Jhye Richardson: আইপিএল থেকে ছিটকে গেলেন মুম্বই ইন্ডিয়ান্সের আর এক পেসার

Mumbai Indians: ২০২২ সালে শ্রীলঙ্কা সফরে টি২০ এবং ওডিআই ক্রিকেট খেলেছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের তরফে এখনও তাঁর পরিবর্ত ক্রিকেটারের কথা জানানো হয়নি।

Jhye Richardson: আইপিএল থেকে ছিটকে গেলেন মুম্বই ইন্ডিয়ান্সের আর এক পেসার
Image Credit source: twitter FILE
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 6:19 PM

নয়াদিল্লি: চোট বাধ সেধেছে বহুবার। কখনও কাঁধে, কখনও গোড়ালিতে তো কখনও হ্যামস্ট্রিংয়ে। বরাবরই চোটের কারণে মাঠ থেকে দূরে থাকতে হয়েছে অজি পেসার ঝাই রিচার্ডসনকে(Jhye Richardson)। এ বার সেই তালিকায় যোগ হল আরও এক টুর্নামেন্ট। এ বার আইপিএল। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে ছিটকে গেলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) থেকেও। বার বার ঘুরে ফিরে সেই চোটের কাছেই আত্মসমর্পণ করতে হয়েছে তাঁকে। চোটের কারণেই ভারতের সঙ্গে ওডিআই সিরিজ থেকেও বাদ পড়েছেন ইতিমধ্যেই। এত সমস্যার মধ্যে দিয়ে যেতে যেতে অনেকেই তিতি বিরক্ত হয়ে পড়েন। তাঁর চোটে বড় সমস্যায় মুম্বই ইন্ডিয়ান্স। জসপ্রীত বুমরাকে পাওয়া যাবে না। তার উপর আরও এক পেসার ছিটকে যাওয়া মুম্বই শিবিরে বড় ধাক্কা। কী বলছেন তিনি? বিস্তারিত জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

চোট প্রসঙ্গে রিচার্ডসন বলেন, “চোট তো খেলার অঙ্গ। তবে এটি হতাশাজনক। বর্তমানে এমন একটি অবস্থায় রয়েছি যেখান থেকে ফিরে আসার জন্য আমি প্রস্তুত। ক্রিকেট খেলতে আমি ভালোবাসি। অতীতের চেয়ে ভালো ক্রিকেটার হয়ে ফিরে আসার জন্য আমি কঠোর পরিশ্রম করবো”। এই বছরের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলার কথা ছিল রিচার্ডসনের। কিন্তু সেই প্রত্যাশায় জল ঢাললো চোট। ইতিমধ্যেই অস্ত্রোপচার হয়েছে রিচার্ডসনের। যার ফলে আইপিএল-তো বটেই, এমনকি জুন মাসের অ্যাসেজেও অনিশ্চিত তিনি। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোচ অ্যাডাম ভোগস বলেন, “আমরা প্রত্যেকেই ওর জন্য চিন্তিত।চোট সারিয়ে যত তাড়াতাড়ি দলে যোগ দিতে পারবে ততই ভালো। গত প্রায় এক বছর ধরে চোট নিয়ে বিধ্বস্ত হয়ে আছে ও”।

কাঁধের চোট সারিয়ে আসার পর, ২০২১ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে ৫ উইকেট নেন তিনি। কিন্তু সেখানেও গোড়ালির চোটের কারণে সিরিজের বাকি ম্যাচগুলি খেলতে পারেননি। সেটাই শেষ। তারপর থেকে চোটের কারণে আর টেস্ট খেলা হয়ে ওঠেনি রিচার্ডসনের। যদিও ২০২২ সালে শ্রীলঙ্কা সফরে টি২০ এবং ওডিআই ক্রিকেট খেলেছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের তরফে এখনও তাঁর পরিবর্ত ক্রিকেটারের কথা জানানো হয়নি।