U19 World Cup 2022: আমারা সেরা খেললে ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারব: কুপার কোনোলি

সেমিফাইনালের দ্বৈরথের আগে দুই দলই যথেষ্ট সতর্ক। প্রতিপক্ষকে সমীহ করে তাই অজি অধিনায়ক কুপার কোনোলি বলছেন, ভারত ভালো দল এবং আমাদের নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে হবে।

U19 World Cup 2022: আমারা সেরা খেললে ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারব: কুপার কোনোলি
U19 World Cup 2022: আমারা সেরা খেললে ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারব: কুপার কোনোলি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 12:25 PM

অ্যান্টিগা: অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের (U19 World Cup) সেমিফাইনালে আজ কুপার কোনোলির (Cooper Connolly) অস্ট্রেলিয়ার (Australia) মুখে নামবে যশ ধুলের (Yash Dhull) ভারত (India)। ছোটদের বিশ্বকাপে দুই হেভিওয়েট দলের লড়াই আজ। কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়া যেমন সহজেই পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছে, তেমনই গত বারের চ্যাম্পিয়ন বাংলাদেশকে হারিয়ে টুর্নামেন্টের শেষ চারের লড়াইয়ে জায়গা করে নিয়েছে ভারত। ফলে সেমিফাইনালের দ্বৈরথের আগে দুই দলই যথেষ্ট সতর্ক। প্রতিপক্ষকে সমীহ করে তাই অজি অধিনায়ক কুপার কোনোলি বলছেন, ভারত ভালো দল এবং আমাদের নিজেদের সেরা ক্রিকেটটা খেলতে হবে।

প্রতিপক্ষকে সমীহ করার পাশাপাশি নিজের দলের প্রতিও ভরসা রাখছেন অজি অধিনায়ক। বিশেষ আস্থা রাখছেন সতীর্থ টিগ উইলির প্রতি। ক্যাঙারু বাহিনীর ব্যাটিংয়ে অন্যতম ভরসা উইলি। টুর্নামেন্টে একটি শতরানসহ এখনও পর্যন্ত চার ম্যাচে ২৬৮ রান করেছেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক বিবৃতিতে কোনোলি বলেন, “আমি টুর্নামেন্টের শুরুতেই বলেছিলাম যে ও (টিগ উইলি) আমাদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চলেছে। আমি ওকে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মানুষ হিসেবে সমর্থন করি। আমি ওকে জুনিয়র হিসেবে খেলার থেকে সমস্তভাবে উন্নতি করতে দেখেছি। ও সত্যিই একজন প্রতিভাবান প্লেয়ার।”

তিনি আরও বলেন, “ও যে ফর্মে রয়েছে, তাতে ও এভাবেই দলকে এগিয়ে নিয়ে যেতে পারে। আমি মনে করি ও শেষ দুটো ম্যাচে আমাদের জন্য বড় ভূমিকা রাখতে পারে।” তবে ভারতের মতো হেভিওয়েট দলের বিরুদ্ধে সেমির লড়াইয়ে নামার আগে বেশ সতর্ক কোনোলিরা।

যশ ধুলদের বিরুদ্ধে নিজেদের সেরাটা দিয়ে ফাইনালে পৌঁছে যেতে চায় অজিরা। কুপার কোনোলি বলেন, “আমাদের দৃষ্টিভঙ্গিতে কোনও পরিবর্তন নেই। আমরা শুধু ভালো ক্রিকেট খেলতে যাব এবং আশা করছি ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে পারব। তারা ভালো দল আমরা জানি সেটা। কিন্তু আমি মনে করি আমরা ভালো ক্রিকেট খেললে ওদের হারাতে পারব।”

তিনি আরও বলেন, “ফাইনালে পৌঁছতে পারলে খুব ভালো হবে। আমি মিচ মার্শের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছিলাম। কারণ, তিনি অস্ট্রেলিয়াকে শেষবার (২০১০) বিশ্বকাপ জিতিয়েছিলেন। আমিও সেই জায়গায় পৌঁছতে চাই। তার মতোই দলকে জেতাতে চাই।”

আরও পড়ুন: ICC U19 World Cup 2022: সেমিফাইনালে আজ ভারতের সামনে অস্ট্রেলিয়া