Rohit Sharma: রোহিত শর্মাকে কমপ্লিট ক্যাপ্টেন বলছেন ‘পারফেক্ট ১০’এর নায়ক

দেশের হয়ে এখন টেস্ট ও ওডিআইতে নেতৃত্ব দেন রোহিত শর্মা। তাঁর নেতৃত্বে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া। ভারত অধিনায়ক রোহিতকে দেশ-বিদেশের একাধিক প্রাক্তন ক্রিকেটার টিম ইন্ডিয়ার কমপ্লিট ক্যাপ্টেন বলেন।

Rohit Sharma: রোহিত শর্মাকে কমপ্লিট ক্যাপ্টেন বলছেন 'পারফেক্ট ১০'এর নায়ক
রোহিত শর্মাকে কমপ্লিট ক্যাপ্টেন বলছেন 'পারফেক্ট ১০'এর নায়কImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 5:58 PM

কলকাতা: হিটম্যান টেস্ট ক্রিকেটে সুপারহিট। সংক্ষেপে যেন এমনটাই বলতে চেয়েছেন ভারতের কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে। দেশের মাটিতে সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। এ বার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজের পালা। বেঙ্গালুরু টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। এরই মাঝে জিও সিনেমাকে অনিল কুম্বলে জানিয়েছেন, ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) কোন বিষয়টা তাঁর ভালো লাগে। আর রোহিতের কোন বিষয় অন্যদের থেকে তাঁকে আলাদা করেছে। টিম ইন্ডিয়ার পারফেক্ট ১০-এর নায়কের কাছে রোহিত শর্মা কমপ্লিট ক্যাপ্টেন। কেন একথা বলেছেন তিনি?

টেস্ট ক্রিকেটে রোহিত শর্মার নেতৃত্বের ধরন অনিল কুম্বলের বেশ পছন্দের। দলের সকলের প্রতি রোহিতের একটা আলাদা দায়বদ্ধতা বার বার অনেকের কথায় ফুটে উঠেছে। কুম্বলে জানান, রোহিত কৌশলগত দিক থেকে শুরু করে তরুণ তুর্কিদের ম্যানেজ করায় বেশ পটু। তাঁর বাড়তি পাওনা রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজার মতো দুই বিশ্বমানের স্পিনারকে দলে পাওয়া। সঙ্গে রয়েছেন জসপ্রীত বুমরার মতো অনবদ্য পেসার।

জিও সিনেমাকে অনিল কুম্বলে বলেন, ‘কৌশলগত দিক থেকে দেখতে হলে ও অসাধারণ। ওর হাতে যে সম্পদ রয়েছে, তা দিয়ে টেস্ট ম্যাচে কী করতে পারে সেটা দেখার মতো। দুই বিশ্বমানের স্পিনার এবং বুমরা রয়েছে টিমে। যে প্রথম ওভারে বা ৮০তম ওভারেও বল করলে একই দাপট দেখা যায়। ও বিশ্বমানের বোলার।’

এই খবরটিও পড়ুন

তরুণ ক্রিকেটারদের ম্যানেজ করার ব্যাপারেও রোহিতের জুড়ি মেলা ভার। কুম্বলের মতে, ‘রোহিত শর্মার নেতৃত্বে যশস্বী জয়সওয়ালের মতো তরুণ ওপেনার কীভাবে খেলে, সেটা দেখার মতো। শুভমন গিলের ব্যাটিং অর্ডার বদলেছে। তিনে নামার পরও ও ভালোই পারফর্ম করছে। লোকেশ রাহুলের পজিশনও বদল হয়। পন্থ ও বিরাটকে দলে পাওয়াও একটা দারুণ ব্যাপার।’