WTC Final 2023 : মহারণের আগে ফর্মে ফিরতে মরিয়া, লন্ডনে প্রস্তুতিতে মগ্ন রোহিত

Rohit Sharma : আর কয়েকদিন পরেই শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final)। আইসিসির (ICC) পক্ষ থেকে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার অনুশীলনের এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যে ভিডিয়োতে দেখা গিয়েছে নেটে জমিয়ে অনুশীলন করছেন হিটম্যান।

WTC Final 2023 : মহারণের আগে ফর্মে ফিরতে মরিয়া, লন্ডনে প্রস্তুতিতে মগ্ন রোহিত
WTC Final 2023 : মহারণের আগে ফর্মে ফিরতে মরিয়া, লন্ডনে প্রস্তুতিতে মগ্ন রোহিতImage Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 12:51 PM

লন্ডন : ক্রিকেট প্রেমীরা গত ২ মাস ধরে উপভোগ করেছে ভারতের কোটিপতি লিগ। ২৯ মে তা শেষ হয়েছে। ১৬তম আইপিএল (IPL 2023) চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এ বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) জন্য অপেক্ষা করছে ক্রিকেট প্রেমীরা। টিম ইন্ডিয়ার সামনে বিরাট পরীক্ষা। আর ৬দিন পর শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া মহারণ। লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে মুখোমুখি হবে রোহিত শর্মার ভারত ও প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। সদ্য শেষ হওয়া আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ছন্দে ছিলেন না। সেই ছন্দ ফিরে পাওয়ার জন্য কোনও কসুর রাখছেন না রোহিত। এ বার জাতীয় দলের গুরুদায়িত্ব পালনের জন্য জোরকদমে অনুশীলন শুরু করে দিলেন তিনি। আইসিসির পক্ষ থেকে সদ্য এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য লন্ডনে নেটে অনুশীলন করছেন রোহিত। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আইসিসির ভিডিয়োতে রোহিতের অনুরাগীরা কমেন্ট করেছেন, ‘শক্তিশালী হয়ে ফিরে আসুন চ্যাম্পিয়ন।’ অপর একজনের কমেন্ট, ‘তাড়াতাড়ি শক্তিশালী হয়ে ফিরে এসো হিটম্যান।’

View this post on Instagram

A post shared by ICC (@icc)

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রচুর রান করেছেন। বিরাট কোহলির পর এই টুর্নামেন্টে দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রাহক রোহিত। তিনি এই টুর্নামেন্টে ২০১৯ সাল থেকে ভারতীয় দলের হয়ে মোট ২২টি ম্যাচ খেলেছেন। সেই ম্যাচগুলিতে তাঁর ব্যাটে ৩৬ ইনিংসে ৫২.৭৬ গড়ে ১৭৯৪ রান এসেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাঁর নামের পাশে রয়েছে ৬টি শতরান ও ৪টি অর্ধশতরান। তাঁর ব্যক্তিগত পারফরম্যান্স ২১২ রান।

এক নজরে দেখে নেওয়া যাক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের ১৫ জনের স্কোয়াড :

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও ঈশান কিষাণ (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই প্লেয়ার – যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার ও সূর্যকুমার যাদব।

এক নজরে দেখে নেওয়া যাক, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য অস্ট্রেলিয়ার ১৫ জনের স্কোয়াড :

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশানে, ট্রেভিস হেড, অ্যালেক্স ক্যারি, স্কট বোল্যান্ড, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, উসমান খোয়াজা, জস ইংলিস, জশ হ্যাজেলউড, টড মার্ফি, নাথান লিয়ঁ, মিচেল স্টার্ক।

স্ট্যান্ডবাই প্লেয়ার – মিচেল মার্শ ও ম্যাথু রেনশ।