Vastu Tips: রান্নাঘরে এই জিনিসটি যেন আপনার হাত থেকে কোনওদিন পড়ে না যায়; তাহলেই ঘটবে বিপদ

বাস্তুশাস্ত্রে রান্নাঘর সম্পর্কে কিছু নিয়ম বলা হয়েছে। যেমন রান্নাঘরে এমন অনেক জিনিস আছে যা ঠিকমতো না রাখলে সমস্যা হতে পারে। এর মধ্যে একটি হল লবণ এবং এটি বাস্তু অনুসারে রাখা গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

Vastu Tips: রান্নাঘরে এই জিনিসটি যেন আপনার হাত থেকে কোনওদিন পড়ে না যায়; তাহলেই ঘটবে বিপদ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 6:33 AM

বাস্তুর সমস্যা থাকলে জীবনে অনেক রকম কঠিন পরিস্থির সম্মুখীন হতে হয়। শরীর থেকে কেরিয়ার সব কিছুর সঙ্গেই কিন্তু জড়িয়ে বাস্তু। বাস্তুর সমস্যা হলে হাজারো চেষ্টাতেও কিন্তু সাফল্য আসবে না। যে কারণে জমি-বাড়ি কেনার সময় বার বার বাস্তু মিলিয়ে দেখার কথা বলা হয়। এই বাস্তুর পিছনেও কিন্তু থাকে বিজ্ঞান। কোনও ভাবে মনের উপর যদি নেগেটিভ কোনও প্রভাব পড়ে তাহলে কিন্তু তার ফল হয় সুদূরপ্রসারী। এছাড়াও নেতিবাচক কোনও কিছুই বেশিদিন মনের মধ্যে থাকা ঠিক নয়।

বাস্তু অনুসারে ঘর সাজানো খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাড়ির রান্নাঘর হল এমন জায়গা যেখানে বাস্তু ত্রুটি থাকলে সমস্যাগুলি আমাদের পিছু ছাড়ে না দীর্ঘকাল। বাস্তুশাস্ত্রে রান্নাঘর সম্পর্কে কিছু নিয়ম বলা হয়েছে। যেমন রান্নাঘরে এমন অনেক জিনিস আছে যা ঠিকমতো না রাখলে সমস্যা হতে পারে। এর মধ্যে একটি হল লবণ এবং এটি বাস্তু অনুসারে রাখা গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। তবে আপনি কি জানেন এই নুন আপনার জীবনের অনেক সমস্যা দূর করতে পারে।

বাস্তু অনুযায়ী এই নুন যেমন সঠিক জায়গায় রাখা জরুরি, তেমনই এটি যদি ভুল করেও মেঝেতে পড়ে তাহলে জীবনে নেমে আসতে পারে অন্ধকার। রান্নার সময় খাবারে লবণ যোগ করা হলেও, অনেক সময় মানুষ খাওয়ার সময় পুনরায় লবণ যোগ করে খায়। এ কারণে বা অন্য কোনও কারণে লবণ মাটিতে পড়ে যায়। বাস্তু ও জ্যোতিষ শাস্ত্র অনুসারে লবণ পড়া শুভ নয়। বলা হয় যে লবণ শুক্র এবং চাঁদের সনফে সম্পর্কিত। নিয়ম অনুযায়ী লবণ পড়ে গেলে উভয় গ্রহের সঙ্গে যুক্ত অশুভ ফল আমাদের জীবনে সংকট তৈরি করতে পারে।

এছাড়াও কখনও এঁটো হাত দিয়ে লবণ স্পর্শ করবেন না। এতে করে অর্থ সংক্রান্ত সমস্যা দেখা দেয়। ভুল করে মাটিতে লবণ পড়লে ভুল করেও পা দিয়ে পরিষ্কার করবেন না। এটা খুবই অশুভ বলে মনে করা হয়। হিন্দু ধর্মের বিশ্বাস অনুসারে, নুন কখনই ঋণে কেনা উচিত নয় এবং আপনি যদি দোকানদার হন তবে লবণ ধার দেবেন না। এটা করাও অশুভ বলে মনে করা হয়।

বিশ্বাস করা হয় যে সপ্তাহে একবার বাড়ির কোণে লবণ ছিটিয়ে দেওয়া উচিত। এর ফলে নেতিবাচক শক্তি দূর হয় এবং ঘরে ইতিবাচক পরিবেশ তৈরি হওয়ার সম্ভাবনা থাকে। বাস্তু বিশেষজ্ঞদের মতে আমাদের আশেপাশে উপস্থিত নেগেটিভ এনার্জির মাত্রাকে কমাতে নুনের কোনও বিকল্প হয় না বললেই চলে। বিশেষত নুন জল দিয়ে ঘর মুছলে খারাপ শক্তি ধারে কাছেও ঘেঁষতে পারে না।

আরও পড়ুন: ১২ মাসে ১২টি পূর্ণিমা তিথি! বাঙালির কাছে এই তিথির গুরুত্ব কতটা, তা জানা আছে?