Pakistan Cricket: বাদ পড়া ‘কিং’ বাবরকে দেখতে গ্যালারিতে! ছবি পোস্ট হতেই অস্বস্তি

Pakistan Cricket Team: প্রথম টেস্টে হার পাকিস্তানের। এরপরই পাকিস্তান ক্রিকেটে বড় রকমের পালাবদল হয়। বাকি দুই ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয় পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার বাবর আজমকে। তাঁর সঙ্গে শাহিন আফ্রিদি এবং নাসিম শাহর মতো তারকা বোলারদেরও স্কোয়াড থেকে সরানো হয়।

Pakistan Cricket: বাদ পড়া 'কিং' বাবরকে দেখতে গ্যালারিতে! ছবি পোস্ট হতেই অস্বস্তি
Image Credit source: Matthew Lewis/Via Getty Images
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 5:54 PM

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে পাকিস্তান। প্রথম দুটি টেস্ট হয়েছিল মুলতানে। তৃতীয় টেস্ট রাওয়ালপিন্ডিতে। প্রথম টেস্টে হার পাকিস্তানের। এরপরই পাকিস্তান ক্রিকেটে বড় রকমের পালাবদল হয়। বাকি দুই ম্যাচের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয় পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার বাবর আজমকে। তাঁর সঙ্গে শাহিন আফ্রিদি এবং নাসিম শাহর মতো তারকা বোলারদেরও স্কোয়াড থেকে সরানো হয়। যদিও পাকিস্তান বোর্ড কর্তারা ড্যামেজ কন্ট্রোলে মন্তব্য করেছিলেন, সাদা বলের ক্রিকেটের জন্য তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছে। আর বাবরের খেলা দেখতে স্কুল ফাঁকি!

রাওয়ালপিন্ডিতে চলছে তিন ম্যাচের সিরিজের তৃতীয় টেস্ট। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ছবি। এক স্কুল পড়ুয়ার হাতে প্ল্যাকার্ড। যাতে লেখা, সে কিং বাবর আজমকে দেখতে স্কুল ফাঁকি দিয়ে ম্যাচে এসেছে। ইংল্যান্ডের ফ্যান ক্লাব বার্মি আর্মি সেই ছবি পোস্ট করে লিখেছে, ‘অস্বস্তি’! সত্যিই হয়তো তাই। বাবর আজমের বড় ফ্যান বলেই হয়তো কল্পনাই করতে পারেনি, পাকিস্তান ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার বাবর বাদ পড়তে পারেন! যদিও সেই ছবি ভাইরাল হতেই নানা কমেন্টে ছয়লাপ।

এই খবরটিও পড়ুন

একজন মন্তব্য করেছেন- ও ঠিক প্ল্যাকার্ডই এনেছে। আসলে বোঝাতে চেয়েছে, লাঞ্চ ও টি-ব্রেকে মোবাইলে বাবরের খেলার হাইলাইট দেখবে। আর একজন মন্তব্য করেছেন-তা হলে তো বাবরের বাড়ি যেতে হত। বাবর হয়তো বিরিয়ানি খেতে ব্যস্ত। আর একজন আবার গানের লাইন মনে করার চেষ্টা করে লিখেছেন-হাসব না কাঁদব! তবে সত্যিই যে বাবর ভক্তর জন্য অস্বস্তির পরিবেশ বলাই যায়।

ব্যাট হাতে ব্যর্থতার ধারাবাহিকতা চলছিল বাবর আজমের। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৩০ ও ৫ রান করেছিলেন বাবর। তার আগে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধেও ব্যর্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের পরই তাই ছেঁটে ফেলা হয় বাবর সহ পাকিস্তানের তথাকথিত বেশ কয়েকজন তারকা ক্রিকেটারকে।