Shani Mahadasha: জীবনের সমস্ত কাজে দুর্ভোগ পোয়াতে হচ্ছে? লক্ষণ মিলিয়ে দেখুন তো শনির সাড়েসাতি কি না?

Saturday Remedies: একজন ব্যক্তির জীবনে শনিদেব ঠিক কেমন প্রভাব ফেলছে তা কতকগুলি লক্ষণ দেখলেই বোঝা যায়। লক্ষণ ধরে মিলিয়ে নিন আপনার জীবনে শনির প্রভাব ঠিক কেমন।

Shani Mahadasha: জীবনের সমস্ত কাজে দুর্ভোগ পোয়াতে হচ্ছে? লক্ষণ মিলিয়ে দেখুন তো শনির সাড়েসাতি কি না?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2022 | 11:49 PM

শনির ঢাইয়া (Dhaiya), সাড়েসাতি (Sadesati) এবং মহাদশা (Mahadasha) মারাত্মক বিপজ্জনক অবস্থা। কারণ এই অবস্থায় একজন জাতক সাত বছর ধরে গ্রহরাজ শনির রোষে পড়েন! গ্রহরাজ শনি (Shani Dev) অত্যন্ত শক্তিশালী দেবতা। তাঁর সুনজরে থাকলে একজন ফকির হয়ে যেতে পারেন রাজা। আবার রোষানলে পড়লে একজন রাজা হয়ে যেতে পারেন ফকির! জ্যোতিষমতে (Astrology), শনিদেব প্রত্য়েককে তার কর্ম অনুসারে ফল প্রদান করেন। যাঁরা ভাল ও সত্‍ উপায়ে কাজ করেন, তাঁদের জীবনে ভরে ওঠে সুখ-শান্তি-সমৃদ্ধি। আর যাঁরা বাজে বা অসত্‍ কাজের সঙ্গে জড়িত, তাদের জীবনের বহু পদে উচিত শিক্ষা দেন। তাই একজন ব্যক্তির জীবনে শনিদেব ঠিক কেমন প্রভাব ফেলছে তা কতকগুলি লক্ষণ দেখলেই বোঝা যায়। লক্ষণ ধরে মিলিয়ে নিন আপনার জীবনে শনির প্রভাব ঠিক কেমন।

১. আপনি যদি বারবার মিথ্যা কথা বলা শুরু করেন অথবা বিনাদোষে দোষী সাব্যস্ত হন তাহলে বুঝতে হবে শনির নেতিবাচক মহাদশা শুরু হয়ে গিয়েছে।

২. শনির মহাদশা চললে হঠাৎ করেই বিভিন্ন অস্থিসন্ধি বা হাড়ের জয়েন্টে নানাধরনের সমস্যা তৈরি হয়। এছাড়া ত্বক কালচে আকার ধারণ করা, চুল রুক্ষ হয়ে যাওয়া, হাতের তালু হলুদ বর্ণ ধারণ করা, কপাল কালো হয়ে যাওয়ার মতো শারীরিক লক্ষণও প্রকট হয়।

৩. জাতকের কোনও মহার্ঘ বস্তু হঠাৎ হারিয়ে যায়। এই ধরনের ঘটনাও শনির মহাদশার দিকে ইঙ্গিত করে।

৪. একজন ব্যক্তি বিভিন্ন ধরনের খারাপ নেশা যেমন মদ, গাঁজা, মদ্যপানের প্রতি আসক্ত হয়ে পড়েন। মাংস ভক্ষণের আগ্রহ বেড়ে যায়।

৫. ঘরের দেওয়ালে ফাটল দেখা দেয়। এমনকী গৃহের একটি অংশ হঠাৎ নষ্ট হয়ে যায়। এই ধরনের ঘটনাও শনির সাড়েসাতি চলার দিকেই ইশারা করে।

৬. গৃহে অশান্তি বেড়ে যায়। সম্পর্কে ভাঙন ধরে। ব্যবসায় অংশীদারের সঙ্গে তুচ্ছ কারণে শুরু হয় মনোমালিন্য। এই ধরনের ঘটনা ঘটলে তাই সতর্ক হন। কারণ এই ধরনের ঘটনাগুলি শনির মহাদশার প্রতি ইঙ্গিত দেয়।

৭. বিনা কারণে অর্থ খরচ হতে শুরু করে। হাতে অর্থ থাকে না। অর্থনৈতিক ডামাডোল চলতে থাকে। চাকরিরতদের চাকরি চলে যায়। ব্যবসা থমকে যায়।

৮. অবৈধ প্রণয় ও বদনাম শুরু হলেও বুঝতে হবে জাতক গ্রহরাজ শনির মহদশায় পড়েছেন।

৯. শনিদেবের কোপে একজন ব্যক্তির কর্মেও খারাপ প্রভাব পড়তে থাকে। সব ধরনের চেষ্টার পরেও কাঙ্ক্ষিত ফল মেলে না। সবসময় তাকে দুর্ভোগ পোয়াতে হয়। যে কোনও কাজ একবারে হয় না।

১০. হঠাৎ করেই লোকসমাজে সম্মানহানি ঘটে। নাকাল হতে হয়। পরিস্থিতি এমনই হয় যে টুঁ শব্দটি না করে সহ্য করতে হয় অপমান।

তাই এমন লক্ষণ দেখা দিলে সতর্ক হন। গ্রহরাজকে সন্তুষ্ঠ করার জন্য শনিবার নিরামিষ খান। কালো কুকুর ও কাককে খাবার খাওয়ান। অনেকটা ভালো ফল মিলবে।