Vastu Tips: বাড়িতে কোন পোষ্য রাখবেন? জানুন জ্যোতিষ শাস্ত্রের মত

জ্যোতিষ শাস্ত্রের মতে, এই পোষ্যরা বাড়িতে সুখ, সমৃদ্ধি বাড়াতে সাহায্য করে। এই পোষ্যগুলির জন্য বাড়িতে ইতিবাচক শক্তির সঞ্চার হয়।

Vastu Tips: বাড়িতে কোন পোষ্য রাখবেন? জানুন জ্যোতিষ শাস্ত্রের মত
Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 6:00 AM

পশু-পাখির শখ কম-বেশি সকলেরই থাকে। কেউ কেউ কুকুর ভালবাসেন। আবার কারোর প্রেম থাকে বেড়ালের প্রতি। আবার কেউ কেউ ঝামেলা এড়াতে পাখি বা মাছ পোষাতেই আগ্রহী হন। অনেকে আবার বাড়ির সৌন্দর্য বাড়াতেও অ্যাকোয়েরিয়াম সাজান লাল, নীল মাছ দিয়ে। জ্যোতিষ শাস্ত্রের মতে, এই পোষ্যরা বাড়িতে সুখ, সমৃদ্ধি বাড়াতে সাহায্য করে। এই পোষ্যগুলির জন্য বাড়িতে ইতিবাচক (Positivity) শক্তির সঞ্চার হয়। কিন্তু জানেন কি আপনার বাড়িতে কোন পোষ্য (Pet) রাখলে উন্নতি হবে আপনার গৃহস্ত্রে।

-কুকুরের প্রতি প্রেম থাকে সবারই। বলা হয় যে, কুকুর বিশ্বের সবচেয়ে বিশ্ব‌স্ত পোষ্য। নানা প্রজাতির কুকুর পাওয়া যায়। এর সঙ্গে গোল্ডেন, কালো এবং মিশ্র রঙের কুকুরও রয়েছে। কিন্তু জ্যোতিষ শাস্ত্রের মতে কালো রঙের কুকুর পোষা বাড়ির জন্য অধিক শুভ। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, যদি কারোর কুষ্ঠিতে শনি দুর্বল হয় কিংবা পীড়িত অবস্থায় থাকে তাহলে কালো রঙের কুকুরকে খাবার খাওয়ানো উচিত। এতে শনির দশা কেটে যায়।

-বেশির ভাগ বাড়িতেই পাখি পোষার চল রয়েছে। টিয়া একটি সাধারণ পাখি। মনে করা হয় যে, টিয়া যদি বাড়ির মালিককে আঁচড় কাটে তাহলে এর অর্থ হল সে কোনও দুর্ঘটনার ইঙ্গিত দিচ্ছে। তাই এই বিষয়ে সর্তক থাকুন।

-খরগোশ পোষাও জ্যোতিষ মতে অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। খরগোশ পুষলে বাড়িতে সুখ-সমৃদ্ধির আগমন ঘটে। এমনকি এই পোষ্যের জন্য বাড়ির পরিবেশ শান্ত থাকে। বাড়িতে ইতিবাচক শক্তির সঞ্চার ঘটে। তবে কখনও একটি খরগোশ পুষবেন না। সব সময় জোড়ায় জোড়ায় খরগোশ পোষা উচতি।

-ঘর সাজাতে অনেকেই অ্যাকোয়েরিয়াম রাখেন। আবার কেউ কেউ মাছ ভালবাসার কারণেও অ্যাকোয়েরিয়াম সাজিয়ে রাখুন। জ্যোতিষ শাস্ত্র বলছে বাড়িতে মাছ রাখা সবচেয়ে শুভ। এতে বাড়ির নেতিবাচক শক্তি দূর হয়। বাড়িতে সুখের আগমন হয়। বাড়িতে চলা সমস্ত আর্থিক সমস্যা দূর হয়ে যায়। বাড়িতে যদি কোনও আর্থিক সংকট আসে তাহলে মাছ পুষতে পারেন। এতে এই সমস্যা দূর হয়ে যাবে।

-সাদা ইঁদুর গণেশের প্রতীক। বাড়িতে সাদা ইঁদুর পুষলে বাড়িতে ইতিবাচক শক্তি এবং সুখ-সমৃদ্ধি বৃদ্ধি হয়।

-জ্যোতিষ শাস্ত্র মতে বাড়িতে কচ্ছপ রাখাও অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কচ্ছপ হল বিষ্ণুর দশাবতারের মধ্যে একটি। এই কারণে লক্ষ্মীর প্রতিনিধি হিসাবে কচ্ছপকে বাড়িতে রাখা হয়। মনে করা হয়, কচ্ছপকে পোষ্য হিসাবে রাখলে কোনওদিন অর্থের অভাব হয় না।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

আরও পড়ুন: নতুন বছর কাটুক আনন্দে, বাড়িতে বাড়ুক পজ়িটিভিটি! মেনে চলুন ফেং শুইয়ের টোটকা