Saturday Remedies: রাতারাতি সাফল্য ও অর্থের জন্য প্রতি শনিবার এই গাছের পুজো করুন, কেটে যাবে শনির দোষও

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Jun 25, 2022 | 7:16 PM

Astro Remedies: প্রতিদিন অশ্বত্থ গাছ পুজো করতে না পারলে প্রতি শনিবার পুজো করুন। সব ইচ্ছা পূরণ করতে ও জীবনে সাফল্যের স্বাদ পেতে, ধনসম্পত্তির হদিশ পেতে শনিবার কী কী করবেন জেনে নিন...

Saturday Remedies: রাতারাতি সাফল্য ও অর্থের জন্য প্রতি শনিবার এই গাছের পুজো করুন, কেটে যাবে শনির দোষও

শনিবারকে (Saturday) শনিদেবের (Lord Shani) দিন হিসেবে ধরা হয়। কথিত আছে এই দিনে অশ্বত্থ গাছের (Peepal Tree) পুজো করলে ও অশ্বত্থ গাছ সংক্রান্ত নানান ব্যবস্থা নিলে শনির সব দোষ  (Shani Dosh)ও সমস্যা দূর হয়ে যায়। সেই সঙ্গে নারায়ণ ও দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। পাশাপাশি সাফল্য সম্পদের দরজাও খুলে যায়। অশ্বত্থ গাছ হল হিন্দু ধর্মে একটি পবিত্র গাছ। গীতায় ভগবান শ্রীকৃষ্ণ এই গাছেরই এক রূপ বলে বর্ণনা করা হয়েছে। কথিত আছে, অশ্বত্থ গাছকে পুজো করলে নারায়ণ ও দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। শুধু তাই নয়, ৩৩ প্রকার দেব-দেবীর ও পূর্বপুরুষের কৃপা মেলে। শনির সাড়েসাতি দশা, শনির মহাদশা, ধাইয়া, শনিদোষ কাটাতে অবশ্যই অশ্বত্থ গাছের পুজো করার নিয়ম। ব্রহ্ম পুরাণে ১১৪তম অধ্যায়ে শনিদেব স্বয়ং জানিয়েছেন, যে ব্যক্তি শনিবার অশ্বত্থ গাছ স্পর্শ করবেন, পুজো করবেন, তার সব ইচ্ছা পূরণ হবে।

প্রতিদিন অশ্বত্থ গাছ পুজো করতে না পারলে প্রতি শনিবার পুজো করুন। সব ইচ্ছা পূরণ করতে ও জীবনে সাফল্যের স্বাদ পেতে, ধনসম্পত্তির হদিশ পেতে শনিবার কী কী করবেন জেনে নিন…

১. বিশেষ ইচ্ছা পূরণ করতে শনিবার অশ্বত্থ গাছের সঙ্গে লাল সুতো, লাল কলম, লাল কাপড় ও ময়দা দিয়ে তৈরি একটি প্রদীপ বানান। সেটি গাছের নীচে রেখে প্রদীপটি জ্বালিয়ে রাখুন। এরপর সেখানে হনুমান চল্লিশা পাঠ করুন। গাছ থেকে একটি পাতা তুলে তাতে লালা কালি গিয়ে নিজের ইচ্ছার কথা লিখুন। সাতবার গাছের চারপাশে লাল সুতো জড়িয়ে দিন। এতে গৃহে শান্তি ও সুখ-সমৃদ্ধি বজায় থাকবে।

২. কথিত আছে শনিদেব ভগবান শ্রীকৃষ্ণের ভক্ত। এমন পরিস্থিতিতে শনিবার অশ্বত্থ গাছ পুজো করলে শ্রীকৃষ্ণের আশীর্বাদ পাওয়া যায়। শ্রীকৃষ্ণ বা নারায়ণ, উভয়েই প্রসন্ন হলে আপনাআপনি দেবী লক্ষ্মীও খুশিও হয়ে যাবেন। তাই প্রতি শনিবার দুধে গুড় ও জল মিশিয়ে গাছের নীচে রাখুন। এর ফলে ব্যক্তির বিপরীতে থাকা গ্রহগুলি তার পক্ষে চলে আসে। আর তাতেই জীবনের সব সাফল্যের বাধা কেটে যায়। প্রতিদিন করলে এই প্রতিকারের সুফল পাবেন দ্রুত।

৩. পরিবার থেকে আর্থিক সংকট দূর করতে প্রতি শনিবার অশ্বত্থ গাছের মূল স্পর্শ করে প্রণাম করতে হবে। সন্ধ্যায় সরষের তেলের প্রদীপ জ্বালিয়ে রাখতে পারেন। এরপর ৫-৭বার গাছ প্রদক্ষিণ করুন। এছাড়া শনিবার একটি পাতা এনে তাতে সুগন্ধি লাগিয়ে নিজের মানিব্যাগে রেখে দিন। এতে করে পরিবারের অর্থের সব সমস্যা কেটে যায় ও গ্রুত অর্থাভাব কেটে আয় বৃদ্ধি হয়।

এই খবরটিও পড়ুন

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla