিয়েছেন। সাবলীল ও গ্ল্যামারাস সাজই এখন নয়া ট্রেন্ড।

বিয়ের দিন 'নো-মেকআপ লুক' বেশি পছন্দ ভারতীয় কনেদের! কিন্তু কেন?
বিয়ের দিন ভারী পোশাকের সঙ্গে নো মেকআপ লুকে বলি তারকা অনুষ্কা শর্মা
Follow Us:
| Updated on: May 20, 2021 | 6:56 PM

সময়ের সঙ্গে সঙ্গে বিয়ের অনুষ্ঠান, বিয়ের সাজ ও পোশাকও বদলে যাচ্ছে। মিশে যাচ্ছে একে অপরের সংস্ক-তিও। ফলে জীবনের বিশেষ দিনে কনে নিজের পছন্দের মতো সাজ ও পোশাক পছন্দ করছেন। তাতে খারাপের কিছু নেই। বরং করোনাকালে বিয়ের অনুষ্ঠানের কনসেপ্টও অনেক বদল এসেছে। তবে বিয়ে মানেই সেই চিরাচরিত ভারী বেনারসি বা লেহেঙ্গা চোলি, ভারী মেকআপ, প্রচুর শাড়ি ও পোশাকের সম্ভার। চেহারা অনুযায়ী ও গায়ের রঙ হিসেবে বিয়ের দিন পোশাক বাছতে পছন্দ করেন ভারতীয় কনেরা। মুখের মেকআপ, ঠোঁটে লেপস্টিকের রঙ, চোখের মেকআপ কনের সাজকে বিশেষ পূর্ণতা দেয়। নিজেকে অপরূপা সাজাতে টাকা খরচ করতেও প্রস্তুত তাঁরা।

আরও পড়ুন: এই গরমে কোন আউটফিটে কুল ও স্মার্ট থাকবেন, দেখে নিন একঝলকে…

তবে এখন সময়ের সঙ্গে সঙ্গে নয়া ট্রেন্ড, বিয়ের মতো জীবেনর সবচেয়ে স্পেশাল দিনেও নো -মেকআপ লুককে আপন করে নিচ্ছেন। হলিউডের কার্দাশিয়ান বোন থেকে বলিউডের বহু নামী তারকারও তাঁদের বিশেষ দিনে ভারী মেকআপ নয়, নো-মেকআপ লুককেই প্রাধান্য দিয়েছেন। সাবলীল ও গ্ল্যামারাস সাজই এখন নয়া ট্রেন্ড। সেই ট্রেন্ড আছড়ে পড়েছে বিয়ের সাজেও। লেহেঙ্গা চোলির সঙ্গে কুন্দন বা হিরে গয়নার পাশাপাশি অল্প মেক আপের টাচে ন্যাচারাল লুককেই আপন করে নিতে পছন্দ করছে নয়া প্রজন্ম।

আরও পড়ুন: শুষ্ক-রুক্ষ ত্বকের জন্য ঘরোয়া উপায়ে ব্যবহার করুন ‘সুপারস্টার’ কুমড়োর ফেস মাস্ক!

বিয়ের মতো স্পেশাল দিনেও নো-মেকআপ লুকের ট্রেন্ড এই মুহূর্তে কতটা জনপ্রিয় তা বহু বিলাসবহুল বিয়ের অনুষ্ঠানেই টের পাওয়া যায়। বলিউডের তারকাদের বিয়েতেও দেখা গিয়েছে এই সাধারণ ও গ্ল্যামারাস লুককে। শুধু কনেই নয়, বিয়েতে আমন্ত্রিতরাও পোশাকের সঙ্গে নো-মেকআপ লুককেই গুরুত্ব দিচ্ছেন। আপনার কী মনে হয়, বিয়ের দিন কনেকে এমন সাজেই বেশি সুন্দর ও ট্র্যাডিশনাল লাগে? নিচের বক্সে কমেন্টে নিজের বক্তব্য লিখতে মোটেই ভুলবেন না যেন।