IPL 2022: দুঃস্বপ্নের রাত কাটাচ্ছেন, কাকে নিয়ে এমন মন্তব্য, শুনলে অবাক হয়ে যাবেন

আইপিএলে এখন শুধুই বিরাট-পর্ব! বুঝতে অসুবিধা হচ্ছে না, ভারতের সেরা ব্যাটার ফর্মে না থাকায় সবাই চিন্তায় পড়ে গিয়েছেন। তাঁকে আকাশ চোপড়ার মতো প্রাক্তন যা বললেন, তাতে চমকে উঠতে হবে।

IPL 2022: দুঃস্বপ্নের রাত কাটাচ্ছেন, কাকে নিয়ে এমন মন্তব্য, শুনলে অবাক হয়ে যাবেন
নিজেও যেন হতাশায় ভুগছেন বিরাট কোহলি। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 5:57 PM

মুম্বই: ৮টি ম্যাচ, রান মাত্র ১১৯। গড় ১৭। স্ট্রাইক রেট ১২২.৬৮। নাহ্, কোনও বোলারের ব্যাটিং রেকর্ড আপনাকে দিলাম না। এটা বর্তমান ক্রিকেটের সব থেকে বড় ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) এ বারের আইপিএল (IPL 2022) রেকর্ড!একের পর এক ব্যর্থতায় কোহলিকে নিয়ে বিরাট সমালোচনা চলছে ক্রিকেটমহলে। অনেক ক্রিকেট বিশ্লেষক মনে করছেন, লম্বা ছুটিতে পাঠানো হোক বিরাটকে। ক্রিকেট থেকে কিছুটা বিরতি নিয়ে আবার ফিরে আসুন বিরাট। অতীতেও দেখা গেছে টানা ক্রিকেট মানসিক ভাবে ক্লান্ত করে তোলে। বায়ো বাবল যে সেটা আরও বাড়িয়ে দিচ্ছে, তা নিয়েও কোনও দ্বিমত নেই। একটা বিরতি আবার পারফরম্যান্সে ফিরে আসতে সাহায্য করে সংশ্লিষ্ট ব্যক্তিকে। বিরাটের বর্তমান অবস্থাকে একটা দুঃস্বপ্নের সঙ্গে তুলনা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া (Aakash Chopra)। তাঁর মতে, “বিরাট কোহলি একটা দুঃস্বপ্নের মধ্যে দিয়ে যাচ্ছে। এই রকম পরিস্থিতির মধ্যে কোনও না কোনও সময় সবাই পড়ে। আবার কাটিয়েও ওঠে। বিরাটও এই সময়টা কাটিয়ে উঠবে। কিন্তু কোহলির কাছে এটা সত্যিই যন্ত্রনার।”

বিরাট আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক। কিন্তু এ বার নিজের ছন্দের ধারে কাছেও নেই। ৮ ম্যাচে মাত্র ১১৯ রান এসেছে তাঁর ব্যাট থেকে। শুধু যে আইপিএলে রান পাননি তিনি, এমন নয়, ভারতীয় দলের জার্সিতেও অনেক দিন বড় রান নেই কোহলির ব্যাট থেকে। ২০১৯ সালে ইডেনে পিঙ্ক বল টেস্টে শেষ সেঞ্চুরি এসেছিল তাঁর ব্যাট থেকে। তারপর থেকে তিনি চেনা কোহলি উঠতে পারছেন না ২২ গজের লড়াইয়ে। অবস্থা এতটাই খারাপ যে চিন্তায় পড়ে গিয়েছেন জাতীয় দলের নির্বাচকরাও।

জুনে ভারতে খেলতে আসছে দক্ষিণ আফ্রিকা। পাঁচটি টি-২০ ম্যাচ খেলবে তারা। সূত্রের খবর, সেই সিরিজে বিশ্রামে পাঠানো হতে পারে বিরাট কোহলিকে। আইপিএলের মাঝেই হবে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজের দল নির্বাচন। চলতি বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ। গতবছর আরব দেশে ভারতের পাররম্যান্স ছিল খুব খারাপ। এ বারে সেই ধাক্কা থেকে বেড়িয়ে আসতে মরিয়া রোহিত শর্মার (Rohit Sharma) দল। আর তাতে বিরাটের ভালো পারফরম্যান্স জরুরি। কোহলির বর্তমান অবস্থা দেখে তাই বেশ চাপে নির্বাচকরা। বিরাটের ব্যাট থেকে সেরা পারফরম্যান্স বের করে আনতে আপাতত তাঁকে বিশ্রাম দেওয়াটাই সেরা অস্ত্র বলে মনে করছেন নির্বাচকরা। তাই দক্ষিণ আফ্রিকা সিরিজে তাঁকে দলে রাখা হবে না। এমনই খবর পাওয়া যাচ্ছে সূত্র মারফত।

আরও পড়ুন: IPL 2022: অশ্বিনকে নিয়ে ফের পরীক্ষা, আইপিএলের অভিধান যেন পাল্টে দিচ্ছে রাজস্থান