চোট সারলেও বাকি আইপিএলে নেই স্টোকস

আইপিএল-১৪ তে পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান স্টোকস। যার জেরে টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরে আসতে হয় তাঁকে।

চোট সারলেও বাকি আইপিএলে নেই স্টোকস
সৌজন্যে-আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: May 13, 2021 | 8:40 AM

লন্ডন: ইংল্যান্ডের তারকা অল রাউন্ডার বেন স্টোকস (Ben Stokes) আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অন্যতম সেরা অস্ত্র। আইপিএল-১৪ তে পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান স্টোকস। যার জেরে টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরে আসতে হয় তাঁকে। আঙুলের অস্ত্রোপচার থেকে সেরে ওঠার পর, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার মত ফিট হলেও, চলতি বছরের স্থগিত হওয়া আইপিএলে আর তিনি অংশগ্রহণ করতে পারবেন না। এক কলামে এমনটাই লিখেছেন বেন স্টোকস।

তাঁর কথায়, “এই টুর্নামেন্টটি পুনরায় কখন শুরু হবে তা আমরা জানি না। তবে ইসিবি যেমন জানিয়েছে, ইংল্যান্ডের ক্রিকেটারদের পক্ষে ফাঁকা সময় বার করা খুব কঠিন হতে পারে।” তেমনটা সত্যি হলে, এই মরসুমে আর তাঁকে পাবেন না সঞ্জু স্যামসনরা। তবে স্টোকস আশাবাদী পরবর্তী মরসুমে নিশ্চিত ভাবে তিনি ফিরে আসবেন। রাজস্থানের হয়ে তিন বার খেলেছেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার। তাই দলও এই মরসুমে যে কটি ম্যাচ হয়েছে তাতে তাঁর অভাবটা বেশ ভালোই টের পেয়েছে।

চোট পাওয়ার পর একেবারে ভেঙে পড়েছিলেন স্টোকস। তিনি বলেছেন, “আমি আবার কখন খেলতে পারব, সেই বিষয়ে কোনও নির্দিষ্ট তারিখ বলতে পারছি না। আমি প্রথমে আশা করেছিলাম এটি পুরোপুরি সেরে উঠতে তিন মাসের মত সময় লাগবে। তবে যত সময় যাচ্ছে আমার মনে হচ্ছে সাত, আট বা নয় সপ্তাহও লেগে যেতে পারে।”

স্টোকসের কথায়, “আপনি কখনোই নিশ্চিত হয়ে বলতে পারবেন না, যে এই জিনিসগুলি কতটা সময় নেবে। কারণ, এটি কেবল সুস্থ হয়ে ওঠা এবং হাড়কে শক্তিশালী করার প্রযুক্তিগত দিক নয়। পেশাদার খেলার জন্য আত্মবিশ্বাসের বিষয়টির বড় ভূমিকা রয়েছে। রাতারাতি আমি আবার আগের মত ক্যাচ নিতে পারব না। আত্মবিশ্বাস বজায় রেখে আমাকে অনুশীলন চালিয়ে যেতে হবে।”

আরও পড়ুন: সিঙ্গাপুর ওপেন বাতিল, অলিম্পিকের রাস্তা বন্ধ সাইনা-শ্রীকান্তের