সিঙ্গাপুর ওপেন বাতিল, অলিম্পিকের রাস্তা বন্ধ সাইনা-শ্রীকান্তের

মালয়েশিয়া ওপেন ও সিঙ্গাপুর ওপেনের দিকে তাকিয়ে ছিলেন সাইনা-শ্রীকান্তরা। এই দুই টুর্নামেন্টে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গিয়ে টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) যোগ্যতা অর্জনের সুযোগ ছিল তাঁদের কাছে।

সিঙ্গাপুর ওপেন বাতিল, অলিম্পিকের রাস্তা বন্ধ সাইনা-শ্রীকান্তের
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 12, 2021 | 8:39 PM

নয়াদিল্লি: করোনার (COVID-19) জন্য এ বার বাতিল আরও একটি ব্যাডমিন্টন টুর্নামেন্ট। কিছুদিন আগেই স্থগিত হয়েছিল মালয়েশিয়া ওপেন। এ বার আর স্থগিত নয়, বাতিল হয়ে গেল সিঙ্গাপুর ওপেন (Singapore Open)। যার ফলে সাইনা নেহওয়াল (Saina Nehwal), কিদাম্বি শ্রীকান্তদের (Kidambi Srikanth) মত ভারতীয় শাটলারদের কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে। বুধবার ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও সিঙ্গাপুর ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। ১ জুন থেকে কুয়ালা লামপুরে সিঙ্গাপুর ওপেনের আসর বসার কথা ছিল। মালয়েশিয়া ওপেন ও সিঙ্গাপুর ওপেনের দিকে তাকিয়ে ছিলেন সাইনা-শ্রীকান্তরা। এই দুই টুর্নামেন্টে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গিয়ে টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) যোগ্যতা অর্জনের সুযোগ ছিল তাঁদের কাছে। দুটি টুর্নামেন্টই না হওয়ায় তাঁদের সামনে অলিম্পিকে যাওয়ার আর কোনও রাস্তাই কার্যত রইল না।

টুইটারে সরকারি বিবৃতিতে বলা হয়েছে, “ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন এবং সিঙ্গাপুর ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে যৌথ ভাবে সিঙ্গাপুর ওপেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই টুর্নামেন্টটি ১-৬ জুন হওয়ার কথা ছিল।” ওই বিবৃতিতে আরও বলা হয়, উদ্যোক্তাদের তরফ থেকে এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী শাটলারদের সুরক্ষার ব্যপারে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছিল। তার পরও বিশ্বব্যপী করোনার বাড়বাড়ন্তের ফলে খেলোয়াড়দের ভ্রমণ করাটা সমস্যার হয়ে দাঁড়াচ্ছে। এর ফলে সকল খেলোয়াড়, টুর্নামেন্টের কর্মী এবং স্থানীয় জনগনের সুরক্ষার কথা মাথায় রেখে এই ইভেন্ট বাতিল করছি।”

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের তরফ থেকে এখনও আশার আলো দেখানো হচ্ছে দুই ভারতীয় তারকা শাটলারকে। এক সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, “ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন শীঘ্রই টোকিও অলিম্পিকে অংশগ্রহণের ক্ষেত্রে যোগ্যতা অর্জনের ব্যাপারে আরও বিবৃতি জানাবে।” কিন্তু যদি নির্ধারিত সময়েই অলিম্পিক হয়, তাহলে আর কোনও টুর্নামেন্টই আয়োজন করা যাবে না। সেক্ষেত্রে হয়ত সাইনা-শ্রীকান্তের এ বার অলিম্পিকে অংশ নেওয়া হবে না।

আরও পড়ুন: আন্তর্জাতিক ‘নার্সেস ডে’-তে নার্সদের শ্রদ্ধা জানালেন সচিন