Money Plant Vastu: বাড়িতে চুরি করা মানি প্ল্যান্ট লাগানো শুভ না অশুভ? বাস্তুশাস্ত্র কী বলে, জানুন

Stolen Money Plant: বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্ট সংক্রান্ত অনেক ধরনের নিয়মও বলা হয়েছে। অনেকেরই ধারণা, যে মানি প্ল্যান্ট চুরি করে লাগালে আরও শুভ ফল দেয়।

Money Plant Vastu: বাড়িতে চুরি করা মানি প্ল্যান্ট লাগানো শুভ না অশুভ? বাস্তুশাস্ত্র কী বলে, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 6:00 AM

বাস্তুশাস্ত্র (Vastushastra) মতে এমন অনেক গাছের কথা বলা হয়েছে যেগুলি ঘরে লাগালে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। সেই সব গাছগুলির মধ্যে সবচেয়ে সহজলোভ্য ও জনপ্রিয় হল মানি প্ল্যান্ট (Money Plant) গাছ। বাস্তুমতে  (Vastu Rules)নিয়ম মেনে যে বাড়িতে এই গাছ লাগানো হয়, সেই গৃহে কখনও অর্থের অভাব হয় না। বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে মানি প্ল্যান্ট রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে। সেই সঙ্গে ঘরে সমৃদ্ধি আসে। বাস্তুশাস্ত্রে মানি প্ল্যান্ট সংক্রান্ত অনেক ধরনের নিয়মও বলা হয়েছে। অনেকেরই ধারণা, যে মানি প্ল্যান্ট চুরি করে লাগালে আরও শুভ ফল দেয়। কিন্তু বাস্তু অনুসারে বাড়িতে চুরি করা মানি প্ল্যান্ট বসানো একেবারেই উচিত নয়। আসল তথ্য জানতে চোখ রাখুন এখানে…

চুরি করে মানি প্ল্যান্ট লাগানো শুভ না অশুভ?

– অধিকাংশ বিশ্বাস করেন যে কারোর বাড়ি থেকে চুরি করা একটি মানি প্ল্যান্ট লাগানো খুব শুভ। যদিও বাস্তুশাস্ত্র অনুসারে এমনটা করা ঠিক নয়। চুরি করে মানি প্ল্যান্ট রোপণ করা শুভ নয়।

মানি প্ল্যান্ট লাগানোর সময় এই বিষয়গুলো মাথায় রাখুন

– বাস্তুশাস্ত্র অনুসারে মানি প্ল্যান্ট কখনও মাটিতে লাগানো উচিত নয়। বিশ্বাস করা হয় যে মাটিতে লাগানো মানি প্ল্যান্ট বাড়িতে নেগেটিভ প্রভাব সৃষ্টি করে।

– এছাড়াও মনে রাখতে হবে, মানি প্ল্যান্টের লতা ভুল করেও যেন মাটি স্পর্শ না করে। কারণ মানি প্ল্যান্ট প্ল্যান্টকে দেবী লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। মাটিতে পাতা ঠেকে গেলে লক্ষ্মীর অপমান বলে মনে করা হয়।

মানি প্ল্যান্ট কখনওই শুকোতে দেবেন না: এটা বিশ্বাস করা হয় যে একটি শুকনো মানি প্ল্যান্ট দুর্ভাগ্যের প্রতীক। এর পাশাপাশি আপনার আর্থিক অবস্থাকেও প্রভাবিত করে এই লতানে গাছ। এমন পরিস্থিতিতে যদি হয়ে থাকে, তাহলে মানি প্ল্যান্টে নিয়মিত জল দিতে থাকুন। এছাড়া, যখনই পাতা শুকিয়ে যাবে, সেই পাতাগুলি সরিয়ে ফেলুন বা এই গাছটিকে বাড়ি থেকে সরিয়ে দিন। কারণ শুকনো মানি প্ল্যান্ট আর্থিক দিক থেকে ক্ষতি ডেকে আনে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)