Abhimanyu Easwaran: আইপিএলে খেলতে না পারার কষ্ট? অভিমন্যু বললেন, আমি তো…

IPL: ঘরোয়া ক্রিকেটে তিনি বেশ ধারাবাহিক। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৯টি ম্যাচ খেলেছেন ডান হাতি ব্যাটার। তাতে করেছেন ৭৬৩৮ রান। কিন্তু বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলে কখনও খেলেননি তিনি।

Abhimanyu Easwaran: আইপিএলে খেলতে না পারার কষ্ট? অভিমন্যু বললেন, আমি তো...
আইপিএলে খেলতে না পারার কষ্ট? অভিমন্যু বললেন, আমি তো...
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 8:17 PM

কলকাতা: আইপিএলে দেশের তো বটেই, বিদেশের প্রচুর ক্রিকেটারও খেলেন। ১৭টা মরসুম জমজমাট ভাবে অনুষ্ঠিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আর সেখানে কিনা এখনও খেলার দরজা খোলেনি বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণের (Abhimanyu Easwaran)। ঘরোয়া ক্রিকেটে তিনি বেশ ধারাবাহিক। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৯টি ম্যাচ খেলেছেন ডান হাতি ব্যাটার। তাতে করেছেন ৭৬৩৮ রান। কিন্তু বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলে কখনও খেলেননি তিনি। সম্প্রতি তাঁকে প্রশ্ন করা হয়েছিল, আইপিএলে না খেলাটা তিনি কোন নজরে দেখেন?

ঘরোয়া ক্রিকেটে অসাধারণ ফর্মে থাকা অভিমন্যুকে প্রশ্ন করা হয় আইপিএলে খেলার সুযোগ না পাওয়াটা তাঁর জন্য কি অসুবিধার? ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে ওই প্রশ্নের উত্তরে বাংলার ওপেনার বলেন, ‘আমি আইপিএলে খেলতে চাই। কারণ এটা বিশ্বের সবচেয়ে বড় লিগ। আর সেরাদের সঙ্গে সকলেই খেলতে চায়। এর ফলে অনেক অভিজ্ঞতা পাওয়া যায়। ক্রিকেটার হিসেবে উন্নতি করা যায়। আমি অনেক ক্রিকেটারকে দেখেছি যাঁরা আইপিএলে খেলে এবং আরও ভালো প্লেয়ার হিসেবে ফিরে আসে। তবে এটা অসুবিধা নাকি সুবিধা, এই নিয়ে মন্তব্য করতে পারি না।’ বেশ কয়েকবার আইপিএল নিলামে নাম নথিভুক্ত করেছেন অভিমন্যু। কিন্তু একবারও তিনি দল পাননি।

এই খবরটিও পড়ুন

ভারতের এ টিমের নেতৃত্ব দিয়েছেন অভিমন্যু। ভারতের হয়ে ইংল্যান্ড, বাংলাদেশ সফরেও গিয়েছেন অভিমন্যু। আর সেখান থেকে অনেক কিছু শিখেছেনও। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘ইন্ডিয়া এ দলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে। অনেক কিছু শিখেছিও। ইংল্যান্ড ও বাংলাদেশ সফরেও গিয়েছি। সেখানকার পরিবেশ, পরিস্থিতিতে অনেক কিছু শেখার রয়েছে। অন্য প্লেয়ারদের জানার সুযোগ পেয়েছি। তবে আইপিএল আলাদা মঞ্চ। কারণ সেখানে অনেক প্রতিভাবান, মহান ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ থাকে। অনেক কিছু শেখার সুযোগ থাকে। সেখানে কাদের সঙ্গে খেলছি, সেটাও ম্যাটার করে।’