Positivity: নতুন বছর কাটুক আনন্দে, বাড়িতে বাড়ুক পজ়িটিভিটি! মেনে চলুন ফেং শুইয়ের টোটকা

Feng Shui Tips: অবশেষে ১৪২৯-এ পা দিলাম আমরা। নতুন বছরে সব কিছু শুভ হোক, এটাই আমাদের সকলের কাম্য। নতুন বছরে বাড়িকে ফেং শুইয়ের টিপসে সাজান।

Positivity: নতুন বছর কাটুক আনন্দে, বাড়িতে বাড়ুক পজ়িটিভিটি! মেনে চলুন ফেং শুইয়ের টোটকা
Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 6:10 AM

অবশেষে ১৪২৯-এ পা দিলাম আমরা। নতুন বছরে (New Year) সব কিছু শুভ হোক, এটাই আমাদের সকলের কাম্য। জীবনে সুখ, সমৃদ্ধি, স্বাস্থ্য বজায় রাখতে, জীবনে উন্নতি আনতে সব সময় পজিটিভ (Positivity) থাকা দরকার। ইতিবাচক চিন্তাভাবনা মানুষের জীবনে প্রভাব ফেলে। তবে এই ইতিবাচকতা জীবনে বজায় রাখতে আপনি ফেং শুইয়ের (Feng Shui) সাহায্য নিতে পারেন। ফেং শুইয়ের এমনই কিছু সহজ ও অলৌকিক প্রতিকার রয়েছে যা মেনে চললে শীঘ্রই ঘরে সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য আসবে। নতুন বছরে বাড়িকে ফেং শুইয়ের টিপসে সাজান। এতে জীবনেও আসবে উন্নতি।

বাড়িতে পজিটিভ এনার্জি বাড়াতে ঘণ্টা বাজান। নেতিবাচক শক্তি দূর করতে এবং আপনার বাড়ির অভ্যন্তরে ইতিবাচক শক্তি ছড়িয়ে দিতে সপ্তাহে বা দিনে একবার ঘণ্টা বা পবিত্র বাটি, যা গানের বাটি নামেও পরিচিত, সেটি বাজান। সোনা, রূপা এবং অন্যান্য পাঁচটি ধাতু মিশিয়ে তৈরি করা হয় এই বাটি। যা কাঠের লাঠি দিয়ে গোল করে ঘোরানো হয়। প্রতিদিন এটি করলে বাড়ির সদস্যদের মধ্যে ভালো সম্পর্ক তৈরি হয় এবং দাম্পত্য জীবন সুখের হয়।

ফেংশুই বিশেষজ্ঞদের মতে, নতুন বছরে উত্তর-পূর্ব কোণ, উত্তর কোণ, উত্তর-পশ্চিম কোণ, দক্ষিণ কোণ, দক্ষিণ-পূর্ব কোণকে বেশি প্রাধান্য দেওয়া উচিত। এই সব কোণে বেশি সময় কাটানো উচিত। এতে বাড়িতে বৃদ্ধি পায় ইতিবাচক শক্ত। ঘরের মাঝখান, দক্ষিণ-পশ্চিম কোণ, পূর্ব কোণ ও পশ্চিম কোণ এড়িয়ে চলা উচিত।

নতুন বছরে বাড়িতে গাছ লাগান। প্রত্যেকেই জীবনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর বর পেতে চায়। আপনারও যদি একই ইচ্ছা থাকে তবে ফেং শুই অনুসারে আপনার বাড়িতে একটি বাঁশের গাছ লাগান। বাঁশ গাছ দীর্ঘ জীবন এবং সুস্বাস্থ্যের প্রতীক। ফেং শুই অনুসারে বাড়ির বাগানে বাঁশের চারা লাগালে বা বাড়ির ভিতরে বাঁশের ছবি টাঙিয়ে রাখলে তা শুভ হয়। আপনি লাকি বাম্বুও লাগাতে পারেন।

বাড়ির উত্তর-পশ্চিম কোণে উইন্ড চাইম ঝুলিয়ে রাখুন। উইন্ড চাইম বা উইন্ড বেল হল ফেং শুই প্রতিকারের সঙ্গে যুক্ত এমনই একটি সুন্দর যন্ত্র, যা ঘরে লাগালে চারপাশে উৎপন্ন নেতিবাচক শক্তি দূর হয় এবং ইতিবাচক শক্তি প্রবাহিত হয়। ফেং শুই অনুসারে, বিভিন্ন ধরণের উইন্ড চাইমের নিজস্ব গুরুত্ব রয়েছে। মূল দরজার সঙ্গে যুক্ত বাস্তু ত্রুটি দূর করার জন্য যেমন একটি চার-বারযুক্ত উইন্ড চাইম ব্যবহার করা হয়, তেমনি একটি পাঁচ-রড উইন্ড চাইম ব্যবহার করা হয় অধ্যয়ন কক্ষের সঙ্গে যুক্ত বাস্তু ত্রুটি দূর করতে।

আরও পড়ুন: হালখাতা, বাংলা পঞ্জিকা আর বাঙালিয়ানা! নয়া বছরের শুরুতেই জানুন বর্ষপঞ্জির অজানা তথ্য ও রাশিফল

আরও পড়ুন: না জেনেই পরছেন না তো! পায়ে কালো সুতো পরার পিছনে কোন রহস্য লুকিয়ে আছে?