Wind Chimes: উইন্ড চামের টুং-টাং শব্দে জীবনে আসবে সমৃদ্ধি! এটি বাড়ির কোন কোণায় রাখবেন জেনে নিন

ইন্ড চাইম বা উইন্ড বেল হল ফেং শুই প্রতিকারের সঙ্গে যুক্ত এমনই একটি সুন্দর যন্ত্র, যা ঘরে লাগালে চারপাশে উৎপন্ন নেতিবাচক শক্তি দূর হয় এবং ইতিবাচক শক্তি প্রবাহিত হয়।

Wind Chimes: উইন্ড চামের টুং-টাং শব্দে জীবনে আসবে সমৃদ্ধি! এটি বাড়ির কোন কোণায় রাখবেন জেনে নিন
উইন্ড চাইম
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 2:28 PM

ফেং শুই অনুসারে কিছু জিনিস ঘরে রাখলে সুখ-সমৃদ্ধি বাড়ে এবং বাড়ির মানুষের মধ্যে সম্পর্ক মধুর থাকে। উইন্ড চাইম বা উইন্ড বেল হল ফেং শুই প্রতিকারের সঙ্গে যুক্ত এমনই একটি সুন্দর যন্ত্র, যা ঘরে লাগালে চারপাশে উৎপন্ন নেতিবাচক শক্তি দূর হয় এবং ইতিবাচক শক্তি প্রবাহিত হয়।

বাতাস প্রবাহের সময় যখন উইন্ড চাইমের ঘণ্টা একে অপরকে আঘাত করে, তখন তা থেকে নির্গত সুরেলা শব্দ মনেও শান্তি প্রদান করে। বাড়ির ভিতরে উইন্ড চাইম বসানোর সঠিক দিক কোনটি এবং উইন্ড চাইমগুলি বসানোর সুবিধা কী, আসুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফেং শুই অনুসারে, বিভিন্ন ধরণের উইন্ড চাইমের নিজস্ব গুরুত্ব রয়েছে। মূল দরজার সঙ্গে যুক্ত বাস্তু ত্রুটি দূর করার জন্য যেমন একটি চার-বারযুক্ত উইন্ড চাইম ব্যবহার করা হয়, তেমনি একটি পাঁচ-রড উইন্ড চাইম ব্যবহার করা হয় অধ্যয়ন কক্ষের সঙ্গে যুক্ত বাস্তু ত্রুটি দূর করতে। পড়াশোনার ক্ষেত্রে মনোযোগ বৃদ্ধি করতে এবং পজিটিভ এনার্জি বাড়াতে সাহায্য করবে এই উইন্ড চাইম।

ঘরের বিমের জায়গায় ঝুলিয়ে রাখতে হবে এই উইন্ড চাইম। ড্রয়িং রুমে যেখানে অতিথিরা এসে বসেন, সেই ঘরে ছয়টি রড সহ উইন্ড চাইম ঝুলিয়ে রাখতে হবে। একইভাবে, সাতটি রড সহ উইন্ড চাইমগুলি মূলত শিশুদের ঘরের জন্য ব্যবহৃত হয়। এছাড়া কর্মক্ষেত্রেও ইতিবাচক শক্তি বৃদ্ধি করতে আটটি রড সহ উইন্ড চাইমগুলি আপনি লাগাতে পারেন। এতে আপনার কর্মক্ষেত্রে উন্নতি আসবে।

ফেং শুই অনুসারে, বাড়ির যে কোনও অংশে উইন্ড চাইম স্থাপন করা উচিত নয়। এতে করে এর শুভ প্রভাব পাওয়া যায় না। আপনি যদি উইন্ড চাইম লাগাতে চান, তবে আপনার এটি সর্বদা বাড়ির উত্তর-পশ্চিম বা পশ্চিম দিকে রাখুন, যাতে এটি তার সম্পূর্ণ উপকার পেতে পারে।

উইন্ড চাইম কেনার সময়, এর পাইপগুলি ফাঁপা হয় সেদিকে সম্পূর্ণ খেয়াল রাখুন, যাতে একে অপরের সাথে সংঘর্ষের পরে, নেতিবাচক শক্তি ইতিবাচক শক্তিতে রূপান্তরিত হয়। আপনি যদি মনে করেন যে আপনার বাড়িতে প্রচুর নেতিবাচক শক্তি রয়েছে, তবে তা দূর করার জন্য আপনার পাঁচ বা সাতটি পাইপ উইন্ড চাইম কেনা উচিত। আপনি যদি সুখ এবং সৌভাগ্য চান তবে আপনি ছয় বা আটটি পাইপ উইন্ড চাইম ব্যবহার করতে পারেন। আপনার ড্রয়িং রুমের উত্তর পশ্চিম কোণে উইন্ড চাইমটা রাখুন।

আরও পড়ুন: এবছর জানুয়ারির গুরুত্বপূর্ণ উত্‍সব কোনগুলি? কোন তারিখে কোন ব্রত-পার্বণ, জানুন

আরও পড়ুন: রান্নাঘরে এই জিনিসটি যেন আপনার হাত থেকে কোনওদিন পড়ে না যায়; তাহলেই ঘটবে বিপদ

আরও পড়ুন: ১২ মাসে ১২টি পূর্ণিমা তিথি! বাঙালির কাছে এই তিথির গুরুত্ব কতটা, তা জানা আছে?