IPL 2022: ৪ হাজার শতাংশ বেতন বৃদ্ধি ভেঙ্কটেশের

রিটেনশন ও নিলাম মিলিয়ে এক একটি দল এবার ৯০ কোটি টাকা নিয়ে ঝাঁপাতে পারবে দল গঠনের জন্য। তাই টাকার হিসেবে এবারের নিলামে যে অনেক রেকর্ড দেখা যাবে সেটা স্পষ্ট।

IPL 2022: ৪ হাজার শতাংশ বেতন বৃদ্ধি ভেঙ্কটেশের
কলকাতার ভরসা ভেঙ্কটেশ। সৌ: টুইটার

কলকাতা: আইপিএলকে (IPL) স্বপ্নপূরণের মঞ্চ বলে থাকেন অনেকে। বলা হয়, রাতারাতি বড়লোক হওয়ার মঞ্চও আইপিএল। মঙ্গলবার রাতের পর থেকে সেই কথাটা হয়তো বলবেন ভেঙ্কটেশ আইয়ারও (Venkatesh Iyer)। শেষ আইপিএলে দুরন্ত পারফর্ম করে ভারতীয় দলের দরজাটা খুলে ফেলেছেন। নিশ্চয়ই স্বপ্নপূরণ। মঙ্গলবার রাতে অর্থের দিক থেকে ধনী হওয়ার স্বপ্নপূরণ। আগামী আইপিএলের জন্য ৮ কোটি টাকায় তাঁকে রিটেন করেছে কিং খানের কলকাতা নাইট রাইডার্স (KKR)। আগের বার তিনি খেলেছিলেন মাত্র ২০ লক্ষ টাকায়। অঙ্কের হিসেবে ভেঙ্কির বেতন বাড়ল ৪ হাজার শতাংশ। শুধু ভেঙ্কটেশই নয়, আরও দুই ভারতীয় ক্রিকেটার টাকার মূল্যে হাইজাম্প দিয়েছেন। যেমন সানরাইজার্স হায়দরাবাদের (SRH) উমরান মালিক (Umran Malik) ও আব্দুল সামাদ (Abdul Samad)।

গত মরসুমে ২০ লক্ষ টাকায় সানরাইজার্স হায়দরাবাদে খেলেছিলেন অব্দুল সামাদ। এ বার তাঁর দাম ৪ কোটি টাকা। গত মরশুমে টি নটরাজন করোনা পজিটিভ হওয়ায় নেট বোলার থেকে ১০ লক্ষ টাকায় হায়দরাবাদের মূল দলে জায়গা পেয়েছিলেন উমরান মালিক। এ বার তাঁকেও ৪ কোটি টাকায় ধরে রেখেছে অরেঞ্জ আর্মি।

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কও হাইজাম্প দিয়েছেন টাকার অঙ্কে। গত মরসুমের ৩ কোটি টাকায় খেলেছিলেন অরেঞ্জ আর্মির অধিনায়ক। এ বার কেন উইলিয়ামসনের দাম ১৪ কোটি টাকা। পঞ্জাব কিংসের মায়াঙ্ক আগরওয়ালের ব্যাঙ্ক ব্যালেন্সেও অনেকটাই বাড়তে চলেছে। গত মরসুমে তিনি যেখানে খেলেছিলেন ১ কোটি টাকায়, এ বার তিনি খেলবেন, ১২ কোটি টাকায়।

লক্ষ থেকে কোটির ঘরে পা দিয়েছেন আরও কয়েকজন ক্রিকেটার। গত মরসুমে ব্যাট হাতে কামাল করেছিলেন চেন্নাই সুপার কিংসের ঋতুরাজ গায়কোয়াড়। তাঁর দাম ছিল ৪০ লক্ষ টাকা। এ বার তাঁকে রিটেন করা হয়েছে ৬ কোটি টাকায়। পঞ্জাবের অর্শদীপ সিং ২০ লক্ষ থেকে বেড়ে ৪ কোটি। পৃথ্বী শ ১ কোটি ২০ লক্ষ থেকে বেড়ে ৭ কোটি ৫০ লক্ষ। মহম্মদ সিরাজ ২ কোটি ৬০ লক্ষ টাকা থেকে ৭ কোটি।

রিটেনশন ও নিলাম মিলিয়ে এক একটি দল এবার ৯০ কোটি টাকা নিয়ে ঝাঁপাতে পারবে দল গঠনের জন্য। তাই টাকার হিসেবে এবারের নিলামে যে অনেক রেকর্ড দেখা যাবে সেটা স্পষ্ট। যেমন ইতিমধ্যেই শোনা যাচ্ছে ২০ কোটি টাকায় লখনউয়ে সই করবেন কেএল রাহুল। বড় দাম পেতে চলেছেন রশিদ খান-ডেভিড ওয়ার্নারও।

আরও পড়ুন : IPL 2022: কেন পঞ্জাব ছাড়লেন রাহুল, কুম্বলের অন্য ব্যাখ্যা

Click on your DTH Provider to Add TV9 Bangla