22/02/2022: আজ ২২/২/২২, এই তারিখের অর্থ ও গুরুত্ব কী জানা আছে? আজকের দিনটি কেমন?

22/02/2022: এই তারিখ সোজা করে পড়লেও যা আসবে, উল্টো করে অর্থাত্‍ পেছন দিক থেকে পড়লেও তাই আসবে। বিরল এই তারিখটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কৌতূহলের শেষ নেই।

22/02/2022: আজ ২২/২/২২, এই তারিখের অর্থ ও গুরুত্ব কী জানা আছে? আজকের দিনটি কেমন?
দুই নম্বরটি দুটি ব্যক্তি বা দুটি ধারণার মিলনের প্রতীক
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 9:01 PM

আজ একটি বিশেষ দিন। তারিখটিও বেশ চমত্‍কার। সোশ্যাল মিডিয়াতেও আজকের তারিখ (20222022) নিয়ে বেশ হৈচৈ পড়ে গিয়েছে। আজকের উল্লেখযোগ্য তারিখ নিয়ে ট্যুইটারে (Twitter) নয়া নামকরণও করে দিয়েছেন নেটিজ়েনরা। তারিখের নম্বরগুলি প্য়ালিনড্রোমের মত হওয়ায় আজকের দিনটিকে প্য়ালিনড্রোম দিবস (Palindrome Day) হিসেবে নামকরণ করেছেন।

সংখ্যার কেরামতি আর কী। মিরর ক্লেল! ২২-০২-২০২২- বিশ্বের একটি অভূতপূর্ব ও আশ্চর্য মাইলফলক বলা যায়। এই তারিখ সোজা করে পড়লেও যা আসবে, উল্টো করে অর্থাত্‍ পেছন দিক থেকে পড়লেও তাই আসবে। বিরল এই তারিখটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কৌতূহলের শেষ নেই। তবে এখানে বলে রাখা ভাল এই তারিখ বা সংখ্যাটি একদিক থেকে পড়লে যেমন দেখায়, উল্টো দিক থেকেও সেই একই রকম দেখায়। তাই একে অ্যাম্বিগ্রামও বলা হয়। অর্থাৎ একই শব্দ যদি দুই দিক থেকে একইভাবে পড়া যায়, তবে তা-ই অ্যাম্বিগ্রাম। তাই আজকের তারিখটি কেবল প্যালিনড্রোম নয় বরং একটি অ্যাম্বিগ্রামও। বিরল হলেও এই তারিখ কোনও ঐতিহাসিক তাৎপর্য বা কোনও মহাজাগতিক বার্তা বহন করে না।

আমাদের মস্তিষ্ক সবকিছুর অর্থ এবং সংযোগ খুঁজে বের করার একটি দুর্দান্ত ক্ষমতা বিকাশ করে। মাটি থেকে পায়ের ছাপ চিনতে শুরু থেকে এখন আধ্যাত্মিক সংযোগের কথা বলছে। যেহেতু দিনটি কাকতালীয়ভাবে একটি মঙ্গলবার পড়ে, তাই কেউ কেউ এই তারিখটিকে ‘Twosday’ বলেছেন।

আধ্যাত্মিক অর্থ

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছরের ফেব্রুয়ারি মাসের শক্তি অংশীদারিত্বের ক্ষেত্রে। মাস এবং বিশেষ করে এই দিনটি একজন ব্যক্তিকে একটি দল হিসেবে পারফর্ম করার ক্ষমতার উপর ফোকাস করতে বাধ্য করবে। এই দিনের আধ্যাত্মিক প্রভাব জাগরণ, অন্তর্দৃষ্টি এবং মনের উচ্চ অবস্থার প্রতি উদ্ঘাটনের সাথে সম্পর্কিত। তারিখটি সম্পর্কের অবস্থার প্রতিফলন খুঁজে পেতে বা আপনার পার্থক্যের প্রশংসা করার জন্য একটি গুরুত্বপূর্ণ তারিখ হতে পারে। এই দিনটি একজন ব্যক্তিকে কর্তৃত্ববাদী পদ্ধতির পরিবর্তে অন্যদের সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে কাজ করতে উত্সাহিত করে।

তাৎপর্য:

জ্যোতিষশাস্ত্রে দুই নম্বরটি দুটি ব্যক্তি বা দুটি ধারণার মিলনের প্রতীক। এই সংখ্যাটি সহযোগিতা এবং টিমওয়ার্ক সম্পর্কে ব্য়াখ্যা করে। কিছু সংখ্যাতত্ত্ববিদ বিশ্বাস করেন যে এই সংখ্যাটি এমন একটি পছন্দের প্রতিনিধিত্ব করতে পারে যেখানে উভয় ফলাফলই মূল্যবান পাঠ শেখাতে পারে।

আরও পড়ুন:  Vastu Tips 2022: ঘরে স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখতে মেনে চলুন এই ১০টি জরুরি বাস্তু টিপস