IPL 2022: ভারতেই হতে চলেছে আইপিএল, দর্শকদের জন্যও সুখবর

করোনা (COVID 19) পরিস্থিতিতে কোথায় হবে আইপিএল (IPL)? বেশ কিছুদিন ধরেই এই নিয়ে বিস্তর আলোচনা চলছে। বোর্ডের এক ঘনিষ্ঠ সূত্রের মতে, ভারতেই (India) অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল-১৫।

IPL 2022: ভারতেই হতে চলেছে আইপিএল, দর্শকদের জন্যও সুখবর
IPL 2022: ভারতেই হতে চলেছে আইপিএল, দর্শকদের জন্যও সুখবর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 2:05 PM

নয়াদিল্লি: করোনা (COVID 19) পরিস্থিতিতে কোথায় হবে আইপিএল (IPL)? বেশ কিছুদিন ধরেই এই নিয়ে বিস্তর আলোচনা চলছে। বোর্ডের এক ঘনিষ্ঠ সূত্রের মতে, ভারতেই (India) অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল-১৫। মহারাষ্ট্র এবং গুজরাতে পুরো টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই (BCCI)। দেশের মাঠে আইপিএল হওয়ার পাশাপাশি দর্শকদের জন্য আরও একটা সুখবর রয়েছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে, আশা করা হচ্ছে গ্যালারিতে আইপিএলের ম্যাচ চলাকালীন উপস্থিত থাকতে পারবে ২৫% দর্শক।

বিসিসিআইয়ের এক ঘনিষ্ঠ সূত্র জানান, এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে মহারাষ্ট্রে লিগ পর্যায়ের ম্যাচগুলো এবং গুজরাতে নক আউট পর্বের ম্যাচের আয়োজন করতে চাইছে বিসিসিআই। বৃহস্পতিবার অফিস বেয়ারারদের সঙ্গে বৈঠকের পরই বোর্ড পাকাপাকি ভাবে সিদ্ধান্ত নিয়েছে, যে এ বছর আইপিএলের আয়োজন ভারতেই করা হবে। মহারাষ্ট্র এবং গুজরাতে করোনা পরিস্থিতির অবনতি হলে, সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলকে নিয়ে যাওয়া হতে পারে।

আইপিএলের লিগ পর্বের ম্যাচ গুলি মুম্বইয়ের তিনটি স্টেডিয়ামে হওয়ার কথা। এই তিনটি স্টেডিয়াম হল— ব্র্যাবোর্ন স্টেডিয়াম, ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং ডি ওয়াই পটেল স্টেডিয়াম। প্লেঅফের ম্যাচগুলো হওয়ার কথা রয়েছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

রাজ্যের করোনা পরিস্থিতি বিবেচনা করে, আইপিএলে দর্শক প্রবেশের অনুমতিও দিতে পারে রাজ্য সরকার। তবে করোনার কারণে, হাউসফুল গ্যালারি হওয়ার সম্ভাবনা নেই। বরং করোনার হার নিয়ন্ত্রণে থাকলে ২৫% দর্শক প্রবেশের অনুমতি দিতে পারে রাজ্য সরকার।

আরও পড়ুন: IPL 2022: নিলামে বড় দায়িত্বে লখনওয়ের মেন্টর গম্ভীর

আরও পড়ুন: IPL 2022: আইপিএলের শেষ পর্বে নাও খেলতে পারেন বেয়ারস্টো-মইনরা

আরও পড়ুন: IPL 2022: এখনই জাডেজা নয়, ধোনিই থাকছেন সিএসকের ক্যাপ্টেন