India Tour of South Africa: জো’বার্গে পৌঁছে ট্রেনিংয়ে নেমে পড়লেন বিরাটরা

টিম ইন্ডিয়ার (Team India) মিশন সেঞ্চুরিয়ন কমপ্লিট। কোহলিদের এ বার পাখির চোখ জোহানেসবার্গে।

India Tour of South Africa: জো'বার্গে পৌঁছে ট্রেনিংয়ে নেমে পড়লেন বিরাটরা
India Tour of South Africa: জো'বার্গে পৌঁছে ট্রেনিংয়ে নেমে পড়লেন বিরাটরা (ছবি-বিসিসিআইয়ের ভিডিও থেকে নেওয়া স্ক্রিনশট)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 7:03 PM

জোহানেসবার্গ: টিম ইন্ডিয়ার (Team India) মিশন সেঞ্চুরিয়ন কমপ্লিট। কোহলিদের এ বার পাখির চোখ জোহানেসবার্গে। ৩ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) দ্বিতীয় টেস্ট ম্যাচ। নতুন বছরে নতুন মিশন নিয়ে জোহানেসবার্গে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। এবং শুধু তাই নয়, ওয়ান্ডারার্সে ট্রেনিংয়েও নেমে পড়েছেন লোকেশ রাহুল-শার্দূল ঠাকুররা। তারই ভিডিও পোস্ট করেছে বিসিসিআই (BCCI)।

জো’বার্গে বিরাটদের ট্রেনিংয়ের ভিডিও শেয়ার করে বিসিসিআই লিখেছে, “ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টের প্রস্তুতিতে ব্যস্ত আমরা। নতুন দিন। নতুন বছর। নতুন শুরু। একই লক্ষ্য। লেটস গো টিম ইন্ডিয়া।”

দক্ষিণ আফ্রিকার দুর্গ বলে পরিচিত সেঞ্চুরিয়ন। এর আগে সেখানে কোনও টেস্টে জিততে পারেনি ভারত। কিন্তু একুশের শেষে সেই দুর্গে প্রোটিয়াদের গুড়িয়ে দিয়েছে বিরাটের ভারত। সেঞ্চুরিয়ন থেকে জোহানেসবার্গের দূরত্ব ৪১ কিমি। যেখানে সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জিতল ভারত, জো’বার্গে কিন্তু টিম ইন্ডিয়ার রেকর্ড বেশ ভালো। এখনও পর্যন্ত ওয়ান্ডারার্সে ৫টি টেস্ট খেলেছে দুই দল। যার মধ্যে ২টি ম্যাচে জিতেছে ভারত এবং ৩টি ম্যাচ ড্র হয়েছিল। জো’বার্গে বছরের প্রথম টেস্ট জিতলেই ইতিহাস তৈরি করতে পারবে টিম ইন্ডিয়া।

জো’বার্গে ভারতের প্রথম একাদশে বদল হতেও পারে। কারণ সেখানকার সবুজ পিচ। প্রথম এগারো থেকে বাদ পড়তে পারেন শার্দূল ঠাকুর। প্রথম ইনিংসে বল নিয়ে হাত ঘুরিয়ে কোনও উইকেট পাননি ভারতীয় অলরাউন্ডার শার্দূল ঠাকুর। তবে দ্বিতীয় ইনিংসে ২টি উইকেট পেয়েছিলেন শার্দূল। ব্যাট হাতে তিনি করেন প্রথম ইনিংসে ৪ রান এবং দ্বিতীয় ইনিংসে ১০ রান। তবে তাঁর বদলে দলে ঢুকে পড়তে পারেন উমেশ যাদব। ভারতের সিনিয়র অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে খেলানো নিয়েও প্রশ্ন থাকতে পারে। কারণ জো’বার্গে স্পিন বোলিং খুব একটা কার্যকর হবে না। ফলে, নতুন বছরের প্রথম টেস্টে টিম ইন্ডিয়ার কোন এগারোকে খেলতে দেখা যাবে, সেদিকে থাকবে বিশেষ নজর।

আরও পড়ুন: Happy New Year 2022: নতুন বছরের শুভেচ্ছাবার্তায় কী লিখলেন শাস্ত্রী-সচিন-বুমরারা?

আরও পড়ুন: Virat Kohli-Anushka Sharma: দক্ষিণ আফ্রিকায় বর্ষবরণের সেলিব্রেশনে মাতলেন বিরাট-অনুষ্কা, দেখুন ছবি

আরও পড়ুন: Devon Conway: সেঞ্চুরি দিয়ে নতুন বছর শুরু করলেন ডেভন কনওয়ে