IPL 2022: কেন পঞ্জাব ছাড়লেন রাহুল, কুম্বলের অন্য ব্যাখ্যা

KL Rahul: পঞ্জাব কিংসের হেড কোচ অনিল কুম্বলে লোকেশ রাহুলের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন।

IPL 2022: কেন পঞ্জাব ছাড়লেন রাহুল, কুম্বলের অন্য ব্যাখ্যা
IPL 2022: কেন পঞ্জাব ছাড়লেন রাহুল, কুম্বলের অন্য ব্যাখ্যা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 4:47 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) আগামী মরসুমে পঞ্জাব কিংস (Punjab Kings) রাখতে চেয়েছিল কেএল রাহুলকে (KL Rahul)। কিন্তু তিনি নিজেই আর থাকতে চাননি প্রীতির দলে। তাই পঞ্জাব তাঁকে ছেড়ে দিয়েছে। শোনা গিয়েছে তিনি, আইপিএলের নতুন দল লখনওতে যেতে পারেন লোকেশ রাহুল। পঞ্জাব কিংসের হেড কোচ অনিল কুম্বলে (Anil Kumble) লোকেশ রাহুলের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন। তবে পঞ্জাব কিংসের অন্যতম মালিক নেস ওয়াদিয়া (Ness Wadia) জানিয়ে দিলেন, সমস্ত স্বাধীনতা দেওয়ার পরও কেএলের পঞ্জাব ছেড়ে যাওয়াটা ভালোভাবে নিচ্ছে না ফ্র্যাঞ্চাইজি।

রবিচন্দ্রন অশ্বিন দিল্লি ক্যাপিটালসে যোগ দেওয়ার পর ২০২০-র মরসুমে পঞ্জাব কিংস লোকেশ রাহুলকে অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছিল। তবে স্বেচ্ছায় তিনি ক্যাপ্টেন্সির দায়িত্ব ছাড়তে চেয়েছেন। যার মর্যাদা রেখেছে পঞ্জাব। আইপিএল রিটেনশনের সময় পঞ্জাবের হেড কোচ অনিল কুম্বলে (Anil Kumble) বলেন, “আমরা রাহুলকে দলের অধিনায়ক হিসাবে বেছে নিয়েছিলাম, যাতে ও দলের প্রধান হয়ে উঠতে পারে। কিন্তু ও নিলামে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আমরা এটাকে সম্মান করি। এটা একজন খেলোয়াড়ের বিশেষাধিকার।”

এক দলের সঙ্গে চুক্তি থাকাকালীন অন্য কোনও দলে যাওয়ার ব্যাপারে কথা বলাটা বিসিসিআইয়ের (BCCI) নির্দেশিকার বিরুদ্ধে। আর এই অভিযোগই উঠেছে পঞ্জাবের পুরনো নেতা লোকেশ রাহুলের ওপর। নেস ওয়াদিয়া বলেন, “আমরা রাহুলকে রিটেন করতে চেয়েছিলাম কিন্তু ও নিলামে যেতে চেয়েছিল। যদি তার আগে ও কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ও যোগাযোগ করে থাকে, তা হলে সেটা অনৈতিক। আমি এটা আশা করি না, কারণ এটা করা মানে কিন্তু বিসিসিআইয়ের নির্দেশিকার বিরুদ্ধে যাওয়া।”

অন্যদিকে আইপিএলে পঞ্জাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর সোশ্যাল মিডিয়ায় পঞ্জাবের জার্সিতে একখানা ছবি পোস্ট করে লেখেন, “এটা একটা দারুণ সফর ছিল, তোমাদের ভালোবাসার জন্য ধন্যবাদ। দেখা হবে অন্য প্রান্ত থেকে।”

২০১৮ সালের আইপিএলে ১১ কোটির বিনিময়ে রাহুলকে দলে নিয়েছিল পঞ্জাব। দলগত পারফরম্যান্স যেমনই থাকুক না কেন, রাহুলের ব্যাটে ছিল ধারাবাহিকতা। এমনকি নিজের আইপিএল কেরিয়ারে করা ৩২৭৩ রানের মধ্যে ২৫৪৮ রানই পঞ্জাবের জার্সিতে করেছেন রাহুল। তা সত্ত্বেও এভাবে পঞ্জাব ছেড়ে অন্য দলে যাওয়ার ব্যাপারটা স্বাভাবিকভাবেই ধাক্কা দিয়েছে পঞ্জাব ফ্র্যাঞ্চাইজিকে।

আরও পড়ুন: Virat Kohli on RCB: আরসিবির সমর্থকদের কী বার্তা দিলেন কিং কোহলি?

আরও পড়ুন: IPL 2022: রিটেনশনে হায়েস্ট পেইড রোহিত, জাডেজা, ঋষভ

আরও পড়ুন: IPL 2022: রাসেলকে রাখার যৌক্তিকতা খুঁজে পাচ্ছে না ক্রিকেটমহল