Virat Kohli: এবিডিকে চিঠি বিরাট কোহলির! উঠল কেকেআর ও নারিন প্রসঙ্গ, আর কী লেখা তাতে?

Virat Kohli-AB de Villiers: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে এক টিমে খেলেছেন বিরাট ও এবিডি। অন্য সতীর্থর মতো নন, তাঁরা বন্ধুই। দেশের হয়ে প্রতিপক্ষ হিসেবেও খেলেছেন। বন্ধুত্ব অটুট থেকেছে। এবিডির এই সম্মানের পর তাই খোলা চিঠি বিরাট কোহলির। কী লেখা তাতে?

Virat Kohli: এবিডিকে চিঠি বিরাট কোহলির! উঠল কেকেআর ও নারিন প্রসঙ্গ, আর কী লেখা তাতে?
Image Credit source: ICC/Getty Images
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 6:26 PM

বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্সের বন্ধুত্ব কারও অজানা নয়। বন্ধুর সাফল্যে উচ্ছ্বসিত হন। বিরাটের জীবনে কোনও খুশির খবরে উচ্ছ্বাসে ফেটে পড়েন এবিডিও। পরস্পরের প্রতি শ্রদ্ধাও। এ দিনই আইসিসি হল অব ফেমে যুক্ত করা হয়েছে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার এবি ডিভিলিয়ার্সকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে এক টিমে খেলেছেন বিরাট ও এবিডি। অন্য সতীর্থর মতো নন, তাঁরা বন্ধুই। দেশের হয়ে প্রতিপক্ষ হিসেবেও খেলেছেন। বন্ধুত্ব অটুট থেকেছে। এবিডির এই সম্মানের পর তাই খোলা চিঠি বিরাট কোহলির। কী লেখা তাতে?

আইসিসি-র ওয়েবসাইটে বিরাট কোহলি লিখেছেন, আমাকে এই সুযোগ দেওয়া হয়েছে, এটা আমার কাছে দারুণ সম্মানের। তোমাকে আইসিসি হল অব ফেমে যোগ করা হয়েছে। তুমি যোগ্য হিসেবেই এই জায়গা পেয়েছো। আইসিসি হল অব ফেমে তাঁরাই জায়গা পায়, ক্রিকেটের প্রতি যাঁদের অবদান ব্যতিক্রমী। ক্রিকেটে তোমার ইমপ্যাক্ট বলে বোঝানো কঠিন। সকলেই তোমার দক্ষতাকে কুর্নিশ জানিয়ে এসেছে। তবে আমার কাছে যেটা স্পেশাল, তা হল নিজের উপর তোমার যে অসীম বিশ্বাস। ক্রিকেট মাঠে তুমি যা চাইতে, তাই যেন করতে পারতে। সে কারণেই তুমি স্পেশাল।

বিরাট আরও যোগ করেন-এই মুহূর্তে আমার একটা মুহূর্ত বিশেষ করে মনে পড়ছে। আরসিবির হয়ে আমরা কলকাতায় ম্যাচ খেলছিলাম। একসঙ্গে ব্যাটিং করছিলাম। আমাদের সামনে ১৮৪ রানের টার্গেট ছিল। উল্টোদিকে সুনীল নারিন, মর্নি মর্কেল, আন্দ্রে রাসেল, সাকিব আল হাসানের মতো বোলাররা। তুমি যে সময় আমার সঙ্গে ক্রিজে যোগ দিলে, সম্ভবত বোর্ডে ৭০ রান ছিল। বোলিং করছিল নারিন। কয়েকটা ডেলিভারি মিস করেছিলে। তারপর টাইম আউটে তুমি বলেছিলেন, নারিনের বল বুঝে উঠতে পারছ না। মনে আছে, বলেছিলাম আমাকে স্ট্রাইক দিতে। টাইম আউটের পর আমি অপেক্ষা করছিলাম যে তুমি স্ট্রাইক দেবে। তারপরই লেগ সাইডে সরে গিয়ে স্কোয়ার লেগে সেই অবাক করা ৯৪ মিটারের ছয় মেরেছিলে। এই যে নিজের উপর বিশ্বাস, এটাই স্পেশালিটি।

এই খবরটিও পড়ুন

বিরাট কোহলি মনে করিয়ে দিয়েছেন, সেই ব্লকাথনের ইনিংসের কথাও। ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ বিধ্বংসী এবিডি কী ভাবে ব্লক…ব্লক…পদ্ধতিকে আপন করে নিয়েছিলেন। দিল্লিতে সেই টেস্টে ২৯৭ বলে ৪৩ রান করেছিলেন এবিডি। বিরাটের চোখে, সবচেয়ে প্রতিবাবান ক্রিকেটার এবিডিই।