CWG 2022: কমনওয়েলথে ২০০ মিটারের সেমিফাইনালে ধিং এক্সপ্রেস

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে মহিলাদের ২০০ মিটারের সেমিফাইনালে ভারতের হিমা দাস।

CWG 2022: কমনওয়েলথে ২০০ মিটারের সেমিফাইনালে ধিং এক্সপ্রেস
CWG 2022: কমনওয়েলথে ২০০ মিটারের সেমিফাইনালে ধিং এক্সপ্রেসImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2022 | 5:48 PM

বার্মিংহ্যাম: বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) ট্র্যাক অ্যান্ড ফিল্ডে (Track and Field) দ্যুতি ছড়াচ্ছেন ভারতের তারকা স্প্রিন্টার হিমা দাস (Hima Das)। মহিলাদের ২০০ মিটারের হিটে ২৩.৪২ সেকেন্ডে দৌড় শেষ করে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন অসমের হিমা।

রাউন্ড ১ এর হিট-২-তে পাঁচজন স্প্রিন্টারের মধ্যে শীর্ষে থেকে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেছেন হিমা। জাম্বিয়ার রোধা জোভু ২৩.৮৫ সেকেন্ডে রেস শেষ করেন। এবং দ্বিতীয় স্থানে থেকে সেমির যোগ্যতা অর্জন করে নেন। ২৪.০৭ সেকেন্ড সময় নিয়ে তিন নম্বরে রেস করেন উগান্ডার জাসেন্ট নায়ামহুনগে।

মহিলাদের ২০০ মিটারে মোট ৬টি হিট রয়েছে। এবং এই ছটি হিট থেকে শীর্ষে থআকা ১৬ জন সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে। হিট-২-তে হিমা দাস শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছেন। তবে নাইজেরিয়ার ওফিলি হিট-১ এ রেস শেষ করেন ২২.৭১ সেকেন্ডে। এ ছাড়া হিট-৫ এ এলাইন-থম্পসন-হেরাহ রেস শেষ করেন ২২.৮০ সেকেন্ডে। হিটে হিমার থেকে কম করে ছয় জন অ্যাথলিট কম সময়ে রেস শেষ করে সেমিতে পৌঁছেছেন।

মহিলাদের ২০০ মিটার সেমিফাইনাল – আজ রাত ৮.২৩ মিনিটে সেমিফাইনালে নামবেন হিমা দাস।

উল্লেখ্য, বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস শুরু হওয়ার পরের দিন অর্থাৎ ৩০ জুলাই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছিল হিমা দাসের একটি ভিডিও। যেখানে দেখা গিয়েছিল ৪০০ মিটারে সোনা জিতেছেন অসমের মেয়ে হিমা। সেই দিন হিমা ট্র্যাকে নামেননি। টুইটারে হিমার ওই ভিডিও বিভ্রান্তি ছড়ায় অনেকের মধ্যে। ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগও সেই ভিডিও দেখে বিভ্রান্ত হন। যার ফলে হিমাকে সোনা জেতার শুভেচ্ছা বার্তা জানান টুইটারে। তবে পরে যখন তিনি বুঝতে পারেন সেটি পুরনো ভিডিও, বীরু টুইটটি ডিলিট করে দেন।

Hima Das cwg 2022

বীরেন্দ্র সেওয়াগ হিমাকে কমনওয়েলথে সোনা জেতার শুভেচ্ছা জানিয়ে যে টুইট করেছিলেন তার স্ক্রিনশট (ছবি-টুইটার)

আসলে টুইটারে হিমার যে ভিডিওটি ভাইরাল হয়েছিল, সেটি ২০১৮ সালের অনূর্ধ্ব-২০ ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ভিডিও। ওই টুর্নামেন্টে হিমাই প্রথম ভারতীয় যিনি চ্যাম্পিয়ন হয়েছিলেন।