Wedding Card: বিয়ের কার্ড নিজের মতো করে ডিজ়াইন করাচ্ছেন? এই ভুলগুলো এড়িয়ে চলুন

Wedding Astrology: ডিজ়াইনার কার্ডের প্রতি মানুষের আকর্ষণ বেশি। নিজের ব্যক্তিত্বের উপর নির্ভর করে কার্ড তৈরি করছেন দম্পতিরা। শুধু কয়েকটা বাস্তু টিপস মানলেই হবে।

Wedding Card: বিয়ের কার্ড নিজের মতো করে ডিজ়াইন করাচ্ছেন? এই ভুলগুলো এড়িয়ে চলুন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 6:10 AM

শুরু হয়ে গিয়েছে বিয়ের মরশুম। অগ্রহায়ণ জুড়ে শুধুই বিয়ের বাড়ি। এরপর আবার পৌষ মাস এসে পড়বে। তখন বিয়ে বন্ধ। তারপর মাঘ থেকে আবার শুরু হবে বিয়ের মরশুম। আর মাঘে যদি বিয়ে হয় তাহলে এখন থেকেই এই প্রস্তুতি নিতে হবে। নতুন জীবন শুরু করার সময় যাতে সব কিছু পারফেক্ট হয়, এটাই সকলেই চায়। কোনও অশুভ শক্তির ছোঁয়া যাতে নবদম্পতিকে ছুঁতে না পারে তার জন্য সবাই আশীর্বাদ করে। আর এই বিয়ের অন্যতম প্রধান কাজ হল কার্ড বাছাই। কার্ড তৈরির ক্ষেত্রে এখন সেই গতানুগতিক ছক ভেঙে গিয়েছে। ডিজ়াইনার কার্ডের প্রতি মানুষের আকর্ষণ বেশি। নিজের ব্যক্তিত্বের উপর নির্ভর করে কার্ড তৈরি করছেন দম্পতিরা। যদিও এতে কোনও কিছু খারাপ নেই। তবু কার্ড বাছাইয়ের ক্ষেত্রে কয়েকটা বাস্তু টিপস মেনে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞেরা।

পছন্দমতো কার্ড ডিজাইন করতে গিয়ে এমন বেশ কিছু ভুল হয়ে যাচ্ছে যার প্রভাব পড়তে পারে নবদম্পতির জীবনে। আজকাল তিনকোণার কার্ড দেখা যাচ্ছে। কিংবা গাছের পাতার তৈরি হচ্ছে বিয়ের কার্ড। বাস্তু বিশেষজ্ঞেরা এর একদম বিরুদ্ধে। তাঁদের মতে, এক্ষেত্রে বিয়ের কার্ড গতানুগতিক হওয়াই ভাল। অর্থাৎ আয়তাকার বা বর্গাকার বিয়ের কার্ড নবদম্পতিদের জন্য শুভ।

এখন যে ধরনের বিয়ের কার্ড ট্রেন্ডে রয়েছে, তাতে নবদম্পতির ছবি ব্যবহার করা হয়। এই ধরনের কার্ডগুলো বাস্তু মতে অশুভ। সাধারণ বিয়ের আচার-অনুষ্ঠান শেষ হয়ে গেলে বিয়ের কার্ড কেউ ঘরে সাজিয়ে রাখে না। বেশিরভাগ মানুষ তা ফেলে দেন। নবদম্পতির ছবি দেওয়া থাকা কার্ড ফেলে দিলে তা অশুভ। কিংবা কেউ ওই ছবি অসাধু কাজে ব্যবহার করতে পারে। তাই ওই কার্ডে নিজেদের ছবি না দেওয়াই ভাল। বিয়ের কার্ডে গণেশের ছবি ব্যবহার করতে পারেন। কিন্তু গণেশের ছবি যাতে নৃত্যরত না হয় সেদিকে খেয়াল রাখুন। কোনও দেব-দেবী নৃত্যরত ছবি বিয়ের কার্ডে ব্যবহার করবেন না।

কার্ডে কোনও রকম কালো কিংবা ধূসর রঙ না ব্যবহার করা হয়, সে দিকে নিশ্চিত থাকুন। বিয়ের ক্ষেত্রে এই দুটো রঙ অশুভ। এই দুই রঙের ব্যবহারে আপনার বিবাহিত জীবনে বিপদ নেমে আসতে পারে। এর চাইতে বিয়ের কার্ডে হলুদ, লাল রঙ ব্যবহার করতে পারেন। বিয়ের কার্ডে শুভ শক্তির সঞ্চার ঘটাতে ফুল ব্যবহার করতে পারেন। তবে শুকনো ফুল অশুভ হিসেবে বিবেচিত হয়। তাই ফুলের সুগন্ধ ব্যবহার করুন। কার্ডে চন্দন, গোলাপ, জুঁই ফুলের গন্ধ আপনার বৈবাহিক জীবনে সুখ বয়ে নিতে আসতে পারে।