Lakshmi Puja 2024: মা লক্ষ্মী কি ত্যাগ করেছেন আপনার গৃহ? কোন ঘটনা ঘটলেই সাবধান হবেন?

Lakshmi Puja 2024: অহংকার জন্ম নিলে, ক্ষমতা বা অর্থের আস্ফালন দেখালে, ঘরবাড়ি অপরিষ্কার করে রাখলে দেবী সেই গৃহ ত্যাগ করেন। দেবী লক্ষ্মী রুষ্ট হয়ে বাড়ি ছাড়লে, সেই জায়গায় প্রবেশ করেন অলক্ষ্মী।

Lakshmi Puja 2024: মা লক্ষ্মী কি ত্যাগ করেছেন আপনার গৃহ? কোন ঘটনা ঘটলেই সাবধান হবেন?
Follow Us:
| Updated on: Oct 17, 2024 | 2:30 PM

ধন-সম্পদের দেবী লক্ষ্মী। ঐশ্বর্যের প্রতীক তিনি। তাঁর আরাধনা করলে ঘরে সম্পদ বৃদ্ধি পায়। তাই কোজাগরী লক্ষ্মীপুজোর দিন রাত জেগে ধনলক্ষ্মীর আরাধনা করার কথা বলা হয়। তবে কথায় বলে লক্ষ্মী ‘চঞ্চলা’। তাই অহংকার জন্ম নিলে, ক্ষমতা বা অর্থের আস্ফালন দেখালে, ঘরবাড়ি অপরিষ্কার করে রাখলে দেবী সেই গৃহ ত্যাগ করেন। দেবী লক্ষ্মী রুষ্ট হয়ে বাড়ি ছাড়লে, সেই জায়গায় প্রবেশ করেন অলক্ষ্মী। এতে অন্ধকারের কালো ছায়া পড়ে সংসারে। কিন্তু কী ভাবে বুঝবেন আপনার উপর দেবী লক্ষ্মী রুষ্ট হয়েছেন কি না?

১। হিন্দু শাস্ত্র মতে তুলসী গাছকে শুভ বলে মনে করা হয়। স্বয়ং মা লক্ষ্মীর বাস এই গাছে। যদি বাড়িতে থাকা তুলসী গাছ হঠাত্‍ করে শুকিয়ে যায় তাহলে বুঝতে হবে দেবী রুষ্ট হয়েছেন। বাড়িতে দারিদ্র্য বাসা বাধে। সংসারের অশান্তি লেগে থাকে।

২। অনেকেই বাড়িতে অর্থ ও পজিটিভ এনার্জি আকর্ষণ করার জন্য মানিপ্ল্যান্ট রাখেন। কোনও কারণ ছাড়াই যদি মানিপ্ল্যান্টের পাতা আচমকা শুকিয়ে যেতে থাকে, তবে তা মোটেই ভাল কথা নয়। তখন বুঝতে হবে যে মা লক্ষ্মী রুষ্ট হয়েছেন। তাই শুদ্ধ মনে মা লক্ষ্মীর আরাধনা করুন।

এই খবরটিও পড়ুন

৩। হাত থেকে বারবার মাটিতে টাকা পড়ে গেলে, তা অশুভ লক্ষণ হিসেবে মনে করা হয়। এই ঘটনা ঘটলে তখনই টাকা তুলে কপালে ছুঁইয়ে নিয়ে মা লক্ষ্মীর কাছে ক্ষমা প্রার্থনা করুন। টাকা জায়গা মত রেখে দিন। হাত থেকে টাকা পড়ে যাওয়া আর্থিক সংকটের ইঙ্গিত দেয়।

৪। যদি বারবার আপনি স্বপ্নে দেখেন যে আপনার বাড়িতে চুরি হয়ে গেছে, বা আপনার জামা প্যান্টের পকেট ফুটো হয়ে গেছে, তাহলে তা অশুভ লক্ষণ। এই স্বপ্ন নিকট ভবিষ্যতে আপনার আর্থিক ক্ষতির ঈঙ্গিত দেয়।